Alexa
শনিবার, ২২ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

টিকিটের চাহিদার মধ্যেও খালি বগি নিয়ে ট্রেন ঢাকা থেকে চট্টগ্রামে

আপডেট : ১৪ জানুয়ারি ২০২২, ২১:৫২

 করোনা শুরুর পর থেকে ট্রেনের টিকিটের চাহিদা বেড়েছে। পাঁচ দিন আগেও যেখানে টিকিট পাওয়া যাচ্ছিল না, সেখানে সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের একটি বগিতে কোনো যাত্রী না নিয়ে ঢাকা থেকে চট্টগ্রামে চলে এল। এতে রেলওয়ে প্রায় সাড়ে ১১ হাজার টাকার আয় থেকে বঞ্চিত হয়। ঘটনাটি ঘটেছে গতকাল বৃহস্পতিবার। 

সূত্র জানায়, টিকিটের চাহিদা থাকায় বৃহস্পতিবার সকাল ৭টায় সুবর্ণ এক্সপ্রেস ট্রেনটি বাড়তি একটি বগি নিয়ে ঢাকায় যায়। ট্রেনটি ঢাকায় পৌঁছায় দুপুর ১টায়। বিকেল সাড়ে ৪টায় চট্টগ্রামে আসার আগে ওই বাড়তি বগিতে যাত্রী পরিপূর্ণ করার কথা। কিন্তু ঢাকার রেলওয়ে কর্মকর্তাদের অবহেলায় ওই বগিতে কোনো যাত্রীকে টিকিট বিক্রি না করে চট্টগ্রামে খালি পাঠায়।

নাম প্রকাশ না করার শর্তে রেলওয়ের এক কর্মকর্তা আজকের পত্রিকাকে বলেন, চট্টগ্রাম থেকে বাড়তি বগি লাগানোর বিষয়টি কন্ট্রোলারের মাধ্যমে ঢাকার কমলাপুর স্টেশন ম্যানেজার ও বুকিং কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়। কিন্তু তাঁরা বিষয়টি খেয়াল করেনি। ট্রেনটি ছাড়ার পর রেলওয়ে পূর্বাঞ্চলের বাণিজ্যিক বিভাগ জানতে পারে বগিতে কোনো যাত্রী না নিয়ে চট্টগ্রামে ফিরছে। তখন আর কিছু করার ছিল না। 

সাধারণ একটি বগিতে ৬০টি সিট থাকে। নন এসি ওই বগির প্রতিটি শোভন সিটের মূল্য ৩৮০ টাকা। সে হিসাবে করোনার কারণে অর্ধেক যাত্রী অর্থাৎ ৩০টি শোভন সিটের মূল্য ১১ হাজার ৪০০ টাকা।

ঢাকার বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা শওকত জামিল মোহসী আজকের পত্রিকাকে বলেন, এ রকম হওয়ার তো কথা না। বিষয়টি খোঁজ নিচ্ছেন বলে জানান তিনি। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ময়মনসিংহে গত ২৪ ঘণ্টায় ১২ আসামি গ্রেপ্তার

    সপরিবারে উচ্ছেদ করতে বাড়িতে হামলা, লুটপাট ও অগ্নিসংযোগের অভিযোগ

    নানার মৃত্যুর খবরেও অনশনে অনড় মরিয়ম

    রামেকে করোনা উপসর্গে দুজনের মৃত্যু

    দুর্গাপুরে মোটরসাইকেল-লরির সংঘর্ষে নিহত ১

    বাংলাদেশকে অভিনন্দন জানালেন ডিক্যাপ্রিও

    মা হয়েছেন প্রিয়াঙ্কা

    ময়মনসিংহে গত ২৪ ঘণ্টায় ১২ আসামি গ্রেপ্তার

    সপরিবারে উচ্ছেদ করতে বাড়িতে হামলা, লুটপাট ও অগ্নিসংযোগের অভিযোগ

    নানার মৃত্যুর খবরেও অনশনে অনড় মরিয়ম