Alexa
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২

সেকশন

epaper
 

৮ মাস পর বিমান বাংলাদেশের সিলেট-চট্টগ্রাম ফ্লাইট চালু

আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০২২, ১৬:৩২

প্রায় ৮ মাস পর চালু করা হয়েছে সিলেট-চট্টগ্রাম-সিলেট রুটে বিমান বাংলাদেশের ফ্লাইট। ছবি: সংগৃহীত  করোনার কারণে প্রায় আট মাস বন্ধ থাকার পর চালু করা হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সিলেট-চট্টগ্রাম-সিলেট ফ্লাইট। আজ শনিবার দুপুরে ৯ জন যাত্রী নিয়ে সিলেট থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায় বিমানের ফ্লাইটটি।

জানা যায়, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীর শুভলগ্নে ২০২১ সালের ১৭ মার্চ এই রুটে বিমানের ফ্লাইট চালু করা হয়। কিন্তু করোনা মহামারির কারণে ফ্লাইট চালুর দুই মাসের মাথায় একই বছরের এপ্রিলে চলাচল বন্ধ হয়ে যায়। 

বিমানসংশ্লিষ্টরা জানান, সিলেট-চট্টগ্রাম-সিলেট রুটে ফ্লাইটের সর্বনিম্ন ভাড়া থাকবে ৪ হাজার ২০০ টাকা। এ ছাড়া গত ২ নভেম্বর থেকে সিলেট-কক্সবাজার-সিলেট রুটে বিমানের ফ্লাইট অপারেট করা হয়। ২০২০ সালের ১২ নভেম্বর থেকে এই রুটে ফ্লাইট চালিয়ে আসছিল বিমান। তবে করোনার কারণে গত বছরের এপ্রিল থেকে ফ্লাইট চলাচল বন্ধ ছিল। এরপর গত নভেম্বর মাসে এই রুটে ফের ফ্লাইট চালু করা হয়। এই ফ্লাইটের সর্বনিম্ন ভাড়া ৪ হাজার ৫০০ টাকা। 

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সিলেট স্টেশন ম্যানেজার জিল্লুর রহমান বলেন, দীর্ঘদিন বন্ধ থাকার কারণে এখনো মানুষ ফ্লাইট চালু হওয়ার বিষয়টি জানেন না। তাই যাত্রী কম হয়েছে। ধীরে ধীরে যাত্রী বাড়বে। 

স্টেশন ম্যানেজার আরও বলেন, সপ্তাহে দুই দিন বুধ ও শনিবার এই রুটে বিমানের ফ্লাইট চলবে। ফ্লাইটটি চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সকাল সোয়া ১১টায় সিলেটের উদ্দেশে ছেড়ে আসবে। পরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বেলা ১টায় চট্টগ্রামের পথে ছেড়ে যাবে। 

সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি তাহমিদ আহমদ বলেন, ফ্লাইটটি চালু হওয়ায় সহজেই মানুষ সিলেট থেকে চট্টগ্রাম যেতে পারবেন। সিলেট ও চট্টগ্রামের মানুষের মধ্যে দীর্ঘদিন ধরেই ব্যবসা-বাণিজ্য রয়েছে। দুই অঞ্চলের মানুষের ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে এ ফ্লাইট ভূমিকা রাখবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    চট্টগ্রামে উজ্জ্বলার শাখা উদ্বোধন

    ডিজিটালাইজেশন ত্বরান্বিত করতে বাংলাদেশ ব্যাংক-গ্রামীণফোন চুক্তি নবায়ন

    বাংলাদেশ থেকে অ্যাপোলো হসপিটালস হায়দরাবাদে সরাসরি ফ্লাইট চালু

    বিমাসুবিধা দেবে ব্র্যাক ব্যাংকের ‘তারা’ ও ‘গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স’

    মাগুরায় মিনিস্টারের নতুন শোরুম

    দেশ জুড়ে ডিলারশিপ দিচ্ছে যমুনা ইলেকট্রনিকস অ্যান্ড অটোমোবাইলস

    হতাশা বাড়ছে বাংলাদেশের

    কামারখন্দে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার

    হামলার পরিকল্পনা খুদেবার্তায় জানিয়েছিলেন খুনি

    তীব্র স্রোতে বাংলাবাজার-শিমুলিয়া রুটে ফেরি চলাচল বন্ধ

    নিলামে দল না পাওয়া এক ক্রিকেটারই কোহলিদের জয়ের নায়ক

    চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সম্মেলন ১ অক্টোবর