Alexa
শনিবার, ১৩ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

মহালছড়িতে স্থগিত হওয়া কেন্দ্রের ভোট গ্রহণ কাল 

আপডেট : ২৯ ডিসেম্বর ২০২১, ১৬:২৭

মহালছড়িতে স্থগিত হওয়া কেন্দ্রের ভোট গ্রহণ কাল  খাগড়াছড়ির মহালছড়ি উপজেলায় তৃতীয় ধাপে গত ২৮ নভেম্বর নির্বাচনে স্থগিত হওয়া একটি কেন্দ্রের ভোট গ্রহণ আগামীকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। শুধু মহালছড়ির মাইসছড়ি ইউপির একটি কেন্দ্রে হবে নির্বাচন। তবে নিরাপত্তা নিয়ে শঙ্কায় রয়েছেন ভোটার ও প্রার্থীরা। 

জানা যায়, মাইসছড়ি ইউপিতে স্থগিত হওয়া ২ নম্বর ওয়ার্ডের ভোটার রয়েছেন ১ হাজার ৩০৫ জন। তাঁদের মধ্যে ৩৮ জন মারা গেছেন এবং ১২ জনের অধিক প্রবাসে আছেন। অবশিষ্ট রয়েছে ১ হাজার ২৫৫ ভোট। কিন্তু নৌকা প্রার্থীর প্রয়োজন ১ হাজার ২২৯ ভোট। আর আনারসের দরকার ২৮ ভোট। 

মহালছড়ি উপজেলার মাইসছড়িতে ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী সাজাই মারমা নৌকা প্রার্থী গিয়াস উদ্দিনের চেয়ে বিপুল ভোটের ব্যবধানে এগিয়ে থাকায় তেমন ঝুঁকি না থাকলেও নিরাপত্তা নিয়ে শঙ্কা ও উৎকণ্ঠায় রয়েছেন ভোটার ও প্রার্থীরা।

আশঙ্কার কথা জানিয়ে এক মেম্বার প্রার্থী বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কেন্দ্রে সারা দিন বসে না থাকলে ভোট ডাকাতি ঠেকানো যাবে না। 

নির্বাচনে জয়ের বিষয়ে স্বতন্ত্র প্রার্থী সাজাই মারমা বলেন, ‘এ ওয়ার্ডে ১ হাজার ৩০৫ জন ভোটারের মধ্যে ৩৮ জন মারা গেছেন এবং ১২ জন বিদেশে আছেন। অবশিষ্ট ১ হাজার ২৫৫ জনের মধ্যে অধিকাংশই আমার সমর্থক। যারা কখনো আমাকে ছাড়া অন্য কাউকে ভোট দেয়নি এবং দিবেও না। তারা আমাকে ভোট দিয়ে চারবার চেয়ারম্যান বানিয়েছিল, এবারও বানাবে। আমার প্রতিদ্বন্দ্বী গিয়াস উদ্দিন তিনবার মেম্বার নির্বাচনে এবং গতবার চেয়ারম্যান নির্বাচনে ব্যর্থ হয়েছেন। আমি ১ হাজার ১৯৯ ভোটে এগিয়ে আছি মানে বিজয়ী হব।’ 

সাজাই মারমা আরও বলেন, ‘আমার প্রতিদ্বন্দ্বী গিয়াস উদ্দিন নিশ্চিত পরাজয় জেনে ভোটারদের বিভিন্ন হুমকি দিচ্ছেন। ভোটারদের জনসমক্ষে ব্যালটে সিল না মারলে কিংবা তাঁর নিজের এজেন্টদের কাছে ব্যালট জমা না দিলে ক্ষতি করার হুমকি ও ভয়ভীতি দেখাচ্ছেন।’ 

নির্বাচনে জয়ের বিষয়ে নৌকার প্রার্থী গিয়াস উদ্দিন বলেন, ‘অন্য ৮ ওয়ার্ডের চেয়ে এই ওয়ার্ডের বিষয়টি আলাদা। এ কেন্দ্রে সব ভোটার বাঙালি। স্থানীয় নির্বাচনে সাম্প্রদায়িকতার একটা বিষয় থাকে। কাজেই সব ভোটারকে উপস্থিত রাখার চেষ্টা করা হচ্ছে। আশা করছি সব ভোটারকে উপস্থিত করা সম্ভব হলে আমি নিশ্চিত জয়ী হব। প্রতিদ্বন্দ্বী সাজাই মারমার অভিযোগ সত্য নয়।’ 

নিরাপত্তার বিষয়ে মহালছড়ি উপজেলা নির্বাচন অফিসার সুসমিকা চাকমা বলেন, মাইসছড়িতে স্থগিত কেন্দ্রে ভোটের দিন নিরাপত্তা বাহিনীর সংখ্যা যেমন বাড়ানো হবে, তেমনি প্রয়োজনীয় সংখ্যক সার্বক্ষণিক ম্যাজিস্ট্রেট উপস্থিত থাকবেন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    রোহিঙ্গা ক্যাম্প থেকে হত্যা মামলার ১ আসামি গ্রেপ্তার 

    লক্ষ্মীপুরে বিএনপির সমাবেশ ছাত্রলীগের হামলার অভিযোগ

    পদ্মাসেতু নিয়ে কটূক্তির অভিযোগে গ্রেপ্তার যুবক, স্ত্রীর দাবি প্রতিহিংসা 

    বিএনপির সমাবেশস্থলে ছাত্রলীগের হামলা ও ভাঙচুরের অভিযোগ

    ডিজেলের দাম বৃদ্ধিতে মৎস্য খাতে অস্থিরতা

    ৭ দিনের মধ্যে নূরকে ব্রাহ্মণবাড়িয়া আদালতে হাজিরের নির্দেশ

    ভেন্টিলেশনে সালমান রুশদি, কথা বলতে পারছেন না

    আষাঢ়ে নয়

    তুইও মরবি, আমাদেরও মারবি

    নতুন পরিচয়ে সোহানা সাবা

    তারেক মাসুদ ছিলেন স্বপ্নের নায়ক

    বোনদের নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা অক্ষয়ের