Alexa
বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

পিটিয়ে বের করে দেওয়া হলো মাদ্রাসা সুপারকে

আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ১৩:২৪

 পীরগঞ্জের শানেরহাট ইউনিয়নের খোলাহাটি দ্বিমুখী দাখিল মাদ্রাসার সুপারকে পিটিয়ে প্রতিষ্ঠান থেকে বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। মাদ্রাসার ব্যবস্থাপনা কমিটির দুই সদস্যের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে।

গত বৃহস্পতিবার সকাল সোয়া ১০টার দিকে এই ঘটনা ঘটে। মাদ্রাসার আহত সুপার মো. নুহু মিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, নুহু মিয়া বৃহস্পতিবার সকালে মাদ্রাসায় আসেন। তারপরই ব্যবস্থাপনা কমিটির দুই সদস্য কাজী আপেল মিয়া ও সেলিম মিয়া সুপারের কক্ষে ঢোকেন। তাঁরা সুপারকে বরখাস্ত করা হয়েছে জানিয়ে তাঁকে মাদ্রাসা থেকে বের হয়ে যেতে বলেন। এ নিয়ে উভয় পক্ষে তর্কাতর্কি শুরু হলে সুপারকে মারধর করা হয়। একপর্যায়ে তাঁকে টেনেহিঁচড়ে মাদ্রাসা থেকে বের করে দেওয়া হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষক জানান, তাঁরা ভালোভাবেই মাদ্রাসায় পাঠদান কার্যক্রম চালিয়ে আসছেন। কিন্তু ব্যবস্থাপনা কমিটি কী কারণে, কখন সুপারকে বরখাস্ত করল তা জানেন না।

সুপার নুহু মিয়া বলেন, ‘আমি ২২ বছর ধরে এই মাদ্রাসায় সুপার হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করে আসলাম। আর এখন আমাকে অর্থ আত্মসাতের মিথ্যা অজুহাতে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে শুনছি। অথচ আমাকে কারণ দর্শানোর নোটিশ বা সাময়িক বরখাস্তের কোনো চিঠি দেওয়া হয়নি। আমি মাদ্রাসায় নিয়মিত দাপ্তরিক কাজ করতে গিয়ে মারপিটের শিকার হলাম। বরখাস্ত যদি করা হয়েই থাকে, সেটা আইন মোতাবেক চলবে। আমাকে কেন মারপিট করা হলো? আমি এর বিচার চাই। সুস্থ হয়ে মামলা করব।’

এ বিষয়ে যোগাযোগ করা হলে ব্যবস্থাপনা কমিটির অভিভাবক সদস্য সেলিম মিয়া দাবি করেন, মারধর করা হয়নি। শুধু ধাক্কাধাক্কি হয়েছে। অপর সদস্য কাজী আপেল বলেন, ‘কমিটির সভাপতি মোনায়েম সরকার মানুর নির্দেশে আমরা মাদ্রাসায় ঢুকতে সুপারকে নিষেধ করছি। হাতাহাতি, মারামারি কিছুই হয়নি।’

মোনায়েম সরকার জানান, তাঁরা সুপারকে বিভিন্ন অভিযোগে ১১ জানুয়ারি সাময়িক বরখাস্ত করেছেন। তারপরও তিনি মাদ্রাসায় আসায় কমিটির সদস্যরা তাঁকে শুধু নিষেধ করেছেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুল মমিন মণ্ডল আজকের পত্রিকাকে বলেন, ‘ওই মাদ্রাসার সুপারকে সাময়িক বরখাস্ত বিধি মোতাবেক হয়নি। তা ছাড়া তাঁকে মারপিট করা অন্যায় হয়েছে। সুপার আমার কাছে আসলে তাঁকে আইনি পদক্ষেপ নেওয়ার পরামর্শ দিয়েছি।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    দোয়া সফলতার হাতিয়ার

    শ্রীবরদীতে সারের কৃত্রিম সংকট, বেশি দামে বিক্রি

    ফ্যাশনেবল ফিউশন

    নিরাপদ অভিবাসন নিয়ে কর্মশালা

    ঘাটাইলে গুঁড়িয়ে দেওয়া হলো ৩ অবৈধ ইটভাটা

    আ.লীগ লবিস্ট নিয়োগ করে জনগণের অর্থ ব্যয় করছে: খন্দকার মোশাররফ

    ভেড়ামারায় পানিতে ডুবে দেড় বছরের শিশুর মৃত্যু

    চট্টগ্রামে শুল্ক আত্মসাতের দায়ে কারাগারে দুই রাজস্ব কর্মকর্তা

    নিখোঁজের ২ দিন পর খাল থেকে শিক্ষার্থীর লাশ উদ্ধার

    নান্দাইলে ট্রলি-অটোর সংঘর্ষে নিহত ১

    সিভাসুতে ৭ জনের ওমিক্রন শনাক্ত