Alexa
মঙ্গলবার, ২৪ মে ২০২২

সেকশন

epaper
 
নাসিক নির্বাচন

নির্বাচন উপলক্ষে কাউকে গ্রেপ্তার করা হয়নি: নারায়ণগঞ্জের এসপি 

আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ১৭:৩৪

পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জায়েদুল আলম। ছবি: সংগৃহীত নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের তৃতীয় নির্বাচন উপলক্ষে ১৯২টি কেন্দ্রের মধ্যে ৩০টি কেন্দ্রকে অতি গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জায়েদুল আলম। আজ শুক্রবার দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে তিনি এ কথা বলেন। 

এসপি জায়েদুল আলম বলেন, ‘নির্বাচনের পরিবেশ নিয়ে আমরা খুবই সন্তুষ্ট। এখানে উৎসবের আমেজ বিরাজ করছে। ১৮৯ জন প্রার্থীর সবাই বলেছেন নির্বাচনের পরিবেশ ভালো। তারা সবাই আশাবাদী সুষ্ঠু পরিবেশে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।’

কতটি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, ‘১৯২টি কেন্দ্রের মধ্যে বিভিন্ন গোয়েন্দা তথ্য-উপাত্ত সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে কেন্দ্রগুলোকে তিনটি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে, যা হলো অতি গুরুত্বপূর্ণ, গুরুত্বপূর্ণ ও সাধারণ কেন্দ্র। সিটি করপোরেশনের নির্বাচন উপলক্ষে চারটি থানা এলাকা থেকে যে তথ্য পেয়েছি, আজকে পর্যন্ত সেগুলো যাচাই-বাছাই করে অতি গুরুত্বপূর্ণ হিসেবে ৩০টি চিহ্নিত করা হয়েছে। তবে নারায়ণগঞ্জের সব কেন্দ্রকে আমরা গুরুত্ব দিয়ে দেখছি। মোবাইল টিম, স্ট্রাইকিং ফোর্স প্রস্তুত থাকবে। এ ছাড়া পুলিশের বিশেষায়িত যেসব ব্যাটালিয়ন আছে, তারাও মোতায়েন থাকবে। প্রতিটি ওয়ার্ডে বিজিবির টিম মোতায়েন থাকবে।

নেতাকর্মীদের গ্রেপ্তারের অভিযোগের বিষয়ে পুলিশ সুপার বলেন, নারায়ণগঞ্জের নির্বাচনে সাতজন মেয়র পদপ্রার্থী আছেন। এ ছাড়া কাউন্সিল পদে প্রার্থীসহ ১৮৯ জন প্রার্থী নির্বাচন করছেন। তবে আমি শুধু একজন প্রার্থীর কাছ থেকে অভিযোগ পেয়েছি। বাকি ১৮৮ জনের কোনো অভিযোগ নেই। একজন মেয়র প্রার্থী গ্রেপ্তারের অভিযোগ করেছেন। আমি আপনাদের মাধ্যমে বলতে চাই, কোনো প্রার্থীর নেতাকর্মী বা সমর্থকদের গ্রেপ্তার বা কোনো ধরনের হয়রানি করা হয়নি। আমরা শুধু রুটিন ওয়ার্ক হিসেবে কাজ করছি। যারা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি বা অবৈধ অস্ত্র ব্যবহার করে সন্ত্রাসী কার্যক্রমের সঙ্গে জড়িত এবং যাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা আছে, শুধু তাদের আইনের আওতায় আনা হচ্ছে অথবা নজরদারিতে রাখা হয়েছে। যদি কোনো প্রার্থী নেতাকর্মীদের গ্রেপ্তারের অভিযোগ করে থাকেন, তাহলে আমি বলব সেটা তাদের নিজস্ব বিষয় বা রাজনৈতিক কৌশল হতে পারে। আর কোনো প্রার্থী যদি গ্রেপ্তার হয়েছে এমন নেতাকর্মীর তালিকা দেন, আমরা তখন যাচাই-বাছাই করে দেখব। তখন এ বিষয়ে সুনির্দিষ্ট বক্তব্য দেব।’ 

নির্বাচনের পরিবেশ বজায় থাকবে এবং কোনো ধরনের বিশৃঙ্খল ঘটনা ঘটবে না আশা ব্যক্ত করে জেলার পুলিশপ্রধান বলেন ৷ নির্বাচনে সবার সহযোগিতা আশা করছি। নির্বাচনে প্রার্থী, ভোটার ও সাধারণ মানুষের কাছ থেকে একটি শান্তিপূর্ণ ভোট প্রত্যাশা করছি। 

নির্বাচন উপলক্ষে কাউকে গ্রেপ্তার করা হয়নি বলে জানান এসপি। তবে নিয়মিত কার্যক্রমে অনেকেই গ্রেপ্তার হচ্ছে, কিন্তু তাদের কোনো তালিকা নেই।

আরও পড়ুন:

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    হজ ফ্লাইট শুরু হবে ৫ জুন, ধর্ম মন্ত্রণালয়ের চিঠি

    পদ্মায় জেলের জালে আটকা পড়েছে ২০ কেজির পাঙাশ মাছ

    রায়ের বিরুদ্ধে আপিল করছেন হাজি সেলিম, চাইবেন জামিন

    বরখাস্তকৃত শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগের সত্যতা মিলেছে

    বনশ্রীতে তেলবাহী লরির নিচে চাপা পড়ে ১ জনের মৃত্যু

    সাংবাদিক ও তাঁর পরিবারকে মামলা দিয়ে হয়রানি করায় নিন্দা

    আগৈলঝাড়ায় সড়ক দুর্ঘটনায় স্ত্রী নিহত, স্বামী আহত

    ‘বাংলাদেশে মাঙ্কিপক্সের কোনো রোগী ধরা পড়েনি’

    মুমিনুলের লড়াইটা নিজের সঙ্গেই

    তালায় পুকুরে ডুবে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু

    যুদ্ধ বন্ধে পুতিনের সঙ্গে দেখা করতে চান জেলেনস্কি

    হজ ফ্লাইট শুরু হবে ৫ জুন, ধর্ম মন্ত্রণালয়ের চিঠি