Alexa
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

সেকশন

 

উজিরপুরে জমি নিয়ে বিরোধে মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যা, ৬ জন আহত

আপডেট : ২৯ জুলাই ২০২১, ১৮:০৯

বরিশালের উজিরপুরে জমি নিয়ে বিরোধের জেরে ১ জনকে খুন। ছবি: আজকের পত্রিকা বরিশালের উজিরপুরে জমি নিয়ে বিরোধের জের ধরে দেলোয়ার হোসেন তালুকদার (৭০) নামে এক মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। এ সময় তাঁর ছেলে, মেয়ে ও পুত্রবধূসহ ছয়জনকে টেটাবিদ্ধ করে গুরুতর জখম করা হয়। আজ বৃহস্পতিবার সকাল ৭টায় উপজেলার বামরাইল ইউনিয়নের আঁটিপাড়া গ্রামে নিজ জমিতে ধান রোপণে বাধা দিতে গিয়ে প্রতিপক্ষ সিপাহি পরিবার এ হামলা করে।

নিহত দেলোয়ার উজিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা সহকারী সেক্টর কমান্ডার। এ হামলায় আহতরা হলেন, মুক্তিযোদ্ধা দেলোয়ার তালুকদারের ছেলে বিপ্লব হোসেন তালুকদার (৪০), সোহাগ হোসেন তালুকদার (৩৪), জুয়েল হোসেন তালুকদার (৩৫), আনোয়ার তালুকদার (৫৫), মেয়ে সনিয়া আক্তার (২৬) এবং পুত্রবধূ রোজিনা আক্তার (২৬)। তাঁদের উদ্ধার করে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মুক্তিযোদ্ধা দেলোয়ার গত পরশুদিন তাঁর জমিতে ধানের বীজ রোপণ করে আসেন। ওই জমিতে সকালে ধান রোপণে আসে পার্শ্ববর্তী সিপাহি বাড়ির জলিল সেপাই, নূরুল ইসলাম, মো. সজীব, সবুজ ব্যাপারী, সোহাগ সরদারের নেতৃত্ব একদল সন্ত্রাসী। এতে দেলোয়ার ও তাঁর ছেলেরা বাধা প্রধান করেন। একপর্যায়ে জলিল সেপাইর নেতৃত্বে ৮-১০ জন দেলোয়ার ও তাঁর পরিবারকে কুপিয়ে গুরুতর আহত করে। শেবাচিম হাসপাতালে নেওয়ার পথে দেলোয়ার মারা যান।

মুক্তিযোদ্ধা দেলোয়ারের পুত্র বিপ্লব তালুকদার অভিযোগ করেন, তাঁর বাবা দেলোয়ার হোসেনের পৈতৃক জমি দীর্ঘ বছর যাবৎ প্রতিপক্ষরা ভোগ করছেন। সম্প্রতি প্রতিবেশী নুরুল ইসলাম (৪৫), মো. জলিল সেপাই ও সজীব সেপাই ওই জমির মালিকানা দাবি করে জবর দখল করার চেষ্টা করে আসছিল। গত কয়েক দিন আমাদের হুমকি ও ভয়ভীতি দেখায়। আজ সকালের দিকে নুরুল ইসলাম (৪৫), মো. জলিল সেপাই ও সজীবের নেতৃত্বে ৮-১০ জন সন্ত্রাসী নিয়ে জমি দখল করতে আসে। এ সময় তাঁদের বাবা বাধা দিলে সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তাঁকে জখম করে। খবর পেয়ে তাঁরা ঘটনাস্থলে আসলে তিনিসহ ছয়জনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করা হয়। 

তবে এসব অভিযোগ অস্বীকার করে নুরুল ইসলাম বলেন, তাঁদের বৈধ সম্পত্তিতে তাঁরা কাজ করতে গেলে দেলোয়ার হোসেন ছেলেদের নিয়ে হামলা চালিয়ে তাঁদের দুজনকে জখম করেছে। ওই জমির মালিক মূলত তাঁরাই। 

এব্যপারে উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আরশাদ বলেন, আসামিদের ধরার জন্য আঁটিপাড়া এলাকায় তল্লাশি চলছে। পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে। হত্যার ঘটনায় মামলার প্রস্তুতিও চলছে বলে জানান ওসি। 

উজিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার হারুন-অর-রশিদ জানান, মুক্তিযোদ্ধা দেলোয়ার হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে সঠিক বিচার না করলে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল এ হত্যার প্রতিবাদে কঠোর আন্দোলনে নামবেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    বুয়েটের ছাত্র আবরার হত্যা মামলার রায় কাল

    গাইবান্ধায় নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান কারাগারে

    বোরহানউদ্দিনে মনোনয়ন প্রত্যাহার করে নৌকার প্রার্থীকে সমর্থন দিল বিদ্রোহী

    পায়রা বন্দরের চ্যানেলে খননকাজের সার্ভে জাহাজডুবি

    কাঠালিয়ায় ব্রিজ ভেঙে খালে, চরম দুর্ভোগ

    সিনহা হত্যা মামলা: ওসি প্রদীপসহ ৭ আসামির সাফাই সাক্ষী গ্রহণ 

    বাবরকে ফিরিয়ে খালেদের প্রথম টেস্ট উইকেট

    ১৫ হাজার কোটি ডলার ক্ষতিপূরণ চেয়ে ফেসবুকের বিরুদ্ধে রোহিঙ্গাদের মামলা

    রামেকে করোনা উপসর্গে ৪ জনের মৃত্যু

    বাংলাদেশকে সেরা তিন-চারে দেখতে চাই

    এত সবজি থাকতে কর্তৃপক্ষ কেন মুলাই ঝোলান

    ২০ বছরের পুরোনো বিপদ চোখ রাঙাচ্ছে জাভির বার্সেলোনাকে