Alexa
মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

বিদ্যালয়ে ফিরতে পারছে না ১৪ শতাংশ শিক্ষার্থী

আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ১৫:২৭

 হবিগঞ্জে ১২ থেকে ১৮ বছর বয়সী ৮৬ দশমিক ৭৯ শতাংশ শিক্ষার্থীকে করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে। তবে টিকা গ্রহণ না করায় প্রায় ১৪ শতাংশ শিক্ষার্থী ক্লাসে ফিরতে পারছে না।

জেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয় থেকে জানা যায়, জেলার ১২ থেকে ১৮ বছর বয়সী ১ লাখ ৭৪ হাজার ৪০ জন শিক্ষার্থীকে ফাইজারের টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা ধরা হয়। গত ১১ ডিসেম্বর এই টিকা দেওয়া কার্যক্রম শুরু করে স্বাস্থ্য বিভাগ। টিকা দেওয়ার ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে শিক্ষা বিভাগ।

৯টি উপজেলায় এখন পর্যন্ত ১ লাখ ৫১ হাজার ৩৫৪ জন শিক্ষার্থীকে টিকা দিতে পেরেছে স্বাস্থ্য ও শিক্ষা বিভাগ। এর সংখ্যা শিক্ষা মন্ত্রণালয়ের দেওয়া লক্ষ্যমাত্রার ৮৬ দশমিক ৭৯ শতাংশ। বাকি ২৩ হাজার ৪৬ জন এখনো টিকার জন্য অপেক্ষমাণ। যা লক্ষ্যমাত্রার প্রায় ১৪ শতাংশ।

১৬ জানুয়ারি থেকে টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হবে। তবে যারা টিকার প্রথম ডোজ নিতে পারেনি সংক্রমণ ঝুঁকি এড়াতে তাদের শিক্ষাপ্রতিষ্ঠানে প্রবেশ করতে দেওয়া হবে না।

তবে এইচএসসি পরীক্ষার্থীদের ক্ষেত্রে টিকার দ্বিতীয় ডোজ দেওয়া ইতিমধ্যে শুরু হয়েছে। জেলায় এইচএসসি পরীক্ষার্থী প্রথম ডোজ নিয়েছে ১০ হাজার ২৯৪ জন। এর মধ্যে দ্বিতীয় ডোজ নিয়েছেন ২ হাজার ২৪৮ জন।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লাহ বলেন, ‘শিক্ষার্থীদের টিকার আওতায় আনতে আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি। ইতিমধ্যে নিয়মিত টিকা দেওয়া সম্পূর্ণ হয়েছে। তবে কিছু শিক্ষার্থী টিকা নেয়নি, এখন তাদের খুঁজে বের করে টিকা দেওয়ার চেষ্টা চলছে। এ ছাড়া শনিবার থেকে টিকার দ্বিতীয় ডোজ শুরু করা হবে।’

এ কর্মকর্তা আরও বলেন, ‘যে সকল শিক্ষার্থীরা টিকার আওতায় আসেনি সংক্রমণ ঝুঁকি এড়াতে সরকারি নির্দেশনা অনুযায়ী তাঁদের বিদ্যালয়ে ঢুকতে দেওয়া হবে না।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    সন্ত্রাস-নাশকতা বড় গুনাহের কাজ

    প্রশাসনের দিকে অভিযোগের তির নৌকার ১০ প্রার্থীর

    আইভীতেই আস্থা অটুট

    সৌন্দর্য উপভোগ করতে এসে ফসলের ক্ষতি

    মেসিকে টপকে টানা দ্বিতীয়বার ফিফার বর্ষসেরা খেলোয়াড় হলেন লেভানডফস্কি

    করোনার সঙ্গে ইনফ্লুয়েঞ্জা ইউরোপে ‘টুইন্ডেমিক’

    অভিনয়শিল্পী শিমুর বস্তাবন্দী লাশ উদ্ধার

    চীনের নজর মধ্যপ্রাচ্যে বড় চ্যালেঞ্জ যুক্তরাষ্ট্র

    নীলফামারীতে পঞ্চম শ্রেণির ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ, যুবক আটক

    আহত শিক্ষার্থীদের চিকিৎসার দায়িত্ব নিল শাবিপ্রবি প্রশাসন