Alexa
শনিবার, ২২ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

‘আমারও কবি হওয়ার স্বাদ জাগে’

আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ১৩:৪৩

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও শব্দশর সাহিত্য সংগঠনের দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে গতকাল বীরগঞ্জ কবি সম্মেলনে স্মারকগ্রন্থ উন্মোচন। ছবি: আজকের পত্রিকা সাংসদ আসাদুজ্জামান নূর বলেছেন, ‘আমি কবি নই, আমি কবিদের ঈর্ষা করি। কবিতা পড়ার সময় আমারও কবি হওয়ার স্বাদ জাগে। কবিদের ভাবনা, আবেগ, চিন্তা, দর্শন সেগুলো উচ্চারণ করার চেষ্টা করি। কখনো কখনো হয়তো মেলে না।’

গতকাল শুক্রবার বিকেল ৫টায় দিনাজপুর বীরগঞ্জ গোলাপগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও ‘শব্দ শর’ সাহিত্য সংগঠনের দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে কবি, সাহিত্যিক ও গবেষকদের এক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে সাংসদ এসব কথা বলেন।

সাবেক উপজেলা চেয়ারম্যান ও সংগঠনের সভাপতি কবি বাবুল চৌধুরীর সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য দেন সাংসদ মনোরঞ্জন শীল গোপাল। বক্তব্য দেন খ্যাতিসম্পন্ন ফটো সাংবাদিক পাভেল রহমান, কার্টুনিস্ট ও চিত্রশিল্পী শিশির ভট্টাচার্য, কবি ও ছড়াকার অধ্যাপক জলিল আহমেদ, বীরগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ ড. মাসুদুল হক, দিনাজপুর সিটি কলেজের অধ্যক্ষ মোজাম্মেল বিশ্বাস, কবি ডা. জোবাইদুর রহমান, শব্দ শরের সাধারণ সম্পাদক লাল মিঞা প্রমুখ।

সাংসদ আসাদুজ্জামান নূর আজকের পত্রিকাকে বলেন, ‘কবিতা তাঁরাই লিখতে পারেন যাঁরা জীবনের চলার গতিতে গা ভাসিয়ে থাকেন, কিন্তু প্রতি পদে পদে জীবনটাকে আবিষ্কার করেন। সমাজ পরিবর্তনের অনেক বার্তা পেয়েছি এই কবিতার মাধ্যমে। সাহস পেয়েছি কবিতার পঙ্‌ক্তি থেকে। এ জন্য কবিদের প্রতি আমি অত্যন্ত শ্রদ্ধাশীল।’

তিনি আরও বলেন, নয় মাসের মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধু সশরীরে ছিলেন না, কিন্তু তাঁর অনুপস্থিতি আমরা উপলব্ধি করতাম না। মনে করতাম তাঁর আদর্শ আমাদের সঙ্গেই আছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    তিন বছরের কাজ শেষ হয়নি এগারোতেও

    তিন বছরেও নিজস্ব ভবন হয়নি শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের

    বর্জ্যে বেহাল পুরান ঢাকার বাংলাদেশ মাঠ

    অ্যামি জ্যাকসনের সৌন্দর্য-রহস্য

    সাবুদানার ডেজার্ট

    একের সঙ্গে হরেক

    আজকের রাশিফল

    নবজাতকের র‍্যাশ হলে

    বিশ্বকাপের ফাইনাল খেলবে ইংল্যান্ড, ভনের ভবিষ্যদ্বাণী

    দুর্গাপুরে মোটরসাইকেল-লরির সংঘর্ষে নিহত ১