Alexa
শনিবার, ১৩ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

রাস্তার জন্য জায়গা ছেড়ে না দেওয়ার জের

বাঁশের বেড়ায় ১ সপ্তাহ ধরে অবরুদ্ধ পরিবার

আপডেট : ৩০ ডিসেম্বর ২০২১, ১৪:৩৬

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার দাশড়া সরাইল গ্রামে রাস্তা নির্মাণে জায়গা না দেওয়ায় বাঁশের বেড়ায় অবরুদ্ধ মাজেদা বেগমের বাড়ি। আজকের পত্রিকা রাস্তার জন্য এককভাবে জায়গা ছেড়ে দিতে রাজি না হওয়ায় মাজেদা বেগম নামের এক নারীর পরিবারকে অবরুদ্ধ করে রাখার অভিযোগ পাওয়া গেছে। তাঁর বাড়ির সীমানা ঘেঁষে বাঁশের বেড়া দিয়ে প্রায় এক সপ্তাহ ধরে অবরুদ্ধ করে রাখা হয়েছে পরিবারটিকে। এ ঘটনা জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার দাশড়া সরাইল গ্রামে ঘটেছে।

মাজেদা বেগম বলেন, পৈতৃক ও ক্রয় সূত্রে ৩৯ শতক জায়গার ওপর বাড়ি করে সন্তানদের নিয়ে তিনি বসবাস করছেন। গ্রামের প্রভাবশালী কয়েকজন প্রতিবেশী তাঁর জায়গার ওপর দিয়ে রাস্তা নির্মাণের চেষ্টা করেন। এতে বাধা দিলে সন্তানসহ তাঁকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়। এ ছাড়া নানাভাবে হুমকি দেওয়া হয়। তারপরও জায়গা ছেড়ে না দেওয়ায় প্রভাবশালীরা তাঁর চলাচলের দীর্ঘদিনের রাস্তা বাঁশের বেড়া দিয়ে বন্ধ করে দেন। প্রায় এক সপ্তাহ ধরে তাঁরা অবরুদ্ধ অবস্থায় আছেন। বিষয়টি সমাধানের জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যান ও প্রশাসনকে অবহিত করেছেন। অভিযোগ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইশতিয়াক আহমেদ বিষয়টি দ্রুত সমাধানের জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যানকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। তবে গত সাত দিনেও কোনো সমাধান হয়নি।

মাজেদের মেয়ে দশম শ্রেণির ছাত্রী ইজতেমা ইয়াসমিন কান্নাজড়িত কণ্ঠে বলে, ‘আমাদের দাবি ছিল উভয় পক্ষের জায়গা দিয়ে রাস্তা নির্মাণ করা হোক। এই দাবি জানাতে গিয়ে প্রতিবেশীরা আমার মা ও আমাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে এবং বাড়ির চার দিকে বাঁশের বেড়া দিয়ে আমাদের অবরুদ্ধ করে।’

ইউএনও ইসতিয়াক আহমেদ বলেন, বিষয়টি জানার পর দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে নির্দেশ দেওয়া হয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    ভরা বর্ষায়ও সেচ দিয়ে আমন চাষ

    বন্ধ হয়ে যাচ্ছে মুরগির খামার

    আমন চাষের শুরুতেই বাড়তি খরচের বোঝা

    তিন দিনে আ.লীগ নেতার ৩ ঘেরে বিষ দিল দুর্বৃত্তরা

    পাঁচ দিনে চিনির দাম বাড়ল ৭ টাকা

    তরুণের মৃত্যুদণ্ড ও কিছু কথা

    ধর্ষণের অভিযোগে খুবি শিক্ষার্থী গ্রেপ্তার

    প্রথম দক্ষিণ এশীয় হিসেবে ‘মিলেনিয়াম লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ পেলেন স্থপতি মেরিনা

    মাদারগঞ্জে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা

    আর্জেন্টিনায় উগ্র সমর্থকদের ক্ষোভের আগুনে পুড়ে ছাই ফুটবলারদের গাড়ি

    দেশে-বিদেশে সর্বত্রই ধিক্কৃত হচ্ছে সরকার: মির্জা ফখরুল

    ভেড়ামারায় ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ড, নিহত ২