Alexa
বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

নৌকা নিয়ে ষড়যন্ত্র হচ্ছে, সংবাদ সম্মেলনে অভিযোগ

আপডেট : ১৪ জানুয়ারি ২০২২, ১১:০৫

নোয়াখালীতে গতকাল আওয়ামী লীগের সংবাদ সম্মেলন। ছবি: আজকের পত্রিকা আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠেয় নোয়াখালী পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের বিরুদ্ধে একটি পক্ষ ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছে নোয়াখালী পৌর আওয়ামী লীগ। সম্প্রতি একজন স্বতন্ত্র মেয়র প্রার্থীর ভাইয়ের পক্ষে বরিশাল জেলা প্রশাসক (ডিসি) কার্যালয়ের কর্মচারীদের প্রচারকে ইঙ্গিত করে এই অভিযোগ তোলা হয়।

গতকাল বৃহস্পতিবার সকালে নোয়াখালী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেছেন আওয়ামী লীগের নেতারা।

নোয়াখালী পৌর আওয়ামী লীগের ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ খায়রুল আনম সেলিম ও পৌর আওয়ামী লীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টু।

বক্তারা বলেন, ‘পৌর নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে ও ভোটের পরিস্থিতি ঘোলাটে করতে একটি পক্ষ কালো টাকা বিতরণ করছে। আবার একটি পক্ষ নৌকাকে হারানোর জন্য সরকারি কর্মচারীদের ব্যবহার করছে। নৌকার পরিচয় দিয়ে যারা নিজেদের প্রতিষ্ঠিত করেছে, আজ তাদের মধ্যে কয়েকজন নৌকার সঙ্গে বেইমানি করছে। তবে সাধারণ মানুষ কোনো বেইমানি করবে না বলে আমরা আশাবাদী।’

জেলা আওয়ামী লীগের যেসব নেতা নৌকার বিপক্ষে আছেন বা থাকার চেষ্টা করছেন, তাঁরা দ্রুত সময়ের মধ্যে তাঁদের ভুল বুঝতে পেরে নৌকার পক্ষে কাজ করবেন বলে আশা প্রকাশ করেন নেতারা।

নোয়াখালী পৌরসভা নির্বাচনে মোবাইল প্রতীক নিয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়েছেন লুৎফুল হায়দার লেলিন। তাঁর বড় ভাই বরিশালের জেলা প্রশাসক। অভিযোগ উঠেছে, গত ১০ জানুয়ারি নোয়াখালী এসে লেলিনের পক্ষে প্রচারে অংশ নেন বরিশাল জেলা প্রশাসনের কয়েকজন কর্মচারী। এ ঘটনায় সমালোচনা শুরু হলে নোয়াখালী জেলা প্রশাসন থেকে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

নোয়াখালী পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী (বর্তমান মেয়র) সহিদ উল্যাহ খান সোহেল, আওয়ামী লীগের বিদ্রোহী লুৎফুল হায়দার লেলিন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম কিরণ, শহর বিএনপির সভাপতি আবু নাছেরসহ সাতজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    দোয়া সফলতার হাতিয়ার

    ফ্যাশনেবল ফিউশন

    নিরাপদ অভিবাসন নিয়ে কর্মশালা

    ঘাটাইলে গুঁড়িয়ে দেওয়া হলো ৩ অবৈধ ইটভাটা

    জরাজীর্ণ টিনের ঘরে ৩৮ বছর পাঠদান

    ৫ ইউপিতে আওয়ামী লীগের ৭ বিদ্রোহী

    নান্দাইলে ট্রলি-অটোর সংঘর্ষে নিহত ১

    সিভাসুতে ৭ জনের ওমিক্রন শনাক্ত

    ব্যাংককর্মীদের সর্বনিম্ন বেতন বেঁধে দিল কেন্দ্রীয় ব্যাংক

    রাজধানীতে দুই বাসের চাপায় এক কিশোর নিহত

    যুদ্ধে নিপীড়িত নারীর চরিত্র আজিযে

    ঘর সামলাচ্ছেন মোশাররফ, অফিস তানজিন তিশা