Alexa
বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

পৌর নির্বাচনের আগাম হাওয়া বিয়ানীবাজারে, সরব প্রার্থীরা

আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ১৫:২২

 বিয়ানীবাজার পৌরসভার বর্তমান পরিষদের মেয়াদ শেষ হওয়ার পথে। আসন্ন রমজানের আগে কিংবা পরে এ পৌরসভার দ্বিতীয় নির্বাচন হতে পারে। পৌর নির্বাচন সামনে রেখে আগেভাগেই মাঠে নেমে পড়েছেন সম্ভাব্য প্রার্থীরা।

তাঁদের অনেকেই এলাকায় গণসংযোগ, প্রচারণা, শীতবস্ত্র বিতরণ, ওয়াজ, ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় উপস্থিতি এবং অনুদান দেওয়াসহ নানা সামাজিক কর্মকাণ্ডে নিজেদের নিয়োজিত রেখেছেন। মেয়র ও কাউন্সিলর প্রার্থী হিসেবে সংশ্লিষ্টদের পরিচয় করিয়ে দিচ্ছেন আয়োজকেরা। এতে বিয়ানীবাজার পৌর এলাকায় নির্বাচনের আগাম হাওয়া বইতে শুরু করেছে

নাম প্রকাশে অনিচ্ছুক এক ভোটার ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘প্রার্থীদের আচরণে মনে হচ্ছে আগামী সপ্তাহে বিয়ানীবাজার পৌরসভার নির্বাচন। ভোট নিয়ে আমাদের আগ্রহের চেয়ে সম্ভাব্য মেয়র-কাউন্সিলর প্রার্থীদের তৎপরতা বেশি।’

এদিকে রাজনীতি সচেতন পৌরবাসী ইতিমধ্যে সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের নানামুখী তৎপরতা পর্যবেক্ষণ করছেন। প্রবাস থেকেও সম্ভাব্য প্রার্থীদের সমর্থন দিচ্ছেন কেউ। কেউ আবার দেশে ফিরছেন প্রার্থী হতে কিংবা প্রার্থীকে জেতাতে। বিয়ানীবাজার পৌরসভার আয়তন ১৮ দশমিক ১৭ বর্গ কিলোমিটার।

২০০১ সালে বিয়ানীবাজার সদর ইউনিয়ন পৌরসভায় রূপান্তরিত হয়। এরপর দীর্ঘসময় এ পৌরসভার প্রশাসক ছিলেন তফজ্জুল হোসেন।

২০১৭ সালের ২৫ এপ্রিল পৌর নির্বাচন হয়। সেই নির্বাচনে নৌকার প্রার্থী আব্দুস শুকুর মেয়র নির্বাচিত হন। তখন পৌরসভায় মোট ভোটার ছিলেন ২৫ হাজার ২৪ জন। এবার এই সংখ্যা আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

জানা গেছে, বিয়ানীবাজার পৌরসভার আসন্ন নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে অনেকের নাম আলোচনায় রয়েছে। তাঁদের মধ্যে রয়েছেন বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. আব্দুস শুকুর, জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুল হাছিব মনিয়া, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুল কুদ্দুছ টিটু, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ফারুকুল হক, বিয়ানীবাজার পৌর ছাত্রলীগের সাবেক আহ্বায়ক ও কানাডা প্রবাসী আহবাব হোসেন সাজু এবং ফ্রান্স আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলী হোসেন।

এ ছাড়া সিপিবি থেকে অ্যাডভোকেট আবুল কাশেম, সাবেক পৌর প্রশাসক তফজ্জুল হোসেন, আবু নাসের পিন্টু, যুক্তরাষ্ট্র প্রবাসী আব্দুস সবুর, যুক্তরাজ্যপ্রবাসী অজি উদ্দিন, প্রভাষক আব্দুস সামাদ আজাদও নির্বাচনে অংশ নেবেন বলে জানা গেছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    দোয়া সফলতার হাতিয়ার

    শ্রীবরদীতে সারের কৃত্রিম সংকট, বেশি দামে বিক্রি

    ফ্যাশনেবল ফিউশন

    নিরাপদ অভিবাসন নিয়ে কর্মশালা

    ঘাটাইলে গুঁড়িয়ে দেওয়া হলো ৩ অবৈধ ইটভাটা

    নিখোঁজের ২ দিন পর খাল থেকে শিক্ষার্থীর লাশ উদ্ধার

    নান্দাইলে ট্রলি-অটোর সংঘর্ষে নিহত ১

    সিভাসুতে ৭ জনের ওমিক্রন শনাক্ত

    ব্যাংককর্মীদের সর্বনিম্ন বেতন বেঁধে দিল কেন্দ্রীয় ব্যাংক

    রাজধানীতে দুই বাসের চাপায় এক কিশোর নিহত

    যুদ্ধে নিপীড়িত নারীর চরিত্র আজিযে