Alexa
শনিবার, ২২ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

নারায়ণগঞ্জের ভোট হোক শান্তিপূর্ণ

আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ০৯:৩৩

 শতাব্দীর প্রায় শুরু থেকেই নারায়ণগঞ্জে প্রথমে পৌরসভা, পরে সিটি করপোরেশনের মেয়র নির্বাচন নিয়ে এত বেশি আলোচনা হয়েছে যে, সারা দেশের মানুষ এই নির্বাচনের ফলাফল জানার জন্য আগ্রহী হয়ে ওঠে।

এবারও এই নির্বাচন নিয়ে বরাবরের মতো বেশ কিছু নাটকীয় ঘটনা ঘটেছে। সেলিনা হায়াৎ আইভী ও শামীম ওসমান দ্বন্দ্ব, জাতীয় পার্টির একটি মহল থেকে তৈমুর আলম খন্দকারের প্রতি সমর্থন, আবার তা নিয়ে জাতীয় পার্টির সিদ্ধান্ত বদল, শামীম ওসমান ও তৈমুর আলম খন্দকারকে নিয়ে রহস্য—অর্থাৎ একটি জমজমাট নাটকের জন্য যা যা প্রয়োজন, তার সবকিছুই দেখা গেছে এই নির্বাচন ঘিরে। দেশের সংবাদপত্রগুলো গুরুত্ব দিয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের খবর ছেপেছে। গুরুত্বপূর্ণ প্রার্থীদের সাক্ষাৎকার ছেপেছে। তবে, নির্বাচন যত এগিয়ে এসেছে, ততই বোঝা গেছে, বাইরের নানা কিছুর প্রভাব থাকলেও নারায়ণগঞ্জবাসী তাঁদের সিদ্ধান্তটি নিয়ে ফেলেছেন। ভোটকেন্দ্রে গিয়ে তাঁরা তাঁদের পছন্দের প্রার্থীর পক্ষেই ভোটটি দেবেন।

মেয়র পদে বেশ কয়েকজন প্রার্থী হয়েছেন বটে, তবে মূলত এই নির্বাচনী লড়াইটা হবে আওয়ামী লীগ প্রার্থী সেলিনা হায়াৎ আইভী এবং স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম খন্দকারের মধ্যে। তাঁরা কথাও বলছেন নারায়ণগঞ্জের বিভিন্ন সমস্যা নিয়ে।

নারায়ণগঞ্জে নিজস্ব কিছু সমস্যা বহুদিন ধরে রয়েছে। এর মধ্যে হকার সমস্যা, শীতলক্ষ্যা দূষণ এবং বাস-ট্রাক টার্মিনাল সরানোর সমস্যা সমাধান করার বিষয়গুলো মেয়র প্রার্থীরা এগিয়ে রাখছেন। এই সব সমস্যা সমাধানের জন্য সবদিকের যে সমন্বয় প্রয়োজন হয়, সেটা সব সময় পাওয়া যায়নি। তাই এবার নির্বাচনের পর সেই সংকটগুলো কাটানোর ব্যবস্থা নেওয়া হবে কি না, সেদিকেও জনগণ খেয়াল রাখবে।

উৎসবমুখর পরিবেশে নারায়ণগঞ্জবাসী তাঁদের পছন্দের প্রার্থীকে ভোট দেবেন, এটাই কাঙ্ক্ষিত। রাজনৈতিক প্রচারণায় বিভেদ, দ্বন্দ্ব থাকে। ভোটাররা কিন্তু তাতে খুব বেশি আগ্রহী হন না। শুধু বক্তৃতা দিয়ে জনগণের মন ভোলানো যায় না। ভোটাধিকার প্রয়োগের সুযোগ থাকলে ভোটার সেই প্রার্থীকেই ভোট দেন, যাঁর প্রতি তাঁর আস্থা রয়েছে। নারায়ণগঞ্জবাসীর সামনে সেই সুযোগ এসেছে। তাঁরা তাঁদের সিটি করপোরেশনে পছন্দের মেয়র নির্বাচিত করুন। যিনি মেয়র পদে নির্বাচিত হবেন, তিনি হয়ে উঠুন সিটির সব মানুষের মেয়র। সুতরাং নির্বাচন শেষে তিনি সবার জন্যই কাজ করবেন। সিটি করপোরেশন কোনো দলের নয়, সেটা এলাকার, সেটা দেশের। এলাকার সব মানুষের সংযোগেই ঘটবে এলাকার অগ্রগতি।

নারায়ণগঞ্জবাসীর প্রতি আহ্বান থাকল, ভোট দিতে যান, নিজের পছন্দের প্রার্থীকে আপনার ভোটটি দিয়ে উৎসাহিত করুন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    তিন বছরের কাজ শেষ হয়নি এগারোতেও

    তিন বছরেও নিজস্ব ভবন হয়নি শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের

    বর্জ্যে বেহাল পুরান ঢাকার বাংলাদেশ মাঠ

    অ্যামি জ্যাকসনের সৌন্দর্য-রহস্য

    সাবুদানার ডেজার্ট

    রুমাল চুরি

    একের সঙ্গে হরেক

    আজকের রাশিফল

    নবজাতকের র‍্যাশ হলে

    বিশ্বকাপের ফাইনাল খেলবে ইংল্যান্ড, ভনের ভবিষ্যদ্বাণী

    দুর্গাপুরে মোটরসাইকেল-লরির সংঘর্ষে নিহত ১