Alexa
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১

সেকশন

 

ইতিহাস গড়ার দিনে সানিয়ার এমন বিদায়

আপডেট : ২৫ জুলাই ২০২১, ১৭:২৫

টোকিও অলিম্পিকের প্রথম রাউন্ডেই ছিটকে গেছেন সানিয়া মির্জা–অঙ্কিতা রায়ানেক জুটি। ছবি: টুইটার রেকর্ড গড়েই অলিম্পিকের টেনিস কোর্টে নেমেছিলেন সানিয়া মির্জা। ভারতের হয়ে প্রথম অ্যাথলেট হিসেবে স্পর্শ করলেন চার অলিম্পিকে অংশ নেওয়ার মাইলফলক। তবে ইতিহাস গড়ে কোর্টে নেমে ‘অবিশ্বাস্য’ এক হারের স্বাদ পেলেন ভারতীয় এই টেনিস তারকা। টোকিও অলিম্পিকে নারীদের ডাবলসে প্রথম রাউন্ডেই ছিটকে গেছে সানিয়া মির্জা-অঙ্কিতা রায়নাকের জুটি।

সানিয়া-অঙ্কিতা জুটির প্রতিপক্ষ ছিলেন ইউক্রেনের যমজ বোন লুডমিলা কিচেনক ও নাদিয়া কিচেনক। প্রথম সেটে ভারতীয় জুটির কাছে কোনো পাত্তায় পাননি ইউক্রেনের এই দুই বোন। মাত্র ২১ মিনিটের লড়াইয়ে সানিয়া–অঙ্কিতার জয় ৬-০ গেমে। সানিয়া–অঙ্কিতা দাপট ধরে রাখেন দ্বিতীয় সেটেও। একসময় ৫-৩ গেমে এগিয়ে যাওয়া এ দুই ভারতীয় জুটির জয় মনে হচ্ছিল সময়ের ব্যাপার। কিন্তু এরপরই ভোজবাজির মতো পাল্টে যায় ম্যাচের চিত্র।
কিচেনক জুটির চোয়ালবদ্ধ লড়াইয়ের শুরুটা এখান থেকেই। হারার আগে হেরে না যাওয়ার অদম্য মানসিকতায় ম্যাচে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন দুই বোন। দ্বিতীয় সেটেও শুরুতে ধাক্কা খাওয়ার পর আর কোনো সুযোগ দেননি সানিয়া-অঙ্কিতাকে। ৫-৩ ব্যবধানে পিছিয়ে থাকার পরও দ্বিতীয় সেট টেনে নিয়ে যান টাইব্রেকারে। টাইব্রেকে একটি পয়েন্টও দেননি সানিয়াদের। ৫৮ মিনিট ধরে চলা এই সেটে টাইব্রেকারে ৬-৭ (০-৭) গেমে জিতে ম্যাচে সমতায় ফেরে কিচেনক জুটি।

তৃতীয় সেটে সুপার টাইব্রেকারেও দাপট ছিল কিচেনক জুটির। শুরুতে ৮-০ গেমে এগিয়ে যান তাঁরা। পরে অবশ্য পয়েন্ট সমান করে লড়াইয়ে ফেরার চেষ্টা চালান সানিয়া মির্জা ও অঙ্কিতা রায়না। তবে শেষ পর্যন্ত আর পেরে ওঠা হয়নি। ১০-৮ গেমে হেরে যান সানিয়ারা।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    উইজডেনের ওয়ানডে একাদশে সাকিব

    ভারতের বিশ্বকাপজয়ী ক্রিকেটারকে হত্যার হুমকি

    ভালো আছেন যৌন নির্যাতনের শিকার টেনিস তারকা

    পাকিস্তানে খেলতে যাবে কি না বিবেচনা করবে ভারত সরকার

    ফেদেরারের কোর্টে ফেরার অপেক্ষায় আছেন জোকোভিচও

    এখনই জাতিসংঘে দেখা যাবে না তালেবান-মিয়ানমারের প্রতিনিধিদের

    জাককানইবি এলাকায় লাগামহীন ভাড়ায় ভোগান্তিতে শিক্ষার্থীরা

    আমিনবাজারে ছয় শিক্ষার্থীকে হত্যা মামলায় ১৩ জনের মৃত্যুদণ্ড

    আলীকদমে নির্বাচনী সহিংসতা মামলায় ১৫ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ

    আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা

    লালপুরে দুই দিনে ট্রেনে কাটা পড়ে ২ জনের মৃত্যু