Alexa
বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

সরাইলে বিএনপির কমিটি নিয়ে ক্ষোভ

আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ১৪:৪৫

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার অরুয়াইল ইউপির নবগঠিত বিএনপির আহ্বায়ক কমিটির বিরুদ্ধে ঝাড়ু মিছিল। উপজেলার অরুয়াইল বাজার থেকে তোলা ছবি। আজকের পত্রিকা ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার পানিশ্বর ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটি নিয়ে স্থানীয় নেতা-কর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। এতে দলের বিতর্কিত ও আওয়ামী লীগের রাজনীতি সঙ্গে জড়িত ব্যক্তিকে পদ দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে সমালোচনা।

এদিকে গতকাল শুক্রবার উপজেলার অরুয়াইল বাজারে ঝাড়ু মিছিল করেছে দলের একটি অংশ।

দলের আরেক অংশ নবগঠিত আহ্বায়ক কমিটির আহ্বায়ক মোবারক আলী ও সদস্যসচিব মোস্তফাকে গতকাল বিকেলে ফুলেল শুভেচ্ছা জানান।

উল্লেখ্য, গত মঙ্গলবার সরাইল উপজেলা বিএনপি আহ্বায়ক আনিছুল ইসলাম ঠাকুর ও সদস্যসচিব নুরুজ্জামান লস্কর তপু স্বাক্ষরিত দুই সদস্যের পানিশ্বর ইউনিয়ন কমিটি গঠন করা হয়।

কমিটিতে আহ্বায়ক করা হয় মোবারক আলীকে। স্থানীয় বিএনপির একাধিক নেতার দাবি, মোবারক আলী ২০১৬ সালে ইউনিয়ন থেকে দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচন করেছিলেন। পরবর্তী সময়ে দলীয় সিদ্ধান্ত না মানায় তাঁকে ইউনিয়ন যুবদলের সিনিয়র সহসভাপতি পদসহ প্রাথমিক সদস্য পদ থেকেও বহিষ্কার করা হয়। এদিকে আহ্বায়ক কমিটিতে সদস্যসচিব করা হয়েছে মোস্তফা মিয়াকে। তিনি স্থানীয় আওয়ামী লীগের রাজনীতি সঙ্গে সরাসরি জড়িত। তিনি গত ইউপি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী দ্বীন ইসলামের পক্ষে কাজ করেছিলেন বলে জানান বিএনপির নেতা-কর্মীরা।

নতুন এ কমিটি নিয়ে ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোমিন মাস্টার বলেন, মোবারক আলী যুবদল থেকে বহিষ্কৃত। আর মোস্তফা মিয়া আওয়ামী লীগের রাজনীতি সঙ্গে জড়িত। তাঁদের ব্যাপারে উপজেলা বিএনপিকে একাধিকবার বলেও কোনো লাভ হয়নি।

স্থানীয় বিএনপি নেতা রতন মিয়া বলেন, নতুন আহ্বায়ক কমিটি গঠনের ব্যাপারে তিনি আগে কিছুই জানতেন না। বিজ্ঞপ্তির মাধ্যমে কমিটির কথা জানিয়ে দেওয়া হয়েছে।

এদিকে ইউনিয়ন বিএনপির কমিটি নিয়ে ফেসবুকে সমালোচনা করে আদনান ইসলাম নামে একজন বলেন, বিএনপিতে কি এতই লোকসংকট যে আওয়ামী লীগ থেকে ধরে নিয়ে পদ দিতে হয়। অনেকে অভিযোগ করে বলেন, মোটা অঙ্কের টাকার বিনিময়ে এ কমিটি গঠন করা হয়েছে।

তবে অভিযোগ অস্বীকার করে সদস্যসচিব মোস্তফা মিয়া বলেন, ‘আমার পুরো পরিবার বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। যাদের দিয়ে কাজ হবে, তাদের নিয়েই কমিটি গঠন করেছে উপজেলা কমিটি।

এই ব্যাপারে জানতে কমিটির আহ্বায়ক মোবারক আলীকে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলে তিনি কল রিসিভ করেননি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    দোয়া সফলতার হাতিয়ার

    ফ্যাশনেবল ফিউশন

    নিরাপদ অভিবাসন নিয়ে কর্মশালা

    ঘাটাইলে গুঁড়িয়ে দেওয়া হলো ৩ অবৈধ ইটভাটা

    জরাজীর্ণ টিনের ঘরে ৩৮ বছর পাঠদান

    ৫ ইউপিতে আওয়ামী লীগের ৭ বিদ্রোহী

    জাবিতে ভর্তি পরীক্ষায় অনিয়মের অভিযোগ তদন্তে ইউজিসি, শিক্ষক সমিতির আপত্তি

    ওমিক্রন নিয়ে সংশয়ের মূল বর্ণবাদ, দাবি দ. আফ্রিকান বিজ্ঞানীদের

    আ.লীগ লবিস্ট নিয়োগ করে জনগণের অর্থ ব্যয় করছে: খন্দকার মোশাররফ

    ভেড়ামারায় পানিতে ডুবে দেড় বছরের শিশুর মৃত্যু

    চট্টগ্রামে শুল্ক আত্মসাতের দায়ে কারাগারে দুই রাজস্ব কর্মকর্তা

    নিখোঁজের ২ দিন পর খাল থেকে শিক্ষার্থীর লাশ উদ্ধার