Alexa
মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

সিলিন্ডার বিস্ফোরণ

পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক

আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ১৪:০৭

নাঙ্গলকোটে গ্যাস দিয়ে বেলুন ফোলানোর সময় সিলিন্ডার বিস্ফোরণে আহতদের মধ্যে ১৬ জনকে আনা হয়েছে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে। কিন্তু একসঙ্গে এত শয্যার ব্যবস্থা করতে পারেনি হাসপাতাল কর্তৃপক্ষ। তাই মেঝেতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। ছবি: আজকের পত্রিকা নাঙ্গলকোটের বিরুলি গ্রামে বেলুন ফোলানোর গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আহতদের মধ্যে ২১ জনের অবস্থা গুরুতর। তাঁদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কুমিল্লা নগরের বিভিন্ন হাসপাতালে এনে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ছাড়া গতকাল শুক্রবার আশঙ্কাজনক অবস্থায় পাঁচজনকে কুমিল্লা থেকে ঢাকায় পাঠানো হয়। এদিকে ঘটনার তদন্তে জেলা প্রশাসন তিন সদস্যের কমিটি গঠন করেছে। দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও আশ্বাস দেওয়া হয়েছে।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের নির্বাহী পরিচালক সাজেদা খাতুন বলেন, গতকাল শুক্রবার সকালে চিকিৎসকেরা যাদের উন্নত চিকিৎসা প্রয়োজন তাদের সরকারি ব্যবস্থাপনায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে চারজনই শিশু।

এদিকে সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। নাঙ্গলকোট উপজেলার ভূমি কর্মকর্তা আশরাফুল হককে আহ্বায়ক করে এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ শাহাদাত হোসেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাহাদাত হোসেন বলেন, ‘তদন্ত কমিটি তিন দিনের মধ্যে এই দুর্ঘটনার আদ্যোপান্ত প্রতিবেদন প্রকাশ করবে। এ ছাড়া তদন্ত কমিটির সদস্যরা আহতদের সার্বিক খোঁজ খবর নেবেন।’

এ ছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রাথমিকভাবে ১৫ জন আহতকে ১০ হাজার টাকা করে প্রাথমিক অনুদান দেওয়া হয়েছে। প্রয়োজনে আরও সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে।

নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লামইয়া সাইফুল বলেন, ‘ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। সেখান থেকে বিস্ফোরিত সিলিন্ডারটির ভগ্নাবশেষ উদ্ধার করা হয়েছে। এ ছাড়া দুর্ঘটনার কারণ এবং আরও অন্যান্যদের কোনো ক্ষয়ক্ষতি হয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    সন্ত্রাস-নাশকতা বড় গুনাহের কাজ

    প্রশাসনের দিকে অভিযোগের তির নৌকার ১০ প্রার্থীর

    আইভীতেই আস্থা অটুট

    সৌন্দর্য উপভোগ করতে এসে ফসলের ক্ষতি

    হুইলচেয়ারে এসে দিলেন ভোট

    নীলফামারীতে পঞ্চম শ্রেণির ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ, যুবক আটক

    আহত শিক্ষার্থীদের চিকিৎসার দায়িত্ব নিল শাবিপ্রবি প্রশাসন

    সৌদি আরবে পাওয়া গেল ৪৫০০ বছর আগের মহাসড়ক

    ‘আপনার সার্ভিসের আর প্রয়োজন নেই’, শিক্ষকদের অব্যাহতির চিঠি

    বিএসআরএম কারখানায় ৩ শ্রমিক বিদ্যুতায়িত

    কোহলির জায়গা নিতে রাজি বুমরা