Alexa
শনিবার, ২২ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

যাঁদের ক্যামেরায় দেখি তারকাদের

বলিউড তারকাদের জমকালো ছবি দেখে পুলকিত হন ভক্তরা। সংগ্রহে রেখে দেন সুন্দর ছবিগুলো। একটি সুন্দর ছবি তারকাদের নিয়ে আসতে পারে আলোচনায়। অনেকেই আগ্রহী হন ছবির পেছনের কারিগরকে নিয়েও। কার হাতে তোলা এই ছবি? কার নিখুঁত ফ্রেমে মূর্ত হলেন প্রিয় তারকা? বলিউডে এমন কয়েকজন ছবির কারিগর আছেন, যাঁরা সেরাদের সেরা।

আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ১০:৪৯

তরুণ ক্ষিওয়াল তরুণ ক্ষিওয়াল

ভারতের কিংবদন্তি ফটোগ্রাফারদের একজন তরুণ ক্ষিওয়াল। তাঁর মডেলদের তালিকায় রয়েছেন শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন, সোনম কাপুরসহ দর্শকপ্রিয় অভিনেতা ও অন্যান্য মিডিয়ার পরিচিত অসংখ্য নাম। শুধু তারকাদেরই নয়, বিভিন্ন প্রতিষ্ঠানের প্রোডাক্ট ফটোগ্রাফিও করে থাকেন।

কিয়ারা আদভানির সঙ্গে ডাব্বু রত্নানি ডাব্বু রত্নানি

বলিউডে ফ্যাশন ফটোগ্রাফি ও ডাব্বু রত্নানি যেন সমার্থক শব্দ। যাঁর ক্যালেন্ডারের পাতার ছবিও যেন চায়ের কাপে ঝড় তোলার মতো আলোচিত হয়। আর তাই তো বলিউড মহারথীরা তাঁর সঙ্গে একটি ফটোশুটের জন্য ৩৫-৭০ লাখ রুপি গুনতেও নির্দ্বিধায় রাজি হয়ে যান। ১৯৯৯ সালে তাঁর প্রথম ক্যালেন্ডার ফটোগ্রাফি প্রকাশ পায়। সেই থেকে তিনি রাতারাতি তারকা ফটোগ্রাফার বনে যান। তিনি কসমোপলিটন, ফিল্মফেয়ার, হাই ব্লিটস, ওকে ইন্ডিয়া, এল্লা, ভার্ভ, ফেমিনা, দ্য ম্যান অ্যান্ড বেটার হোমস ও উদ্যানসহ শীর্ষস্থানীয় ফ্যাশন ম্যাগাজিন ও পত্রিকার জন্য সেলিব্রেটিদের ছবি তুলেছেন।

শাহরুখ পরিবারের ছবিটি তুলেছেন অবিনাশ গোয়ারিকড় অবিনাশ গোয়ারিকড়

পোর্ট্রেট হোক কিংবা ফ্যাশন ফটোগ্রাফি, সবখানে অবিনাশ গোয়ারিকড়ের জুড়ি মেলা ভার। তাঁর ছবিগুলো সময়ের গল্প বলে। ছবির মাধ্যমে গল্প বলতে ভালোবাসেন তিনি। সিনেমার পোস্টারের জন্য ছবি তোলেন। অমিতাভ বচ্চন থেকে সালমান খান, অর্জুন কাপুর, কৃতি শ্যানন, আলিয়া ভাটের মতো তারকাদেরও প্রিয় ফটোগ্রাফার তিনি।

যতীন কামপানি যতীন কামপানি

ভিন্ন বিষয়ে উচ্চশিক্ষিত হলেও শেষ পর্যন্ত ফটোগ্রাফিকেই বেছে নিয়েছেন ক্যারিয়ার হিসেবে। কারণ, তাঁর মন চাইছিল ফটোগ্রাফি করতে। তাই তিনি মনের কথা শুনেছেন। শাহরুখ খান, অমিতাভ বচ্চন, ঐশ্বরিয়া রাই বচ্চন, পণ্ডিত শিবকুমার শর্মাদের মতো তারকাদের ফটোগ্রাফি করেছেন তিনি।

রণবীর কাপুরের সঙ্গে রোশান শ্রেষ্ঠ রোশান শ্রেষ্ঠ

নেপালি বংশোদ্ভূত বলিউডের ফটোগ্রাফার তিনি। উত্তাপ ছড়ানো ফটোগ্রাফার বলা হয় রোশান শ্রেষ্ঠকে। সময়ের সবচেয়ে তরুণ ফটোগ্রাফার হিসেবেও পরিচিত তিনি। বয়স কম হলেও টেক্কা দিচ্ছেন বলিউডের বাঘা বাঘা সব ফটোগ্রাফারকে। বর্তমানে সবচেয়ে প্রতিভাবান ফটোগ্রাফারদের একজন গণ্য করা হয় রোশন শ্রেষ্ঠকে। তিনি ফটোগ্রাফি করছেন রণবীর কাপুর, আদিত্য রয় কাপুর, কৃতি শ্যাননের মতো তারকাদের।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    এগারো বছরেও শেষ হয়নি খুলনা-মোংলা রেললাইনের কাজ

    তিন বছরেও নিজস্ব ভবন হয়নি শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের

    রাকিবুলদের বাঁচা মরার লড়াই

    নতুন ধারাবাহিক ‘ভাড়াবাড়ি বাড়াবাড়ি’

    বাংলাদেশকে অভিনন্দন জানালেন ডিক্যাপ্রিও

    মা হয়েছেন প্রিয়াঙ্কা

    ময়মনসিংহে গত ২৪ ঘণ্টায় ১২ আসামি গ্রেপ্তার

    সপরিবারে উচ্ছেদ করতে বাড়িতে হামলা, লুটপাট ও অগ্নিসংযোগের অভিযোগ

    নানার মৃত্যুর খবরেও অনশনে অনড় মরিয়ম