Alexa
বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

পশ্চিমবঙ্গে রেল দুর্ঘটনায় নিহত বেড়ে ৮, আহত ৫০

আপডেট : ১৪ জানুয়ারি ২০২২, ১১:৪১

পশ্চিমবঙ্গে রেল দুর্ঘটনায় নিহত বেড়ে ৮, উদ্ধারকাজ অব্যাহত। ছবি: আনন্দবাজার পত্রিকার সৌজন্যে    পশ্চিমবঙ্গের ময়নাগুড়িতে বিকানের গুয়াহাটি এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুতের ঘটনায় এখন পর্যন্ত আটজনের মৃত্যুর খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। আহত হয়েছে আরও ৫০ জন।     

গতকাল বৃহস্পতিবার দোমোহনি এলাকায় ওই দুর্ঘটনা ঘটে। এক্সপ্রেসটির বেশ কয়েকটি বগি লাইনচ্যুত হয়ে যায়। জানা যায়, পাটনা থেকে গুয়াহাটিগামী ট্রেনটি গতকাল বিকেল ৫টার দিকে দুর্ঘটনার কবলে পড়ে। উদ্ধারকারী দল উদ্ধারকাজ চালাচ্ছে। ট্রেনটির চার-পাঁচটি বগি দুমড়েমুচড়ে গেছে।   

পশ্চিমবঙ্গ সরকার সূত্রে জানা গেছে, অন্তত ৫০ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ১০ জন গুরুতর আহত হয়েছে।   

নিউ ফ্রন্টিয়ার রেলওয়ে সূত্র জানিয়েছে, আহতদের মধ্যে ২৪ জনকে জলপাইগুড়ি জেলা হাসপাতালে এবং ১৬ জনকে ময়নাগুড়ি সরকারি হাসপাতালে পাঠানো হয়েছে। গুরুতর আহত যাত্রীদের শিলিগুড়ির উত্তরবঙ্গ মেডিকেল কলেজে স্থানান্তর করা হবে।  

রেলওয়ে সূত্রে জানা গেছে, লাইনচ্যুত কোচের ভেতরে অনেক যাত্রী আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। আটকে পড়া কোচগুলো কাটতে গ্যাস কাটার ব্যবহার করা হচ্ছে। 

জানা যায়, ট্রেনটি ঘণ্টায় ৪০ কিলোমিটার বেগে ছুটছিল। ট্রেনটি ছাড়ার সময় ৭০০ যাত্রী ছিল। দুর্ঘটনায় ট্রেনের কয়েকটি বগি উল্টে যাওয়ায় অনেকেই চাপা পড়েছেন। উদ্ধারকর্মীদের পাশাপাশি স্থানীয়রাও ট্রেনের নিচে চাপা পড়া যাত্রীদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন। আহতদের দ্রুত চিকিৎসা নিশ্চিত করার লক্ষ্যে ইতিমধ্যে ওই এলাকার আশপাশের সব হাসপাতাল এবং অন্যান্য হাসপাতালের সঙ্গে যোগাযোগ করছে কর্তৃপক্ষ। 

এদিকে এই দুর্ঘটনা নিয়ে টুইট করে দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রী টুইটে লিখেছেন, ‘রেলমন্ত্রী শ্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে কথা বলেছি। পশ্চিমবঙ্গে ট্রেন দুর্ঘটনার খোঁজ নিয়েছি। শোকাহত পরিবারের পাশে রয়েছি। আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুন, এই কামনা করি।’

রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব বলেছেন, তিনি ব্যক্তিগতভাবে বিষয়টি পর্যবেক্ষণ করছেন এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কথা বলেছেন। প্রধানমন্ত্রীকে উদ্ধার অভিযান সম্পর্কে অবহিত করেছেন।

ইতিমধ্যে রেল মন্ত্রণালয় নিহত প্রত্যেকের পরিবারকে ৫ লাখ রুপি, গুরুতর আহত ব্যক্তির পরিবারকে ১ লাখ ও সামান্য আহত ব্যক্তিকে ২৫ হাজার রুপি আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    লাহোরে বোমা বিস্ফোরণে নিহত ৩ 

    লাইবেরিয়ায় ধর্মীয় অনুষ্ঠানে পদদলিত হয়ে ২৯ জনের মৃত্যু

    ভোটের আগে গ্রামবাসীর ধাওয়া খেলেন বিজেপির এমপি

    দুই পেঁচার ‘প্রি-ওয়েডিং ফটোশুট’

    আট মাস পর ৩ লক্ষাধিক শনাক্ত দেখল ভারত, মৃত্যু ৪৯১

    মুখোমুখি দুই বিমান, অল্পের জন্য রক্ষা পেলেন ৪ শতাধিক যাত্রী

    রোহিঙ্গাদের স্বাস্থ্য সুরক্ষায় ক্যাম্প চালু করল হোপ’ ৮৭ 

    কিংবদন্তিদের মেলায় যাওয়া হচ্ছে না রফিক সুমনদের

    দুর্নীতি রোধে জনসচেতনতা সৃষ্টিতে ডিসিদের সহযোগিতা চায় দুদক

    ৪ জেলায় বইছে মৃদু শৈত্যপ্রবাহ, তিন বিভাগে বৃষ্টির আভাস

    ৭০০ এজেন্ট ব্যাংকিং আউটলেট চালুর মাইলফলক অর্জন করল ব্র্যাক ব্যাংক

    জীবন বীমার এমডিসহ দুজনের বিরুদ্ধে দুদকের মামলা