Alexa
মঙ্গলবার, ২৪ মে ২০২২

সেকশন

epaper
 
ফিরে দেখা

আলোচনায় ছিল সাংবাদিক গ্রেপ্তার ও স্কুলে আগুন

আপডেট : ৩১ ডিসেম্বর ২০২১, ১২:১১

আলোচনায় ছিল সাংবাদিক গ্রেপ্তার ও স্কুলে আগুন বিদায়ী বছরে ঠাকুরগাঁওয়ে কয়েকটি ঘটনা বেশ আলোচনায় ছিল। এর মধ্যে ঠাকুরগাঁও পৌরসভায় ৬৩ বছরের ইতিহাসে প্রথম নারী মেয়র নির্বাচিত হওয়া, বালিয়াডাঙ্গীতে জমি বিরোধের জেরে বিদ্যালয়ে আগুন দেওয়া, ডিজিটাল নিরাপত্তা আইনে এক সাংবাদিককে গ্রেপ্তার ও শহরের সড়কের পাশ থেকে এক শিক্ষিকার মরদেহ উদ্ধারের ঘটনা জেলায় বছরজুড়ে আলোচনা-সমালোচনার জন্ম দেয়।

ঠাকুরগাঁও পৌরসভায় ৬৩ বছর পর প্রথম নারী মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাংবাদিক আঞ্জুমান আরা বেগম বন্যা। তিনি ২৬ হাজার ৫০২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী শরিফুল ইসলাম পেয়েছিলেন ৫ হাজার ৩৩৩ ভোট। গত ১৪ ফেব্রুয়ারি চতুর্থ ধাপে পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়।

গত ৮ জুলাই সকালে শহরে নিজ বাসার পাশে মোহাম্মদ আলী সড়কের পাশ থেকে মিলি চক্রবর্তী নামের এক স্কুলশিক্ষিকার মরদেহ উদ্ধার করে পুলিশ। বিষয়টি নিয়ে শহরজুড়ে চাঞ্চল্য সৃষ্টি হয়। এর দুই দিন পর ১০ জুলাই পুলিশ বাদী হয়ে একটি হত্যা মামলা করে। গত ৫ আগস্ট মামলাটি সিআইডির কাছে হস্তান্তর করা হয়। ১২ আগস্ট রাতে মিলির ছেলে অর্ক রায় রাহুল ও বিএনপি নেতা আমিনুল ইসলাম সোহাগকে গ্রেপ্তার করে সিআইডি। পরে মিলি চক্রবর্তীর সামাজিক যোগাযোগমাধ্যমের গোপন বার্তা নিয়ে বেশ আলোচনা হয়।

এদিকে গত ১১ জুলাই ঠাকুরগাঁওয়ে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক তানভীর হাসান তানুকে গ্রেপ্তার করে কারাগারে দেয় পুলিশ। একই মামলায় বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি আব্দুল লতিফ লিটুসহ তিন সাংবাদিক পলাতক থাকার পর জামিনে মুক্তি পান। ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়ক নাদিরুল আজিজ বাদী হয়ে তানুসহ তিন সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। হাসপাতালের করোনা রোগীদের খাদ্য সরবরাহে দুর্নীতির সংবাদ প্রকাশের জেরে তানুসহ তিন সাংবাদিকদের বিরুদ্ধে মামলা হয়।

বালিয়াডাঙ্গী উপজেলায় গত ১৩ জুলাই রাতে নৈশপ্রহরীকে বেঁধে রেখে বড়পলাশবাড়ী উচ্চবিদ্যালয়ের চারটি কক্ষের টিন, চেয়ার, বেঞ্চ ও আসবাব পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা। সেই সঙ্গে প্রধান শিক্ষকের কক্ষের তালা ভেঙে কম্পিউটার, ল্যাপটপ, প্রোজেক্টরসহ অফিসের গুরুত্বপূর্ণ কাগজপত্র লুটপাট করে নিয়ে যায়। বিদ্যালয়ের জমি নিয়ে বিরোধের জেরে ওই ঘটনা পরবর্তীতে গড়িয়েছে আদালত পর্যন্ত।

গত ২৮ নভেম্বর অনুষ্ঠিত ইউপি নির্বাচনে জেলার পীরগঞ্জ উপজেলার খনগাঁও ইউনিয়নে বিজিবির গুলিতে তিনজন নিহত এবং একজন নারীসহ চারজন আহতের ঘটনা বিদায়ী বছরের আলোচনার বিষয় হয়ে দাঁড়ায়।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    পণ্য নিয়ে জাহাজ আটকা

    যমুনায় বাড়ছে পানি, তলিয়ে যাচ্ছে নিম্নাঞ্চলের ফসলি জমি

    শত মিটারের যত ভোগান্তি

    দোকানে দখল আশ্রয়ণের জমি

    বৃদ্ধকে শিকলে বেঁধে ঘরবন্দী, গ্রেপ্তার ২

    বোরো ধানে লোকসানের শঙ্কা

    মাদারগঞ্জে তিন সহোদরকে হত্যা চেষ্টার ঘটনায় মামলা দায়ের

    স্বামী-সতিনকে ফাঁসাতে শিশু সন্তানকে হত্যার অভিযোগ, আদালতে মামলা

    কিশোরের বিরুদ্ধে ৫ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ

    ফেসবুক-টিকটক সূত্রে পরিণয়, তরুণীকে ভারতে পাচার

    ফজলি আমের জিআই পেল রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ দুই জেলায়

    নেত্রকোনায় কুপিয়ে জখম করা সেই স্কুলছাত্রীর বিরুদ্ধে পাল্টা মামলা