Alexa
শনিবার, ০২ জুলাই ২০২২

সেকশন

epaper
 

ব্যাটার আন্ডারসনের শেষ ওভারের লড়াইয়ে হার এড়াল ইংল্যান্ড

আপডেট : ০৯ জানুয়ারি ২০২২, ১৫:৪৯

শেষ দুই ওভারের লড়াইয়ে টেস্ট বাঁচিয়েই মাঠ ছাড়ছেন জিমি আন্ডারসন ও স্টুয়ার্ট ব্রড। ছবি: সংগৃহীত স্ট্রাইক প্রান্তে শেষ ওভারে টেস্ট ইতিহাসের অন্যতম সেরা পেস বোলার জিমি অ্যান্ডারসন আর বোলিং প্রান্তে টেস্টের অন্যতম সেরা ব্যাটার স্টিভেন স্মিথ। জয়ের জন্য অস্ট্রেলিয়ার দরকার ১ উইকেট। এদিকে অ্যাশেজে টানা চতুর্থ হার এড়াতে অ্যান্ডারসনকে খেলতে হবে ছয় বল।

সিডনি টেস্টে চরম নাটকীয় এই মুহূর্তে ডাগআউটে বসে বারবার জার্সি দিয়ে মুখ ঢাকছিলেন বেন স্টোকস। গ্যালারিতে ইংল্যান্ড দর্শকদের চোখেমুখে উত্তেজনা। অ্যান্ডারসনকে চারদিক দিয়ে ঘিরে ফেলেছেন অস্ট্রেলিয়ান ফিল্ডাররা। প্রতিটি বলেই যেন উত্তেজনায় মাত্রা ছাড়াচ্ছে। কিন্তু অ্যান্ডারসনের মনোযোগে চিড় ধরল না। ঠান্ডা মাথায় পুরো ওভার খেলে ড্র রাখলেন সিডনি টেস্ট।

তৃতীয় সেশনের শেষ ১০ ওভারে অস্ট্রেলিয়ার দরকার ছিল ২ উইকেট। উইকেটে তখন জ্যাক লিচ আর স্টুয়ার্ট ব্রড। দুজন মিলে পার করেন ৭ ওভার ৫ বল। নাটকের শেষ দৃশ্যের মঞ্চায়ন তখনো বাকি। শেষ দুই ওভারের আগের ওভারে স্মিথ লিচকে ফেরালে ম্যাচের মোড় ঘুরে যায়। কিন্তু শেষ দুই ওভারে অঘটন ঘটতে দেয়নি ইংল্যান্ড। ১২ বলের এই শ্বাসরুদ্ধকর লড়াইয়ে জিতে গেলেন ব্রড-অ্যান্ডারসন। সিরিজে প্রথমবার হার এড়াল জো রুটের দল।

৩৮৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নামা ইংল্যান্ডকে শেষ দিনে ম্যাচ জিততে করতে হতো ৩৫৮ রান। প্রায় অসম্ভব এই কাজ সম্ভব করার চেয়ে ইংলিশরা বেছে নেন ড্রয়ের পথ। ইংল্যান্ডের ব্যাটাররা দিনের শুরু থেকেই লড়াই করেছেন ঠিকই, কিন্তু নিয়মিত বিরতিতে হারিয়েছেন উইকেটও। ৫৮ বলে ৯ রান করা হাসিব হামিদকে ফিরিয়ে ৪৬ রানের উদ্বোধনী জুটি ভাঙেন স্কট বোল্যান্ড। খানিক বাদেই ৪ রানে লায়নের বলে বোল্ড হন ডেভিড মালান। দলীয় ১০০ রানের আগে ফিরে যান জ্যাক ক্রাউলিও।

মাঝে রুট-স্টোকস মিলে ১৫২ বলে ৬০ রানের জুটি গড়ে প্রতিরোধের চেষ্টা করেন। স্টোকসকে ফিরিয়ে লায়ন জুটি ভাঙলে আবারও বিপদে পড়ে ইংল্যান্ড। বিপদ আরও বাড়ে ৮৫তম ওভারে প্যাট কামিন্সের জোড়া আঘাতে। অস্ট্রেলিয়ার জয় তখন মনে হচ্ছিল সময়ের ব্যাপার। ২৩৭ রানে নেই ৮ উইকেট। ইংল্যান্ডের শেষ ভরসা তখন লেজের দিকের ব্যাটাররা। অষ্টম উইকেটে জ্যাক লিচকে নিয়ে স্টুয়ার্ট ব্রড ৫২ বল খেলে আবারও লড়াই জমিয়ে তোলেন। শেষ দিকে লিচ আউট হলেও হাল ছাড়েননি ব্রড-অ্যান্ডারসন। শেষ পর্যন্ত এই দুজন টেস্ট বাঁচিয়েই মাঠ ছাড়েন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ‘মেসি বার্গারের’ স্বাদ নিচ্ছেন মেসি

    ডমিনিকায় সুস্থ আছেন শরীফুল-সোহানরা

    হঠাৎ নিজেকে কেন আড়াল করছেন নাদাল

    নতুন মাইলফলক ছুঁলেন লায়ন

    বিকেএসপিতে দিয়ার ইতিহাস 

    কাউন্টি চ্যাম্পিয়নশিপে ৪৪১ রান করে অবহেলার জবাব দিলেন ফিনলে বিন

    ‘বই নষ্ট হয়ে গেছে, পড়ব কী’

    সহযোদ্ধার শেষ বিদায়ে কাঁদলেন খাদ্যমন্ত্রী

    বুয়েটে ভর্তির সুযোগ পেলেন সৈয়দপুরের এক কলেজের ১৬ শিক্ষার্থী

    আবেদনের ৮ বছর পর লিখিত পরীক্ষার জন্য ডেকেছে বাপেক্স

    ছয় দফাকে কবর দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন হয় না: গণফোরাম

    ছাত্রলীগ নেতার মরদেহ উদ্ধার, পরিবার বলছে প্রেমের কারণে আত্মহত্যা