Alexa
শনিবার, ২০ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

দেবহাটায় ৮ হাজার শিক্ষার্থী পেল করোনার টিকা

আপডেট : ১৪ জানুয়ারি ২০২২, ১৩:৩৪

দেবহাটায় সরকারি কেবিএ কলেজে গতকাল করোনাভাইরাসের টিকা নিতে আসা  শিক্ষার্থীদের লম্বা সারি। ছবি: আজকের পত্রিকা সাতক্ষীরার দেবহাটা উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৮ হাজার শিক্ষার্থীকে করোনাভাইরাসের টিকা দেওয়া হয়েছে। মঙ্গলবার, বুধবার ও গতকাল বৃহস্পতিবার উপজেলার সরকারি খানবাহাদুর আহছানউল্লা কলেজসহ (কেবিএ) অন্যান্য কেন্দ্রগুলোতে এ টিকা দেওয়া হয়। টিকা নেওয়া শিক্ষার্থীদের বেশির ভাগই ১২ থেকে ১৮ বছর বা তদূর্ধ্ব বয়সের।

এই তিনদিনে মোট ৭ হাজার ৭০০ শিক্ষার্থী ফাইজারের টিকা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. আবদুল লতিফ। তিনি আরও জানান, গণ টিকা কার্যক্রমের আওতায় মহামারি করোনা ভাইরাসের তৃতীয় ঢেউ ওমিক্রন সংক্রমণ প্রতিরোধে এ টিকা দেওয়া হয়েছে।

সরেজমিনে দেখা যায়, উপজেলার সরকারি খানবাহাদুর আহছানউল্লা কলেজসহ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানে টিকাকেন্দ্র স্থাপন করে তিনটি কলেজসহ প্রত্যেকটি মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়া হচ্ছে। গতকাল বৃহস্পতিবার বিকেল পর্যন্ত শিক্ষার্থীদের লাইনে দাঁড়িয়ে টিকা নিতে দেখা গেছে।

সরকারি কেবিএ কলেজসহ অন্যান্য কেন্দ্রগুলোতে টিকা নিতে আসা শিক্ষার্থীদের চাপ সামলাতে প্রতিষ্ঠান কর্তৃপক্ষের পাশাপাশি নিয়োজিত ছিলেন আনসার সদস্যরা।

টিকা কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে স্ব-স্ব শিক্ষাপ্রতিষ্ঠানে কর্তৃপক্ষের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছেন ছাত্রলীগ নেতা–কর্মীরাও। এ ছাড়া প্রতিনিয়ত পরিদর্শনসহ সার্বিক পরিস্থিতি মনিটরিং করছেন উপজেলা নির্বাহী অফিসার এবি এম খালিদ হোসেন সিদ্দিকী।

টিকা নিতে আসা আবু রাসেল, নয়ন হোসেন, মীর রনি, শেখ মাশরাফি, জানান, দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকা নিতে এসে অনেকটা ভয়ে ছিল তারা। টিকা নিয়ে তাদের সেই ভয় কেটেছে। তবে টিকা গ্রহনে কোনো প্রকার সমস্যা হয়নি। তবে স্ব স্ব বিদ্যালয়ে টিকা দেওয়া হলে তাদের ভোগান্তি কমবে বলে তারা জানায়।

সরকারি খান বাহাদুর আহছানউল্লা কলেজের প্রভাষক আবু তালেব বলেন, ‘করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এই উদ্যোগ বিশেষ ভূমিকা রাখবে। আশা করি আমরা এই কর্মসূচীর মাধ্যমে শিক্ষার্থীদের নিরাপদে রাখা যাবে।’

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. আব্দুল লতিফ বলেন, ‘এ পর্যন্ত টিকা দিতে কোনো প্রকার সমস্যা দেখা যায়নি। পর্যায়ক্রমে আরও মানুষকে এ টিকারা আওতায় আনা হবে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    সার সংকট নিরসনে ৩৩ ডিলারকে ৩ দিনের সময়সীমা

    ভবন থাকলেও আসবাব সংকটে টিনশেডে পাঠ

    বাড়বে বাণিজ্য, মিলবে কাজ

    সওজের সড়কে পৌরসভার নামে টোল আদায় বন্ধে ধর্মঘট

    সামঞ্জস্য রেখে মজুরি পেলে কাজে যোগ দেবেন শ্রমিকেরা

    নৌপথে বেড়েছে ডাকাতি পয়েন্টে পয়েন্টে চাঁদা

    অলিম্পিকেও নিষিদ্ধ হতে পারে ভারত

    ভোলার গ্যাস নিয়ে বড় পরিকল্পনায় সরকার

    দাম্মামে ফ্রেন্ডস অব বাংলাদেশ আ. লীগের শোক দিবস পালিত 

    কুমিল্লায় কাভার্ডভ্যানের চাপায় স্বেচ্ছাসেবক দল নেতার মৃত্যু

    রুশদির ওপর হামলায় ইমরান খানের নিন্দা

    ফেসবুক লাইভে এসে নিজের দুর্দশার কথা জানালেন এক প্রবাসী