Alexa
শনিবার, ২২ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

বন্দরে স্বাস্থ্যবিধিতে কড়াকড়ি

আপডেট : ১৪ জানুয়ারি ২০২২, ১৪:৩০

বেনাপোল বন্দরে গতকাল ভারত থেকে আসা ট্রাকচালকের শরীরের তাপমাত্রা মাপেন পুলিশ সদস্যরা। এ সময় জীবাণুনাশক ছিটানো হয়। ছবি: আজকের পত্রিকা করোনার নতুন ধরন ওমিক্রন সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি নিশ্চিতের পাশাপাশি পণ্য পরিবহনকারী ভারতীয় ট্রাকচালক ও ভারতফেরত যাত্রীদের ক্ষেত্রে নতুন নির্দেশনা বাস্তবায়নে কাজ শুরু করেছে বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষ ও ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগ। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে নতুন নির্দেশনায় তদারকি শুরু করে বন্দর ও ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

তবে বন্দরে সুরক্ষা ব্যবস্থা আগের চেয়ে জোরদার করা হলেও বন্দরের বাইরে প্রশাসনিক তদারকি না থাকায় মাস্ক ছাড়া ও ধারণ ক্ষমতার বেশি যাত্রী পরিবহন করতে দেখা গেছে অনেককে।

করোনার নতুন ধরন ওমিক্রন বেড়ে যাওয়ায় প্রতিরোধ ব্যবস্থা নিতে সরকার গত ১০ জানুয়ারি ১১টি নির্দেশনা দিয়ে ১৩ জানুয়ারি থেকে কার্যকর করার নির্দেশ দিয়েছিল বন্দরে।

বৃহস্পতিবার সকালে বন্দর ও ইমিগ্রেশন এলাকা ঘুরে দেখা যায়, ভারতীয় ট্রাক চালকেরা আগে একটি ট্রাক নিয়ে দুজন বন্দরে আসতে পারলেও এখন একজন আসার সুযোগ পাচ্ছেন। ভারত থেকে আসা দেশি-বিদেশি যাত্রীদের করোনা নেগেটিভ সনদ ও টিকা গ্রহণের কার্ড দেখানোর পর বাংলাদেশে ঢোকার অনুমতি মিলছে।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাজু বলেন, ‘ওমিক্রন রোধে সরকারের সব নির্দেশনা কার্যকর করতে স্বাস্থ্য বিভাগকে সহযোগিতা করা হচ্ছে। বর্তমানে চিকিৎসা, ব্যবসা ও শিক্ষা ভিসায় ভারত যাতায়াত চালু রয়েছে। ২০২০ সালের ১৩ মার্চ থেকে বন্ধ রয়েছে ভ্রমণ ভিসায় যাতায়াত।’

ওসি মো. রাজু আরও বলেন, ‘বর্তমানে ভারতে যেতে হলে ৭২ ঘণ্টার মধ্যে আরটিপিসিআর থেকে পরীক্ষা করানো করোনার নেগেটিভ সনদ লাগছে। ভারত থেকে ফেরার সময় ৪৮ ঘণ্টার মধ্যে করোনা নেগেটিভ সনদ ও করোনা টিকার দুই ডোজ গ্রহণের সনদ আনতে হবে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    তিন বছরের কাজ শেষ হয়নি এগারোতেও

    তিন বছরেও নিজস্ব ভবন হয়নি শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের

    বর্জ্যে বেহাল পুরান ঢাকার বাংলাদেশ মাঠ

    অ্যামি জ্যাকসনের সৌন্দর্য-রহস্য

    একের সঙ্গে হরেক

    আজকের রাশিফল

    নবজাতকের র‍্যাশ হলে

    বিশ্বকাপের ফাইনাল খেলবে ইংল্যান্ড, ভনের ভবিষ্যদ্বাণী

    দুর্গাপুরে মোটরসাইকেল-লরির সংঘর্ষে নিহত ১