Alexa
মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

আচরণবিধি লঙ্ঘন, ভুভুজেলা বাঁশিতে কান ঝালাপালা

আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ১৪:১৬

প্রতীক বরাদ্দ উপলক্ষে মুরাদনগর উপজেলা সদর সড়কে গতকাল এক প্রার্থীর সমর্থকদের মিছিল। এতে বাজানো হয় ভুভুজেলা বাঁশি। ছবি: আজকের পত্রিকা মুরাদনগরে গতকাল শুক্রবার ছিল ২১টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দের দিন। তাই সব পদের প্রার্থীরা প্রতীক নিতে সমবেত হয়েছিলেন রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে। কিন্তু তাঁরা আচরণবিধির প্রতি কোনো তোয়াক্কা না করে মিছিল নিয়ে এসেছেন। তাঁদের সমর্থকদের হাতে ছিল ভুভুজেলা বাঁশি। এর আওয়াজে প্রকম্পিত হয়ে উঠে উপজেলা পরিষদের চারপাশ।

গতকাল প্রার্থীদের মিছিলে উপজেলা পরিষদের চারপাশে সমাবেশ পরিস্থিতি তৈরি হয়। প্রচণ্ড আওয়াজে পথচারী ও উপজেলা সদরের আশপাশের বাসিন্দারা ভোগান্তিতে পড়েন। ঘটনাস্থলের চারপাশের কয়েকটি সড়কে প্রায় তিন কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। এ অবস্থা চলে গতকাল সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আগামী ৩১ জানুয়ারি উপজেলার ২১টি ইউনিয়নে ভোট গ্রহণ করা হবে। গত ৩ জানুয়ারি ছিল মনোনয়নপত্র দাখিল, ৬ জানুয়ারি ছিল যাচাই-বাছাই এবং ১৩ জানুয়ারি ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। গতকাল শুক্রবার দেওয়া হয়েছে প্রতীক বরাদ্দ।

এ উপজেলা থেকে ২১টি ইউপিতে চেয়ারম্যান পদে ১৫৭, সংরক্ষিত নারী সদস্য পদে ২১৬ এবং সাধারণ সদস্য পদে ৭৯৫ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতীক নিতে অধিকাংশ প্রার্থী ১০ থেকে ১২টি গাড়ি ভর্তি লোক নিয়ে আসেন।

এসব বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. নাজমুল আলম বলেন, ১৫ জানুয়ারির মধ্যে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষার্থীদের টিকা দেওয়া শেষ করার নির্দেশনা রয়েছে। সেই সুবাদে গতকাল শুক্রবার বন্ধের দিনেও ২১টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৫ হাজার ৫০০ শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়েছে। শিক্ষার্থীরা প্রচণ্ড আওয়াজে ভোগান্তিতে পড়েছে।

ভোগান্তিতে পড়া বেশ কয়েকজন সাধারণ পথচারী বলেন, যানজটের কারণে অন্যদিনের চাইতে বেশ কয়েক গুণ বেশি ভাড়া দিয়ে বিকল্প সড়কে যাতায়াত করতে হয়েছে। তবুও স্বাচ্ছন্দ্যে গন্তব্যে পোঁছা যায়নি। কারণ তিন কিলোমিটার জুড়ে ছিল যানজট।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অভিষেক দাশ আজকের পত্রিকাকে বলেন, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আমাদের চেষ্টার কমতি ছিল না। কিন্তু চিন্তার বাইরে লোক সমাগম হয়েছে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    সন্ত্রাস-নাশকতা বড় গুনাহের কাজ

    প্রশাসনের দিকে অভিযোগের তির নৌকার ১০ প্রার্থীর

    আইভীতেই আস্থা অটুট

    সৌন্দর্য উপভোগ করতে এসে ফসলের ক্ষতি

    হুইলচেয়ারে এসে দিলেন ভোট

    অভিনয়শিল্পী শিমুর বস্তাবন্দী লাশ উদ্ধার

    চীনের নজর মধ্যপ্রাচ্যে বড় চ্যালেঞ্জ যুক্তরাষ্ট্র

    নীলফামারীতে পঞ্চম শ্রেণির ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ, যুবক আটক

    আহত শিক্ষার্থীদের চিকিৎসার দায়িত্ব নিল শাবিপ্রবি প্রশাসন

    সৌদি আরবে পাওয়া গেল ৪৫০০ বছর আগের মহাসড়ক

    ‘আপনার সার্ভিসের আর প্রয়োজন নেই’, শিক্ষকদের অব্যাহতির চিঠি