Alexa
মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

ভ্রমণেও মুমিনুলদের ‘টেস্ট’

আপডেট : ১৪ জানুয়ারি ২০২২, ১৩:৫৯

নিউজিল্যান্ড থেকে এবার জয়ের স্মৃতি নিয়ে দেশে ফিরছে মুমিনুল হকরা। ছবি: সংগৃহীত  নিউজিল্যান্ড থেকে বাংলাদেশ দলের এবারের দেশে ফেরাটা টেস্ট ক্রিকেটের মতো দীর্ঘ এক পথ। জটিল এই যাত্রায় ক্রিকেটারদের ভালোই ধৈর্যের পরীক্ষা দিতে হবে। আজ সকাল ৯টায় নিউজিল্যান্ড থেকে রওনা দিয়েছেন মুমিনুল হকরা। প্রায় ৩৪ ঘণ্টার ভ্রমণ শেষে আগামীকাল বিকেলে দেশে পৌঁছানোর কথা তাঁদের। 

ক্রাইস্টচার্চ থেকে অকল্যান্ডে পৌঁছে দিনের বাকি সময় সেখানেই কাটিয়ে দেবে বাংলাদেশ দল। এরপর রাতের ফ্লাইটে পৌঁছাবে মালয়েশিয়ায়। সেখান থেকে আবার দুবাইয়ে পৌঁছে পাঁচ ঘণ্টার যাত্রাবিরতি। অতঃপর মরুর দেশ থেকে আগামীকাল বিকেলে এমিরেটসের একটি ফ্লাইটে ঢাকায় পৌঁছানোর কথা।

দীর্ঘ এই যাত্রায় ক্লান্তির মধ্যেই অবশ্য প্রাপ্তি খুঁজে নিতে পারে মুমিনুল-মুশফিক-লিটনরা। আগের সফরগুলোতে যা পারেনি, এবার সেটিই যে করে দেখিয়েছে মুমিনুল হকের দল। একাধিকবার নিউজিল্যান্ড সফর শেষে দেশে ফিরেছে বাংলাদেশ দল। প্রতিবারই অর্জনের খাতায় ছিল বড় একটা 'গোল্লা'। কিন্তু এবারের ছবিটা সম্পূর্ণ আলাদা। 

নিউজিল্যান্ড থেকে এবারের ফেরার ছবিটা অন্যরকম। প্রথমবারের মতো কিউইদের ডেরায় জয়ের স্মৃতি নিয়ে ফিরছে বাংলাদেশ। টেস্ট ক্রিকেটে নিজেদের সেরা জয়ের সঙ্গে সিরিজ ড্র। এই ক্লান্তির ভ্রমণেও তাই মুমিনুল-লিটনদের মনে হয়তো কিছুটা প্রশান্তির বাতাস বয়ে যাচ্ছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    কোহলির জায়গা নিতে রাজি বুমরা

    শেষ মুহূর্তে আর ম্যাচ হারতে চান না সালাউদ্দিন

    বিপিএল খেলতে ১০ কেজি ওজন কমিয়েছেন মাশরাফি

    করোনার সঙ্গে ইনফ্লুয়েঞ্জা ইউরোপে ‘টুইন্ডেমিক’

    অভিনয়শিল্পী শিমুর বস্তাবন্দী লাশ উদ্ধার

    চীনের নজর মধ্যপ্রাচ্যে বড় চ্যালেঞ্জ যুক্তরাষ্ট্র

    নীলফামারীতে পঞ্চম শ্রেণির ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ, যুবক আটক

    আহত শিক্ষার্থীদের চিকিৎসার দায়িত্ব নিল শাবিপ্রবি প্রশাসন

    সৌদি আরবে পাওয়া গেল ৪৫০০ বছর আগের মহাসড়ক