Alexa
মঙ্গলবার, ২৪ মে ২০২২

সেকশন

epaper
 

কমিশনের ওপর কোনো ভরসা নেই: তৈমুর

জমে উঠেছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন। সবার দৃষ্টি এখন আওয়ামী লীগ প্রার্থী সেলিনা হায়াৎ আইভী ও স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম খন্দকারের দিকে সীমাবদ্ধ। স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম খন্দকারের সঙ্গে কথা বলেছেন সাবিত আল হাসান

আপডেট : ১৩ জানুয়ারি ২০২২, ১২:৪৫

স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমুর আলম খন্দকার সকাল ১০টার দিকে নগরীর খানপুর হাসপাতাল রোড এলাকা থেকে গণসংযোগ শুরু করেন। ছবি: আজকের পত্রিকা আজকের পত্রিকা: নির্বাচনে প্রচারে ব্যস্ত সময় পার করছেন।
তৈমুর আলম খন্দকার: রাত ২টায় ঘুমাই, আবার ফজরের সময় উঠি। বুঝতেই পারছেন কতটা চাপ নিয়ে কাজ করছি।

প্রশ্ন: সেলিনা হায়াৎ আইভী বলছেন, আপনি শামীম ওসমানের প্রার্থী। এতে ভোটের মাঠে কী প্রভাব পড়বে?
তৈমুর: এসব তাঁদের রাজনৈতিক কৌশল। এতে আমার ভোটে কোনো প্রভাব পড়বে না। বিএনপির পদস্থ নেতারা আমার সঙ্গে আছেন। শামীম ওসমানের সঙ্গে আমার আজীবনের রাজনৈতিক বিরোধ। এই শামীম আমাকে গুলি করেছে, যে দাগ এখনো আমার পায়ে আছে। তাই তৈমুর শামীমের প্রার্থী–জনগণ এমন কথা কখনো বিশ্বাস করবে না।

প্রশ্ন: বিএনপির সব পদ থেকে আপনাকে অব্যাহতি দেওয়া হয়েছে। নির্বাচনী প্রচারে আপনি বারবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রসঙ্গ টেনে আনছেন। মেয়র নির্বাচিত হতে পারলে আপনি আওয়ামী লীগে যোগ দিতে পারেন—এমন গুঞ্জন শোনা যাচ্ছে।
তৈমুর: এটা ভুল কথা। আমার প্রতিদ্বন্দ্বীরা বলেন, আমি নাকি পারফেক্ট প্রতিপক্ষ নই। কিন্তু প্রধানমন্ত্রী আমার নাম ধরে বলেছিলেন, আমি উইনেবল ক্যান্ডিডেট। তাই তাঁর কথা উল্লেখ করি। আর আমি যেভাবে জনগণের জন্য নিবেদিত রয়েছি, সেই হিসেবে প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জের ভোটার হলে তিনিও আমাকে ভোট দিতেন।

প্রশ্ন: নির্বাচনী পরিবেশ নিয়ে আপনার পর্যবেক্ষণ কী? নির্বাচন কমিশনের ওপরেই-বা ভরসা কতটুকু?
তৈমুর: নির্বাচন কমিশনের ওপর কোনো ভরসা নেই। আমি নানা অভিযোগ দিয়েও ফল পাইনি। ইভিএমে ইঞ্জিনিয়ারিং করে ভোটের ফল পাল্টে দেওয়া সম্ভব। তাই শঙ্কা থেকেই যাচ্ছে।

প্রশ্ন: আপনার প্রতিপক্ষরা বলছেন, আপনি মেয়র হলে নাকি সিটি করপোরেশনে বিদেশি সহায়তা বন্ধ হয়ে যাবে।
তৈমুর: উন্নয়ন কখনো কারও জন্য থেমে থাকে না। বিএনপি আমলেও অনেক প্রকল্প এই সরকার সম্পন্ন করেছে। একইভাবে বিএনপি সরকারে এসে আওয়ামী লীগের রেখে যাওয়া অনেক কাজ শেষ করেছে। তাই উন্নয়ন আটকে যাওয়ার সুযোগ নেই। আর বিদেশিরা কারও চেহারা দেখে অনুদান দেয় না। এসব প্রচারের ভিত্তি নেই।

