Alexa
মঙ্গলবার, ২৪ মে ২০২২

সেকশন

epaper
 

বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনায় সমাজসেবা দিবস পালন

আপডেট : ০৩ জানুয়ারি ২০২২, ১৫:১৪

শেরপুরে সমাজসেবা দিবস উপলক্ষে গতকাল বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। ছবি: আজকের পত্রিকা ‘মুজিববর্ষের সফলতা, ঘরেই পাবেন সকল ভাতা’ এই স্লোগানকে সামনে রেখে গতকাল শেরপুর, জামালপুর ও নেত্রকোনার বিভিন্ন স্থানে জাতীয় সমাজসেবা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। পরে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়। খবর প্রতিনিধিদের পাঠানো।

শেরপুর: শেরপুরে জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। পরে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়। গতকাল সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই জায়গায় গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক (ডিসি) মো. মোমিনুর রশীদ। এ সময় ডিসি বলেন, জাতীয় সমাজসেবা দিবস আন্তর্জাতিক দিবস না হলেও এর তাৎপর্য সর্বজনীন ও বিশ্বময়। সমাজসেবা অধিদপ্তর কর্তৃক দেশের অবহেলিত জনগোষ্ঠী আজ সুফল পাচ্ছে। সেই সঙ্গে দেশ এগিয়ে যাচ্ছে এবং প্রতিবন্ধীসহ অন্যান্য প্রতিবন্ধীরাও আর অবহেলিত নয় তারাও সমাজে অন্যান্য মানুষের মত সামাজিক মর্যাদা পাচ্ছে।

জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক এটিএম আমিনুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শামছুন্নাহার কামাল, জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির উপপরিচালক মো. হায়দার আলী, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা হোসনে আরা, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌসী, স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিনিধি এরশাদ আলী, আয়নাল হোসেন, আব্দুর রশিদ প্রমুখ। আলোচনা শেষে ২ লাখ ৭০ হাজার টাকার সুদমুক্ত ক্ষুদ্র ঋণ, ২টি হুইল চেয়ার, তিনজন ইউনিয়ন সমাজকর্মী ও একজন সমাজসেবা কর্মকর্তার মাঝে বর্ষসেরা পুরস্কার বিতরণ করা হয়। এ সময় সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারী, স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিনিধি, সাংবাদিক ও প্রতিবন্ধীরা উপস্থিত ছিলেন।

সরিষাবাড়ী:  জামালপুরের সরিষাবাড়ীতে সমাজসেবা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়। স্থানীয় স্বেচ্ছাসেবী ও সমাজ কল্যাণ সংস্থাসমূহের সহযোগিতায় উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয় এর আয়োজন করে। শোভাযাত্রাটি উপজেলা সমাজসেবা কার্যালয় থেকে বের হয়ে উপজেলা পরিষদ হলরুমে এসে শেষ হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসার সভাপতিত্বে আলোচনা সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, পৌর মেয়র মনির উদ্দিন, জেলা আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক জহুরুল ইসলাম মানিক, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আরিফুল ইসলাম, কৃষি কর্মকর্তা আল-মামুন প্রমুখ বক্তব্য রাখেন।

দুর্গাপুর: নেত্রকোনার দুর্গাপুরে উপজেলা সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে জাতীয় সমাজসেবা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শোভাযাত্রা, আলোচনা সভা ও চেক বিতরণ হয়েছে। ইউএনও মোহাম্মদ রাজীব উল আহসান সভায় সভাপতিত্ব করেন। বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার সোহরাব হোসেন তালুকদার, সমাজসেবা কর্মকর্তা মো. সারোয়ার হোসেন, প্রেসক্লাব সভাপতি এস এম রফিকুল ইসলাম রফিক প্রমুখ। সভা শেষে দুরারোগ্য রোগে আক্রান্ত ৫ জনকে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে ৫০ হাজার টাকা করে মোট আড়াই লাখ টাকার চেক বিতরণ করেন ইউএনও মোহাম্মদ রাজীব উল আহসান।

বারহাট্টা: বারহাট্টা উপজেলায় সমাজসেবা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শোভাযাত্রার আয়োজন করা হয়। শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা হয়। উপজেলা সমাজসেবা কর্মকর্তা লিটন চন্দ্রের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন বারহাট্টা উপজেলার চেয়ারম্যান মাইনুল হক কাশেম। আলোচনা সভায় সভাপতিত্ব করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সানজিদা চৌধুরীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা কৃষি কর্মকর্তা মো. রাকিবুল হাসান প্রমুক।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    পণ্য নিয়ে জাহাজ আটকা

    যমুনায় বাড়ছে পানি, তলিয়ে যাচ্ছে নিম্নাঞ্চলের ফসলি জমি

    শত মিটারের যত ভোগান্তি

    দোকানে দখল আশ্রয়ণের জমি

    বৃদ্ধকে শিকলে বেঁধে ঘরবন্দী, গ্রেপ্তার ২

    বোরো ধানে লোকসানের শঙ্কা

    কিশোরের বিরুদ্ধে ৫ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ

    ফেসবুক-টিকটক সূত্রে পরিণয়, তরুণীকে ভারতে পাচার

    ফজলি আমের জিআই পেল রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ দুই জেলায়

    নেত্রকোনায় কুপিয়ে জখম করা সেই স্কুলছাত্রীর বিরুদ্ধে পাল্টা মামলা

    ‘কমলগঞ্জে ছাত্রলীগের কর্মীর চেয়ে সিভি নেতা বেশি’

    মানিকগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটি