Alexa
মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

ন্যায্য বেতন স্কেলসহ পরিবার পরিকল্পনা মাঠকর্মীদের ৪ দফা দাবি

আপডেট : ১৪ জানুয়ারি ২০২২, ২১:২৫

 ন্যায্য বেতন স্কেল প্রদানসহ চার দফা দাবিতে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতি। আজ শুক্রবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এই সংবাদ সম্মেলন করা হয়। 

সংবাদ সম্মেলনে পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতির পক্ষ থেকে চার দফা দাবি উত্থাপন করা হয়। এর মধ্যে রয়েছে অতি দ্রুত নিয়োগবিধি বাস্তবায়ন; স্থায়ী ও যথাযথভাবে পদ সংরক্ষণ; চাকরিরত অধিকার আদায়ের স্বার্থে দায়ের করা নিয়মতান্ত্রিক মামলার বাদীপক্ষকে অমানবিক হয়রানি বন্ধ ইত্যাদি। 

বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক জাকিরুন্নেছা সুমী বলেন, ১৯৯৬ সালে জননেত্রী শেখ হাসিনার হাত ধরে এফপিআই ও এফডব্লিউএ ২৮ হাজার কর্মচারী উন্নয়ন খাত থেকে রাজস্ব খাতে স্থানান্তরিত হয়। তখন থেকে আজ অবধি ২৫ বছর পার হলেও এখনো স্থায়ীকরণ ও পদ সংরক্ষণ হয়নি, নেই কোনো নিয়োগবিধি, সরকারি কর্মচারী শুধু নামে মাত্র। 

সুমী বলেন, ‘উন্নয়ন খাতে বেতন দিয়ে চলে ২৮ হাজার এফপিআই এফডব্লিউএর রাজস্ব খাতে বেতন। আমরা বর্তমানে খুবই আশঙ্কাজনকভাবে আছি। যেকোনো সময় জনপ্রশাসন মন্ত্রণালয় আমাদের আইনানুগভাবে বেতন বন্ধ করে দিতে পারে। দীর্ঘ ২৫ বছর ধরে আমাদের দাবি-দাওয়া নিয়ে বারবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে ধরনা ধরলেও তাদের উদাসীনতার কারণে আমরা সরকারের সব সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত।’ তিনি বলেন, ‘নিরুপায় হয়ে দাবি আদায়ে আমরা হাইকোর্টের দ্বারস্থ হই। এর পর থেকে এফপিআই এফডব্লিউএদের পরিবার পরিকল্পনা বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ মৌখিকভাবে কর্মস্থলে অতিরিক্ত চাপ, হয়রানি করে যাচ্ছে। মৌখিকভাবে রিট হতে সরে আসার জন্য হুমকি দিচ্ছে। হাইকোর্টের নির্দেশ অমান্য করে এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের শর্তাবলিকে তোয়াক্কা না করে একের পর এক এই ভাসমান কথিত রাজস্ব খাতে এফপিআই এফডব্লিউএ নিয়োগ দিয়ে চলেছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    চলতি অধিবেশনেই ইসি আইন পাস করতে চায় সরকার

    চীনের গুয়াংজুতে চালু হলো বিমানের কার্যালয়

    রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে ইসি গঠনে আইন চাইল আ.লীগ   

    করোনায় আরও ১০ মৃত্যু, শনাক্ত ২০% ছাড়াল

    ডিসি সম্মেলন শুরু কাল

    জাতীয় লবণ নীতিমালা অনুমোদন

    চীনের নজর মধ্যপ্রাচ্যে বড় চ্যালেঞ্জ যুক্তরাষ্ট্র

    নীলফামারীতে পঞ্চম শ্রেণির ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ, যুবক আটক

    আহত শিক্ষার্থীদের চিকিৎসার দায়িত্ব নিল শাবিপ্রবি প্রশাসন

    সৌদি আরবে পাওয়া গেল ৪৫০০ বছর আগের মহাসড়ক

    ‘আপনার সার্ভিসের আর প্রয়োজন নেই’, শিক্ষকদের অব্যাহতির চিঠি

    বিএসআরএম কারখানায় ৩ শ্রমিক বিদ্যুতায়িত