Alexa
শনিবার, ২২ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

এবারও প্রোটিয়া দুর্গ জয় করা হলো না কোহলিদের

আপডেট : ১৪ জানুয়ারি ২০২২, ১৯:৫৬

জয়ের উদযাপনে রাসি ফন ডার ডুসেন আর টেম্বা বাভুমা। ছবি: সংগৃহীত কেপটাউনে জয় পেতে উন্মুখ ছিল ভারত। সিরিজ জয়ের টেস্ট বলে কথা। বিরাট কোহলিদের শরীরী ভাষায় সেটার প্রমাণ মিলছিল। গতকাল তৃতীয় দিন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগারের এক এলবিডব্লিউ নিয়ে স্টাম্প মাইকে কোহলি-লোকেশ রাহুলদের মন্তব্যগুলো ভালোই আলোচনার জন্ম দিয়েছে। তবে কোনো কিছুই শেষ পর্যন্ত পক্ষে এল না ভারতের। 

তৃতীয় ও শেষ টেস্ট জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। ২১২ রানে জয়ের লক্ষ্যে গতকাল তৃতীয় দিন ২ উইকেট হারিয়ে ১০১ রান তুলেছিল প্রোটিয়ারা। আজ চতুর্থ দিনে তাদের দরকার ছিল ১১১ রান। অন্যদিকে ভারতের দরকার ছিল ৮ উইকেট। এক উইকেটের বেশি নিতে পারেননি জসপ্রিত বুমরা-উমেশ যাদবরা। 

এই সিরিজে দক্ষিণ আফ্রিকার সবচেয়ে বড় প্রাপ্তি বোধ হয় কিগান পিটারসেন। আজ দিনের দ্বিতীয় ওভারের মোহাম্মদ শামির বলে দুই রান নিয়ে সিরিজে তৃতীয় ফিফটি পূর্ণ করেন পিটারসেন। শার্দূল ঠাকুরের বলে বোল্ড হওয়ার আগে খেলেন গুরুত্বপূর্ণ ৮২ রানের ইনিংস। সিরিজে সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি। তিন ফিফটিতে ৪৬ গড়ে ২৭৬ রান করেছেন ২৮ বছর বয়সী এই ব্যাটার। 

পিটারসেনের বিদায়ের পর দক্ষিণ আফ্রিকার জয় নিশ্চিত করেন টেম্বা বাভুমা আর রাসি ফন ডুসেন। দুজনের ৫৭ রানের জুটিতে ৪১ রানে অপরাজিত থাকেন ডুসেন। বাভুমা অপরাজিত থাকেন ৩২ রানে। ৭ উইকেটের জয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে দক্ষিণ আফ্রিকা। এ নিয়ে আটবারের চেষ্টায়ও প্রোটিয়া দুর্গ জয় করা হলো না ভারতের।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    আইপিএলের নিলামে সাকিব-মোস্তাফিজের ভিত্তিমূল্য ২ কোটি রুপি

    বিশ্বকাপের ফাইনাল খেলবে ইংল্যান্ড, ভনের ভবিষ্যদ্বাণী

    গাম্বিয়ায় সাফল্য পাচ্ছেন বাংলাদেশের সাবেক কোচ 

    ঢাকার রানপাহাড় ডিঙিয়ে খুলনার উচ্ছ্বাস

    ভিয়েতনামের ‘মননশীলতার পিতা’ হ্যন আর নেই

    রামেকে করোনা উপসর্গে দুজনের মৃত্যু

    আইপিএলের নিলামে সাকিব-মোস্তাফিজের ভিত্তিমূল্য ২ কোটি রুপি