Alexa
মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

দেবহাটায় ৮ হাজার শিক্ষার্থী পেল করোনার টিকা

আপডেট : ১৪ জানুয়ারি ২০২২, ১৩:৩৪

দেবহাটায় সরকারি কেবিএ কলেজে গতকাল করোনাভাইরাসের টিকা নিতে আসা  শিক্ষার্থীদের লম্বা সারি। ছবি: আজকের পত্রিকা সাতক্ষীরার দেবহাটা উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৮ হাজার শিক্ষার্থীকে করোনাভাইরাসের টিকা দেওয়া হয়েছে। মঙ্গলবার, বুধবার ও গতকাল বৃহস্পতিবার উপজেলার সরকারি খানবাহাদুর আহছানউল্লা কলেজসহ (কেবিএ) অন্যান্য কেন্দ্রগুলোতে এ টিকা দেওয়া হয়। টিকা নেওয়া শিক্ষার্থীদের বেশির ভাগই ১২ থেকে ১৮ বছর বা তদূর্ধ্ব বয়সের।

এই তিনদিনে মোট ৭ হাজার ৭০০ শিক্ষার্থী ফাইজারের টিকা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. আবদুল লতিফ। তিনি আরও জানান, গণ টিকা কার্যক্রমের আওতায় মহামারি করোনা ভাইরাসের তৃতীয় ঢেউ ওমিক্রন সংক্রমণ প্রতিরোধে এ টিকা দেওয়া হয়েছে।

সরেজমিনে দেখা যায়, উপজেলার সরকারি খানবাহাদুর আহছানউল্লা কলেজসহ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানে টিকাকেন্দ্র স্থাপন করে তিনটি কলেজসহ প্রত্যেকটি মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়া হচ্ছে। গতকাল বৃহস্পতিবার বিকেল পর্যন্ত শিক্ষার্থীদের লাইনে দাঁড়িয়ে টিকা নিতে দেখা গেছে।

সরকারি কেবিএ কলেজসহ অন্যান্য কেন্দ্রগুলোতে টিকা নিতে আসা শিক্ষার্থীদের চাপ সামলাতে প্রতিষ্ঠান কর্তৃপক্ষের পাশাপাশি নিয়োজিত ছিলেন আনসার সদস্যরা।

টিকা কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে স্ব-স্ব শিক্ষাপ্রতিষ্ঠানে কর্তৃপক্ষের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছেন ছাত্রলীগ নেতা–কর্মীরাও। এ ছাড়া প্রতিনিয়ত পরিদর্শনসহ সার্বিক পরিস্থিতি মনিটরিং করছেন উপজেলা নির্বাহী অফিসার এবি এম খালিদ হোসেন সিদ্দিকী।

টিকা নিতে আসা আবু রাসেল, নয়ন হোসেন, মীর রনি, শেখ মাশরাফি, জানান, দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকা নিতে এসে অনেকটা ভয়ে ছিল তারা। টিকা নিয়ে তাদের সেই ভয় কেটেছে। তবে টিকা গ্রহনে কোনো প্রকার সমস্যা হয়নি। তবে স্ব স্ব বিদ্যালয়ে টিকা দেওয়া হলে তাদের ভোগান্তি কমবে বলে তারা জানায়।

সরকারি খান বাহাদুর আহছানউল্লা কলেজের প্রভাষক আবু তালেব বলেন, ‘করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এই উদ্যোগ বিশেষ ভূমিকা রাখবে। আশা করি আমরা এই কর্মসূচীর মাধ্যমে শিক্ষার্থীদের নিরাপদে রাখা যাবে।’

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. আব্দুল লতিফ বলেন, ‘এ পর্যন্ত টিকা দিতে কোনো প্রকার সমস্যা দেখা যায়নি। পর্যায়ক্রমে আরও মানুষকে এ টিকারা আওতায় আনা হবে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    সন্ত্রাস-নাশকতা বড় গুনাহের কাজ

    প্রশাসনের দিকে অভিযোগের তির নৌকার ১০ প্রার্থীর

    আইভীতেই আস্থা অটুট

    সৌন্দর্য উপভোগ করতে এসে ফসলের ক্ষতি

    চীনের নজর মধ্যপ্রাচ্যে বড় চ্যালেঞ্জ যুক্তরাষ্ট্র

    নীলফামারীতে পঞ্চম শ্রেণির ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ, যুবক আটক

    আহত শিক্ষার্থীদের চিকিৎসার দায়িত্ব নিল শাবিপ্রবি প্রশাসন

    সৌদি আরবে পাওয়া গেল ৪৫০০ বছর আগের মহাসড়ক

    ‘আপনার সার্ভিসের আর প্রয়োজন নেই’, শিক্ষকদের অব্যাহতির চিঠি

    বিএসআরএম কারখানায় ৩ শ্রমিক বিদ্যুতায়িত