Alexa
বুধবার, ০৬ জুলাই ২০২২

সেকশন

epaper
 

ত্রিপুরার তৃণমূল নেতা মুজিবুল ইসলাম আর নেই

আপডেট : ০৫ জানুয়ারি ২০২২, ২২:৫২

ত্রিপুরার তৃণমূল নেতা মুজিবুল ইসলাম মজুমদার। ছবি: সংগৃহীত  ভারতের ত্রিপুরা রাজ্যের তৃণমূল নেতা মুজিবুল ইসলাম মজুমদার (৫৮) মারা গেছেন। দীর্ঘদিন ধরে কলকাতায় তাঁর চিকিৎসা চলছিল। আজ বুধবার সকালে তিনি মারা যান। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে। 
 
মুজিবুলের বাবা মনসুর আলি ছিলেন ত্রিপুরার অত্যন্ত জনপ্রিয় মন্ত্রী। তাঁর দাদা গত বিধানসভা নির্বাচনে বিজেপির হয়ে প্রার্থী হয়েছিলেন। কিন্তু হেরে যান। আজীবন কংগ্রেসি মুজিবুল সম্প্রতি যোগ দিয়েছিলেন তৃণমূলে। 

গত ২৮ আগস্ট আগরতলায় নিজের বাড়িতে তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস পালন কর্মসূচি ছিল তাঁর। তৃণমূলের অভিযোগ, সেই কর্মসূচি শুরুর আগে তিনি এবং ছাত্র নেতা শুভঙ্কর মজুমদার বিজেপি আশ্রিত দুর্বৃত্তদের হামলায় মারাত্মক জখম হন। দুজনকেই চিকিৎসার জন্য কলকাতায় আনা হয়। শুভঙ্কর সুস্থ হলেও দীর্ঘ চার মাসেরও বেশি সময় হাসপাতালে থেকেও ঘরে ফেরা হলো না মুজিবুলের। আজ তিনি কলকাতায় শেষ নিশ্বাস ত্যাগ করেন। 
 
মুজিবুলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন তৃণমূল নেত্রী তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ও দলের সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি। 
 
তৃণমূল সাংসদ ও চিকিৎসক শান্তনু সেনের অভিযোগ, ত্রিপুরায় বিজেপির গুন্ডাদের হাতে জখম হলেও সেখানে তাঁর চিকিৎসা হয়নি। কলকাতাতেই তাঁর চিকিৎসা চলছিল। কিন্তু হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। 
 
ত্রিপুরায় তৃণমূলের আহ্বায়ক সুবল ভৌমিকেরও অভিযোগ, বিজেপি কতটা হিংস্র মুজিবুলের হত্যাকাণ্ড সেটাই প্রমাণ করে। তাঁর সাফ কথা, বিজেপির আক্রমণেই মারা গেছেন মুজিবুল। 
 
তবে এই অভিযোগ অস্বীকার করেছে বিজেপি। দলের মুখপাত্র নবেন্দু ভট্টাচার্যের মতে, যেকোনো মৃত্যুই দুঃখজনক। তবে বিজেপির কোনো কর্মকর্তাই মুজিবুলের হত্যার জন্য দায়ী নন।   

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    পশ্চিমবঙ্গে আবারও সক্রিয় বিজেপি, মাঠে নেমেছেন মিঠুন

    কর্ণাটকে সবার সামনে বাস্তু বিশারদকে ছুরিকাঘাত করে খুন 

    ‘শাহজাহান তাজমহল তৈরি না করলে তেলের দাম বাড়ত না’

    পি কে হালদারের ৮৮টি ব্যাংক অ্যাকাউন্টের সন্ধান 

    ভারতে আবারও বাড়ছে করোনা সংক্রমণ

    চীনে ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত জাহাজে ১২ জনের মৃত্যু

    পানিতে ডুবেছে বাদাম খেত, চরাঞ্চলের কৃষক পরিবারে হাহাকার

    ইউসিবির এমডির বিরুদ্ধে ৪০ কোটি টাকার ক্ষতিপূরণ মামলা

    টিভিতে আজকের খেলা (৬ জুলাই ২০২২, বুধবার)

    ব্রিটেনের নতুন অর্থমন্ত্রী নাদিম জাহাবি 

    ঢাকার খামারগুলোই এখন হাট

    ম্যানেজার নেবে ব্র্যাক