Alexa
মঙ্গলবার, ২৪ মে ২০২২

সেকশন

epaper
 

মনে করেন হার্শা ভোগলে

নিউজিল্যান্ডে অধরা জয় পেতে যাচ্ছে বাংলাদেশ

আপডেট : ০৫ জানুয়ারি ২০২২, ১৬:৩৭

মাউন্ট মঙ্গানুই টেস্টে মুমিনুলদের জয় দেখছেন হার্শা ভোগলে। ছবি: সংগৃহীত ২০০১ সাল থেকে নিউজিল্যান্ড সফর করে আসছে বাংলাদেশ। গত সাত বছরেই মুশফিকুর রহিম-মুমিনুল হকরা ওশেনিয়ার দেশটিতে গেছেন ৬ বার। সব সংস্করণ মিলিয়ে কিউইদের মাঠে স্বাগতিকদের বিপক্ষে খেলেছে ৩২ ম্যাচ। তবে জয়টা এখনো অধরাই রয়ে গেছে। 

টেস্টে বাংলাদেশের অবস্থা আরও শোচনীয়। লড়াই দূরে থাক, বেশির ভাগ ক্ষেত্রেই সঙ্গী হয়েছে বিব্রতকর ইনিংস হার। সাকিব আল হাসানের ছুটি, তামিম ইকবালের চোট থেকে পুরোপুরি সেরে না ওঠা ও টেস্ট থেকে মাহমুদউল্লাহ রিয়াদের অবসরের সঙ্গে সাম্প্রতিক ভরাডুবি বিবেচনায় এবারও একই পরিণতির আশঙ্কা করছিলেন সবাই। 

তবে অপেক্ষাকৃত কম অভিজ্ঞ বাংলাদেশ দল সবাইকে ভুল প্রমাণ করে তাক লাগিয়ে দিচ্ছে। মাউন্ট মঙ্গানুই টেস্টের দ্বিতীয় দিন থেকেই তারা চালকের আসনে। এখন পাচ্ছে জয়ের সুবাস। আগামীকাল শেষ দিন নিউজিল্যান্ড ব্যাটিংয়ে নামবে মাত্র ১৭ রানে এগিয়ে থেকে, হাতে ৫ উইকেট। বিশেষজ্ঞ ব্যাটার হিসেবে একমাত্র আছেন অভিজ্ঞ রস টেলর। 

রোমাঞ্চকর টেস্টে শুরু থেকেই নজর রাখছেন হার্শা ভোগলে। ধারাভাষ্যকে শিল্পের পর্যায়ে নিয়ে যাওয়া এই ভারতীয় সাংবাদিক আগামীকাল বাংলাদেশের জয় দেখছেন। আজ চতুর্থ দিনের খেলা শেষে হার্শার টুইট, ‘মাউন্ট মঙ্গানুইয়ে ব্যতিক্রম কিছু হতে যাচ্ছে। বাংলাদেশের জন্য এটা হবে বিশাল ব্যাপার। ব্যাটিং তারা দৃঢ়তার সঙ্গেই করেছে। এখন পেস বোলিং দিয়ে জয়ের পথে এগিয়ে যাচ্ছে।’ 

প্রায় একই ভাবনা আকাশ চোপড়ার। ভারতের সাবেক ওপেনার অবশ্য সরাসরি বাংলাদেশের জয়ের কথা বলেননি। তবে শেষ দিনের রোমাঞ্চের অপেক্ষায় রয়েছেন তিনি, ‘আমরা কি মনোমুগ্ধকর শেষ দিনের দিকে এগোচ্ছি, যে দিনটিতে বাংলাদেশ ইতিহাস গড়বে? নাকি টেস্টের বিশ্ব চ্যাম্পিয়নরা পাশার দান উল্টে দেবে? ফল যাই হোক, নিঃসন্দেহে কৌতূহল বাড়াচ্ছে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ইউক্রেন যুদ্ধের প্রভাব পড়েছে বঙ্গবন্ধু স্টেডিয়ামেও 

    দুই মাইলফলকে আরও উঁচুতে মুশফিক

    দুই লঙ্কান ওপেনারে হতাশার সেশন বাংলাদেশের 

    মুশফিকের ২০০, বাংলাদেশের ৪০০—কোনোটিই হলো না

    ওমানকে হারিয়ে বাংলাদেশের ‘প্রতিশোধ’

    নারী কেলেঙ্কারিতে জড়িয়ে বাংলাদেশ ছাড়ছেন লঙ্কান ব্যাটার

    পরিবারের সবাইকে অচেতন করে স্কুলছাত্রীকে অপহরণের অভিযোগ, থানায় মামলা

    আপিল করলেন হাজী সেলিম, চাইলেন জামিন 

    বাংলাদেশ থেকে অ্যাপোলো হসপিটালস হায়দরাবাদে সরাসরি ফ্লাইট চালু

    মাদারগঞ্জে তিন সহোদরকে হত্যা চেষ্টার ঘটনায় মামলা দায়ের

    স্বামী-সতিনকে ফাঁসাতে শিশু সন্তানকে হত্যার অভিযোগ, আদালতে মামলা

    কিশোরের বিরুদ্ধে ৫ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