Alexa
শনিবার, ২০ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

দুর্গাপুর অফিসার্স ক্লাব টিকাকেন্দ্রে ছাত্রীকে উত্ত্যক্ত

হট্টগোলে বন্ধ টিকাদান

আপডেট : ১৪ জানুয়ারি ২০২২, ১০:৫৬

প্রতীকী ছবি করোনাভাইরাস প্রতিরোধে টিকা নিতে এসে এক ছাত্রী উত্ত্যক্তের শিকার এবং এর জের ধরে অভিযুক্ত ছাত্রকে মারধরের অভিযোগ উঠেছে। এ নিয়ে বাধা হট্টগোলে কিছুক্ষণের জন্য বন্ধ থাকে টিকাদান কার্যক্রম।

এ ঘটনা ঘটেছে গতকাল বৃহস্পতিবার দুর্গাপুর অফিসার্স ক্লাবের টিকাকেন্দ্রে। বেলা ১১টার দিকে এক শিক্ষার্থীকে মারধরের ঘটনাটি ঘটে। এমন পরিস্থিতি দেখে পাশের শিক্ষার্থীরা হুড়োহুড়ি করে চলে যেতে থাকে। এ সময় আনসার ও স্বেচ্ছাসেবী টিম এসে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়। পরে খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে। এরপর পুনরায় টিকাদান কার্যক্রম শুরু করা হয়। কেন্দ্রটিতে সামাজিক দূরত্বের বালাই ছাড়াই টিকাদান চলছিল। 
ভুক্তভোগী ছাত্রী বলে, টিকাকেন্দ্রে এক ছাত্র তাকে অশ্লীল কথা বলে। তখন তাঁর সহপাঠীরা (ছেলে) অভিযুক্ত ছেলেকে মারধর করে। এ নিয়ে টিকাকেন্দ্রে হট্টগোল বাঁধে। খবর পেয়ে থানার পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে টিকাদানের পরিবেশ নিশ্চিত করে।

গতকাল সরেজমিন দেখা গেছে, শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবকেরাও টিকাকেন্দ্রে এসেছেন। কিন্তু স্বাস্থ্যবিধি মানতে উদাসীন প্রায় সবাই। অধিকাংশ অভিভাবকের মুখে মাস্ক ছিল না। টিকার জন্য নির্দিষ্ট লাইন থাকলেও, লাইন মানছিলেন না কেউ কেউ। যে যার মতো গাদাগাদি করে দাঁড়িয়ে ছিলেন মাঠে। এই গাদাগাদির মধ্যে উত্ত্যক্তের শিকার হচ্ছে বলে অভিযোগ করে একাধিক নারী শিক্ষার্থী।

কয়েকজন ছাত্রীর অভিযোগ, টিকাকেন্দ্রে স্কুলের শিক্ষার্থীর পাশাপাশি বহিরাগত ছেলেরা আসছেন। তাঁরা ছাত্রীদের অশ্লীল কথাবার্তা বলছেন। জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল্লাহ বলেন, গতকাল উপজেলা অফিসার্স ক্লাব টিকাকেন্দ্রে দুই হাজার ৫০০ জনকে টিকা দেওয়া হয়েছে। এ জন্য ভিড় বেশি ছিল। তবে কোনো শিক্ষার্থী উত্ত্যক্তের শিকার হয়েছেন এমন অভিযোগ তিনি পাননি। এক শিক্ষার্থীকে মারধরের ঘটনা নিয়ে ঝামেলার বাঁধে। পরে পুলিশ এসে পরিস্থিত স্বাভাবিক করলে শিক্ষার্থীরাও নির্বিঘ্নে টিকা নেয়। এই কর্মকর্তা আরও বলেন, এসি না থাকায় একটি মাত্র টিকাকেন্দ্র উপজেলা অফিসার্স ক্লাবে টিকা দেওয়া হচ্ছে। টিকাদান কার্যক্রমে ১২ থেকে ১৭ বয়সী প্রায় ১৫ হাজার শিক্ষার্থী টিকা পাবে। টিকার প্রথম ডোজ দেওয়া প্রায় শেষ পর্যায়ে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    এবার পূজায় ইশা সাহার বাজিমাত

    ছেলেরাই হলেন জোলির সহকারী

    বিতর্কে বিভক্ত ঢাকাই সিনেমা

    নিয়ন্ত্রণহীন বাজারে অসহায় বাণিজ্যমন্ত্রী

    অসততা

    শেষযাত্রা

    তোপের মুখে মাদক পরীক্ষা করালেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী

    জাপোরিঝিয়া পারমাণবিক কেন্দ্র পরিদর্শনের অনুমতি দেওয়া হবে: পুতিন

    তকদীর সিরিজের চেয়ে ভিন্ন কিছু বানাতে পেরেছি

    আষাঢ়ে নয়

    এ লড়াই এগিয়ে যাওয়ার

    বিতর্কে বিভক্ত ঢাকাই সিনেমা