Alexa
বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

তিনিও ভোটের লড়াইয়ে

আপডেট : ১৪ জানুয়ারি ২০২২, ১১:৩৪

নবীনগর উপজেলার নাটঘর এলাকার একটি দোকানে গণসংযোগে ব্যস্ত রফিকুল ইসলাম রতন। ছবি: আজকের পত্রিকা ষষ্ঠ ধাপে ৩১ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার সাতটি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন। এর মধ্যে উপজেলার নাটঘর ইউপির চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন জোড়া খুনের মামলার এজাহারভুক্ত আসামি রফিকুল ইসলাম রতন।

পুলিশ বলছে, হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের জামিন নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন রতন। তবে বিষয়টি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

আজ শুক্রবার প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে। তবে প্রতীক বরাদ্দের আগে থেকেই অন্যদের মতো রফিকুল ইসলাম রতন ভোটারদের সঙ্গে মতবিনিময় করে আসছেন। মহল্লার বিভিন্ন দোকানে গণসংযোগ করছেন।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, ১৭ ডিসেম্বর রাতে নাটঘর ইউনিয়নের কুড়িঘর গ্রামে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন এরশাদুল ও বাদল। এ ঘটনায় পরদিন এরশাদুলের ভাই আকতারুজ্জামান নবীনগর থানায় মামলা করেন। এ মামলার এজাহারভুক্ত ১৫ আসামির মধ্যে রয়েছেন রফিকুল ইসলাম রতন। তিনি আওয়ামী লীগের দলীয় মনোনয়নপ্রত্যাশীও ছিলেন। জোড়া খুনের ঘটনার পর থেকেই তিনি পলাতক ছিলেন। নৌকার মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে লড়ছেন।

জোড়া খুনের মামলার বাদী আক্তারুজ্জামান বলেন, ‘আমার ভাই এরশাদুল চেয়ারম্যান পদে নির্বাচন করতে চেয়েছিলেন। দুর্বৃত্তরা তাঁকে ও আমার চাচাতো ভাই সাইদুল্লাহকে খুন করে। এ ঘটনায় আমার করা হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। স্বতন্ত্র প্রার্থী রফিকুল ইসলাম রতন। তাঁরা একটি সিন্ডিকেট করে আমার ভাইয়ের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে তাঁকে হত্যা করেছেন।’

এ ব্যাপারে রফিকুল ইসলাম রতনের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি মোবাইল ফোন ধরেননি।

নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুর রশীদ আজকের পত্রিকাকে বলেন, রতন হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের জামিন নিয়ে নির্বাচন করছেন।

নবীনগরে জোড়া খুনের ঘটনায় এর আগে চারজনকে গ্রেপ্তার করে পুলিশ। তাঁরা হলেন নবীনগর উপজেলার কুড়িঘর গ্রামের বাবুল মিয়া ও একই এলাকার মহসিন মিয়া, কুড়িঘর গ্রামের সোহাগ মিয়া ও ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার কাজীপাড়ার আশরাফুল ইসলাম রাব্বি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    দোয়া সফলতার হাতিয়ার

    ফ্যাশনেবল ফিউশন

    নিরাপদ অভিবাসন নিয়ে কর্মশালা

    ঘাটাইলে গুঁড়িয়ে দেওয়া হলো ৩ অবৈধ ইটভাটা

    জরাজীর্ণ টিনের ঘরে ৩৮ বছর পাঠদান

    ৫ ইউপিতে আওয়ামী লীগের ৭ বিদ্রোহী

    কিংবদন্তিদের মেলায় যাওয়া হচ্ছে না রফিক সুমনদের

    দুর্নীতি রোধে জনসচেতনতা সৃষ্টিতে ডিসিদের সহযোগিতা চায় দুদক

    ৪ জেলায় বইছে মৃদু শৈত্যপ্রবাহ, তিন বিভাগে বৃষ্টির আভাস

    ৭০০ এজেন্ট ব্যাংকিং আউটলেট চালুর মাইলফলক অর্জন করল ব্র্যাক ব্যাংক

    জীবন বীমার এমডিসহ দুজনের বিরুদ্ধে দুদকের মামলা

    জাবিতে ভর্তি পরীক্ষায় অনিয়মের অভিযোগ তদন্তে ইউজিসি, শিক্ষক সমিতির আপত্তি