Alexa
শনিবার, ২২ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

এবার অনাপত্তি ছাড়া বিদেশ গমনে রাবির সাবেক উপাচার্যের জামাতার বিরুদ্ধে তদন্ত

আপডেট : ১৪ জানুয়ারি ২০২২, ১৯:২৮

প্রভাষক এটিএম শাহেদ পারভেজ ও অধ্যাপক আব্দুস সোবহান। ছবি: সংগৃহীত অনাপত্তিপত্র ছাড়াই বিদেশে যাওয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) প্রভাষক এ টি এম শাহেদ পারভেজের বিরুদ্ধে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহানের জামাতা। 

গতকাল বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় এ তদন্ত কমিটি গঠন করা হয়। 

তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন সিন্ডিকেট সদস্য সাদিকুল ইসলাম সাগর। তিনি বলেন, ‘শাহেদ পারভেজ বিশ্ববিদ্যালয় থেকে অনাপত্তিপত্র না নিয়েই বিদেশে চলে গেছেন। সেই ঘটনা তদন্তের জন্য বিশ্ববিদ্যালয় থেকে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন দেয়ার জন্য বলা হয়েছে।’ 

জীব ও ভূবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক শহিদুল আলমকে আহ্বায়ক করে গঠিত পাঁচ সদস্যের তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন—রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক এস এম এক্রাম উল্ল্যাহ, ইলেকট্রিক অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ও সিন্ডিকেট সদস্য মামুনুর রশীদ তালুকদার, অধ্যাপক আবু বক্কর ইসমাইল এবং আইন বিভাগের সহকারী অধ্যাপক ও সিন্ডিকেট সদস্য সাদিকুল ইসলাম সাগর। 

এর আগে গত ৩১ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ২৫৫তম শিক্ষা পরিষদ সভায় প্রভাষক শাহেদ পারভেজের বিরুদ্ধে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। ছুটি ছাড়া আড়াই মাসেরও বেশি সময় অনুপস্থিত থাকা, তাঁর অধীনে থাকা কোর্সগুলোর নম্বরপত্র জমা না দেওয়াসহ কয়েকটি বিষয় উল্লেখ করে ইনস্টিটিউটের পরিচালকের দেওয়া এক চিঠির পরিপ্রেক্ষিতে এই কমিটি গঠন করে শিক্ষা পরিষদ।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    চবিতে পরীক্ষা হবে সশরীরে, ক্লাস অনলাইনে

    ঢাকায় আলোচনার প্রস্তাব নাকচ, শিক্ষামন্ত্রীকে ক্যাম্পাসে আসার আহ্বান

    খুবিতে ক্লাস চলবে অনলাইনে, খোলা থাকবে আবাসিক হল

    এসএসসিতে ফেল করা শিক্ষার্থী পুনর্নিরীক্ষণে পেল জিপিএ-৫

    ঢাবিতে ক্লাস চলবে অনলাইনে, হল খোলা থাকবে

    জবির সশরীরে ক্লাস পরীক্ষা স্থগিত

    নানার মৃত্যুর খবরেও অনশনে অনড় মরিয়ম

    ভিয়েতনামের ‘মননশীলতার পিতা’ হ্যন আর নেই

    রামেকে করোনা উপসর্গে দুজনের মৃত্যু

    আইপিএলের নিলামে সাকিব-মোস্তাফিজের ভিত্তিমূল্য ২ কোটি রুপি