Alexa
বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

সাজাপ্রাপ্ত আসামির ইউপি সদস্য হওয়ার অভিযোগ

আপডেট : ১৪ জানুয়ারি ২০২২, ১৩:০৬

সাজাপ্রাপ্ত আসামির ইউপি সদস্য হওয়ার অভিযোগ ইউনিয়ন পরিষদ নির্বাচনের হলফ নামায় তথ্য গোপন করে একটি ফৌজদারী মামলার দুই বছরের সাজাপ্রাপ্ত আসামি সদস্য নির্বাচিত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। নির্বাচিত সদস্যের প্রার্থিতা অবৈধ ও সদস্য পদ বাতিল করে শপথবাক্য পাঠ না করানোর জন্য জেলা প্রশাসকের কাছে লিখিত আবেদন করেছেন গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার কান্দি ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের পরাজিত দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী। গতকাল বৃহস্পতিবার এই আবেদনপত্র দাখিল করা হয়।

পরাজিত প্রার্থী নৃপেন মধু ও প্রেমানন্দ বৈরাগীর অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার কান্দি ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত সদস্য মাহাবুব মোল্লাকে (৪৮) একটি মামলায় গত ২৪ নভেম্বর দুই বছরের সশ্রম কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা জরিমানা করেন আদালত। রায়ের সময় আসামি পলাতক ছিলেন।

গত ২৬ ডিসেম্বরের নির্বাচনে কান্দি ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে মাহাবুব মোল্লা নির্বাচন করেন। তাঁর হলফনামায় তথ্য গোপন করে মনোনয়নপত্রে মামলার বিবরণের স্থানে সাজাপ্রাপ্ত কথাটি উল্লেখ করেননি।

অভিযুক্ত মাহাবুব মোল্লা বলেন, তাঁর বিরুদ্ধে একটি সাজার রায় ছিল। তা কোর্টে অ্যাফিডেভিট মাধ্যমে মীমাংসা করেছেন। পরে তিনি নির্বাচনে অংশ নিয়ে জয়ী হয়েছেন। এখন যাঁরা তাঁর বিরুদ্ধে অভিযোগ করছেন। তাঁরা আসল তথ্য না জেনে বিরোধিতা করছেন।

নির্বাচনের রিটার্নিং অফিসার ও উপজেলা কৃষি কর্মকর্তা নিটুল রায় বলেন, প্রার্থীরা মনোনয়নপত্র দাখিলের পর যাচাই-বাছাইয়ের জন্য কোনো প্রার্থীর বিরুদ্ধে মামলা বা সাজা আছে কি না তা তিনি কোটালীপাড়া থানায় লিখিতভাবে জানতে চেয়েছেন। পুলিশ তাঁকে এই সংক্রান্ত কোনো তথ্য না দিতে পারায় তিনি তাঁদের প্রার্থিতা বৈধ করেছেন। এখন অভিযোগ পাওয়া গেছে, যাচাই-বাছাই করে ব্যবস্থা নেওয়া হবে।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, তথ্য গোপন করে নির্বাচনে অংশ নেওয়ার অভিযোগের বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    দোয়া সফলতার হাতিয়ার

    ফ্যাশনেবল ফিউশন

    নিরাপদ অভিবাসন নিয়ে কর্মশালা

    ঘাটাইলে গুঁড়িয়ে দেওয়া হলো ৩ অবৈধ ইটভাটা

    জরাজীর্ণ টিনের ঘরে ৩৮ বছর পাঠদান

    ৫ ইউপিতে আওয়ামী লীগের ৭ বিদ্রোহী

    শার্শায় শাকিব হত্যার ৩ আসামি গ্রেপ্তার

    গ্রাহক সেবা বাড়াতে আমাজনের সঙ্গে চুক্তি করছে টেলিনর

    রোহিঙ্গাদের স্বাস্থ্য সুরক্ষায় ক্যাম্প চালু করল হোপ’ ৮৭ 

    কিংবদন্তিদের মেলায় যাওয়া হচ্ছে না রফিক সুমনদের

    দুর্নীতি রোধে জনসচেতনতা সৃষ্টিতে ডিসিদের সহযোগিতা চায় দুদক

    ৪ জেলায় বইছে মৃদু শৈত্যপ্রবাহ, তিন বিভাগে বৃষ্টির আভাস