Alexa
বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

টিকাকেন্দ্রে স্বাস্থ্যবিধি উপেক্ষা

আপডেট : ১৪ জানুয়ারি ২০২২, ১২:৪৪

করোনার টিকা নিতে এসে স্বাস্থ্যবিধি মানেনি অনেক শিক্ষার্থী। অনেকের মুখে ছিল না মাস্ক। মানা হয়নি শারীরিক দূরত্বের শর্তও। গতকাল সুনামগঞ্জ সরকারি সতীশ চন্দ্র বালিকা উচ্চবিদ্যালয়ে। ছবি: আজকের পত্রিকা সুনামগঞ্জে বাদ পড়া শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ কার্যক্রম শুরু হয়েছে। টিকা গ্রহণে শিক্ষার্থীদের মধ্যে আগ্রহ দেখা গেলেও অভিযোগ উঠেছে অব্যবস্থাপনার। স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে টিকা নিতে ভিড় করে কেন্দ্রে। এ সময় গ্রহীতাদের মুখে ছিল না মাস্ক। এতে করোনা সংক্রমণ আরও বৃদ্ধি পাওয়ার শঙ্কা প্রকাশ করছেন শিক্ষার্থী ও অভিভাবকেরা।

গতকাল বৃহস্পতিবার সকাল ৯টা থেকে টিকাদান কার্যক্রম শুরু হওয়ার কথা থাকলে বিলম্ব হয়। শিক্ষার্থীর তুলনায় বুথ ছিল কম। ফলে বিদ্যালয়ের মাঠে ছিল শিক্ষার্থীদের উপচে পড়া ভিড়।

সুনামগঞ্জ সদর উপজেলার সরকারী সতীশ চন্দ্র বালিকা উচ্চবিদ্যালয়ে দেখা গেছে, কেন্দ্রে শিক্ষার্থীসহ অভিভাবকদের ছিল উপচে পড়া ভিড়। স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে লাইনে দাঁড়ায়, ছিল না সামাজিক দূরত্ব। আবার অনেকের মুখে ছিল না মাস্ক।

জেলা শিক্ষা অফিস সূত্র জানায়, প্রথম ডোজ টিকা নিতে না পারা ৫১ হাজার ২১৪ জন শিক্ষার্থীরা এবার টিকা নিবে। জেলায় মাধ্যমিকে ১ লাখ ৩৫ হাজার ৬২৯ জন শিক্ষার্থীর মধ্যে প্রথম ডোজ টিকা নিয়েছে ১ লাখ ৫ হাজার ২৫৭ জন। এ ছাড়াও মাদ্রাসায় ৩৭ হাজার ৫১৬ জন শিক্ষার্থীর মধ্যে ১৬ হাজার ৬৭৪ জন শিক্ষার্থীকে প্রথম ডোজ টিকার আওতায় নেওয়া হয়েছে।

অভিভাবক আলেয়া আক্তার বলেন, আমার ছেলেকে নিয়ে এসেছি টিকা দেওয়ার জন্য। ভিড় দেখে মনে হচ্ছে করোনা সংক্রমণ আরও বেড়ে যাবে।

অভিভাবক পল্লব জানান, শিক্ষা বিভাগের পক্ষ থেকে টিকা গ্রহণের সময় লাইন করানোর ব্যবস্থা করা হয়নি। তাহলে এত বিশৃঙ্খলা দেখা দিত না।

অব্যবস্থাপনার বিষয়ে জেলা শিক্ষা কর্মকর্তা বলেন, বিদ্যালয়ে ভেতরে শিক্ষার্থীদের চেয়ে অভিভাবকদের বেশি ভিড় ছিল। এ কারণে বিশৃঙ্খলা দেখা দেয়। তবে পরবর্তীতে আমরা আরও বুথ বাড়ব। যাতে করে এমন বিশৃঙ্খলা তৈরি না হয়।’ ১৫ জানুয়ারির মধ্যে বাদ যাওয়া সকল শিক্ষার্থীদের প্রথম ডোজের আওতায় নিয়ে আসা হবে বলেও জানান এ শিক্ষা কর্মকর্তা।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    দোয়া সফলতার হাতিয়ার

    শ্রীবরদীতে সারের কৃত্রিম সংকট, বেশি দামে বিক্রি

    ফ্যাশনেবল ফিউশন

    নিরাপদ অভিবাসন নিয়ে কর্মশালা

    ঘাটাইলে গুঁড়িয়ে দেওয়া হলো ৩ অবৈধ ইটভাটা

    ব্যাংককর্মীদের সর্বনিম্ন বেতন বেঁধে দিল কেন্দ্রীয় ব্যাংক

    রাজধানীতে দুই বাসের চাপায় এক কিশোর নিহত

    যুদ্ধে নিপীড়িত নারীর চরিত্র আজিযে

    ঘর সামলাচ্ছেন মোশাররফ, অফিস তানজিন তিশা

    মনোজ-ফারিয়ার দ্বন্দ্ব

    অতীশ দীপঙ্করের নতুন উপাচার্য জাহাঙ্গীর আলম