Alexa
মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

২ ডোজ টিকা নেওয়া দুই শিক্ষার্থী ঝুঁকিমুক্ত

আপডেট : ১৪ জানুয়ারি ২০২২, ১৩:১০

প্রতীকী ছবি গফরগাঁওয়ে দুই শিক্ষার্থীকে একই দিনে করোনার দুই ডোজ করে টিকা দেওয়ার ঘটনা ঘটেছে। পরে দুজনই হাসপাতালে চিকিৎসকের পর্যবেক্ষণে ছিল। তবে তাদের শারীরিক কোনো সমস্যা হয়নি বলে জানিয়েছে পরিবারের সদস্যরা।

ওই দুজন শিক্ষার্থী বনগ্রাম সরকারি প্রাথমিক (অষ্টম শ্রেণি পর্যন্ত উন্নীত) বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র আলিফ ও খায়রুল্লাহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী খাদিজা।

গত সোম ও মঙ্গলবার আলতাফ হোসেন গোলন্দাজ অডিটোরিয়াম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের টিকাদান কর্মসূচিতে এমন ঘটনা ঘটে। তবে স্বাস্থ্য বিভাগের দাবি, এক দিনে দুই টিকা গ্রহণে কোনো অসুবিধা হবে না।

শিক্ষার্থী আলিফ জানায়, টিকা গ্রহণ করেছি বলার পরও আমার কথা বিশ্বাস না করে আরও এক ডোজ টিকা দিয়ে দেয়। আর তার পিতা রনি মিয়া বলেন, যাঁরা দায়িত্বে ছিলেন, তাঁদের অবহেলায় এমন ঘটনা ঘটেছে।

অপর শিক্ষার্থী খাদিজা গত সোমবার গফরগাঁও স্বাস্থ্য কমপ্লেক্সে কয়েক ঘণ্টা পর্যবেক্ষণে থেকে বাড়ি বাড়ি ফেরে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মাইনউদ্দিন খান বলেন, ‘টিকা নেওয়ার দুই থেকে তিন ঘণ্টার মধ্যে পার্শ্ব প্রতিক্রিয়া না হলে আর ভয়ের কারণ নেই। আশা করছি কোনো সমস্যা হবে না।’

গফরগাঁওয়ে শিক্ষার্থীদের মাঝে কোভিড-১৯ এর গণ টিকদান কার্যক্রম শুরু হয় গত রোববার থেকে। এর মধ্যে টিকার মজুত শেষ হয়ে যাওয়ায় বুধবার বন্ধ ছিল টিকা কার্যক্রম। পরে গতকাল বৃহস্পতিবার পৌর এলাকাসহ আরও দুই ইউনিয়নে টিকা কার্যক্রম বর্ধিত করা হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের সুবিধার্থে নিগুয়ারী ও পাঁচবাগ ইউনিয়নে টিকা কার্যক্রম শুরু হয়েছে। ওই সব অঞ্চলের শিক্ষার্থীদের কষ্ট করে আর উপজেলা সদরে আসতে হবে না। পর্যায়ক্রমে ৫২ হাজার শিক্ষার্থীর সবাইকে টিকার আওতায় আনা হবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাইনউদ্দিন খান বলেন, তিন দিনে ১১ হাজার ৭৫৪ জন শিক্ষার্থীকে ফাইজারের টিকা দেওয়া হয়েছে। টিকা না থাকায় একদিন কার্যক্রম বন্ধ ছিল। সরকারি নির্দেশনা অনুযায়ী শনিবারের মধ্যে সব শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    সন্ত্রাস-নাশকতা বড় গুনাহের কাজ

    প্রশাসনের দিকে অভিযোগের তির নৌকার ১০ প্রার্থীর

    আইভীতেই আস্থা অটুট

    সৌন্দর্য উপভোগ করতে এসে ফসলের ক্ষতি

    হুইলচেয়ারে এসে দিলেন ভোট

    নীলফামারীতে পঞ্চম শ্রেণির ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ, যুবক আটক

    আহত শিক্ষার্থীদের চিকিৎসার দায়িত্ব নিল শাবিপ্রবি প্রশাসন

    সৌদি আরবে পাওয়া গেল ৪৫০০ বছর আগের মহাসড়ক

    ‘আপনার সার্ভিসের আর প্রয়োজন নেই’, শিক্ষকদের অব্যাহতির চিঠি

    বিএসআরএম কারখানায় ৩ শ্রমিক বিদ্যুতায়িত

    কোহলির জায়গা নিতে রাজি বুমরা