প্রশ্ন: মেয়র নির্বাচিত হলে যানজট ও হকার সমস্যা নিরসনের প্রতিশ্রুতি দিচ্ছেন। কীভাবে করবেন?
তৈমুর: যানজট আর হকার এমন কোনো সমস্যা না, যা সমাধান করা যাবে না। এর জন্য সব দপ্তরের সঙ্গে বসতে হবে। স্থানীয় সাংসদের সঙ্গে বসতে হবে। সমস্যা সমাধানের জন্য আলোচনা করতে হবে। এখানে সাংসদ সেলিম ওসমান ডিও লেটার পাঠালে সিটি করপোরেশন নির্বাহী উত্তর দেয়। এভাবে সাংসদকে ছোট করা হয়। শহরে হকার আছে ৩ হাজার। অথচ দোকান ৬০০। তাই জোরজবরদস্তি করে হকার সমস্যার সমাধান হবে না। হকার নেতাদের সঙ্গে বসে পথচারী ও হকার সকলের স্বার্থ রক্ষা করতে হবে।

প্রশ্ন: বাস ও ট্রাকস্ট্যান্ড নিয়ে আপনার পরিকল্পনা কী?
তৈমুর: মেয়র হতে পারলে দুটোই শহরের বাইরে পাঠাব। আমি বিআরটিসির চেয়ারম্যান ছিলাম। পরিবহন খাতে শৃঙ্খলা কীভাবে আনতে হয় ভালো করেই জানি। সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে নগরের দায়িত্ব ভালোভাবেই সামলাতে পারব।

প্রশ্ন: শীতলক্ষ্যার দূষণ কীভাবে ঠেকানো সম্ভব?
তৈমুর: এটা খুবই সহজ। শহরের ভেতর যত কোম্পানি আছে তাদের ইটিপি বাধ্যতামূলক করব। না করলে ট্রেড লাইসেন্স বাতিল। একটু কঠোরভাবে তদারক করলেই শীতলক্ষ্যার দূষণ অর্ধেক কমে যাবে।

প্রশ্ন: নারায়ণগঞ্জে সন্ত্রাসের বিরুদ্ধে অবস্থান নিয়ে আইভী জনপ্রিয়তা পেয়েছেন। সন্ত্রাসবিরোধী লড়াইয়ে আপনার ভূমিকা কী?
তৈমুর: আমি ও আমার পরিবার সন্ত্রাসের শিকার। সন্ত্রাস ও মাদকের বিরোধিতা করার কারণে আমার ভাইকে গুলি করে মারা হয়েছে। সন্ত্রাসবিরোধী আন্দোলন করে আমি নিজেও গুলিবিদ্ধ হয়েছি। আমার কর্মী নিহত হয়েছেন। সন্ত্রাসের বিরুদ্ধে আগেও সোচ্চার ছিলাম, এখনো আছি।

আ. প: সময় দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।
তৈমুর: আপনাকেও।

আরও পড়ুন:

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    পণ্য নিয়ে জাহাজ আটকা

    পাসপোর্ট পেতে ভোগান্তি কবে শেষ হবে

    যমুনায় বাড়ছে পানি, তলিয়ে যাচ্ছে নিম্নাঞ্চলের ফসলি জমি

    শত মিটারের যত ভোগান্তি

    দোকানে দখল আশ্রয়ণের জমি

    বৃদ্ধকে শিকলে বেঁধে ঘরবন্দী, গ্রেপ্তার ২

    আগৈলঝাড়ায় সড়ক দুর্ঘটনায় স্ত্রী নিহত, স্বামী আহত

    ‘বাংলাদেশে মাঙ্কিপক্সের কোনো রোগী ধরা পড়েনি’

    মুমিনুলের লড়াইটা নিজের সঙ্গেই

    তালায় পুকুরে ডুবে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু

    যুদ্ধ বন্ধে পুতিনের সঙ্গে দেখা করতে চান জেলেনস্কি

    হজ ফ্লাইট শুরু হবে ৫ জুন, ধর্ম মন্ত্রণালয়ের চিঠি