Alexa
শনিবার, ১৩ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

ভোটের মাঠে তৃতীয় লিঙ্গের আলামিন

আপডেট : ২৪ ডিসেম্বর ২০২১, ১২:১৫

প্রতীকী ছবি পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে নওগাঁর পত্নীতলায় সংরক্ষিত নারী আসনে ইউপি সদস্য পদে প্রার্থী হয়েছেন তৃতীয় লিঙ্গের একজন। তিনি মাইক প্রতীক নিয়ে উপজেলার পত্নীতলা ইউনিয়নের ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে নির্বাচনে অংশগ্রহণ করেছেন।

গতকাল বৃহস্পতিবার দুপুরে পত্নীতলা উপজেলা নির্বাচন কর্মকর্তা জাহিদুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

তৃতীয় লিঙ্গের ওই প্রার্থীর নাম আলামিন। তিনি পত্নীতলা ইউনিয়নের শম্ভুপুর গ্রামের বাসিন্দা। জেলায় এই প্রথম তৃতীয় লিঙ্গের কেউ নির্বাচনে অংশগ্রহণ করায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, পত্নীতলা উপজেলায় ইউপি নির্বাচনে চেয়ারম্যানে পদে ৪৫ জন, সাধারণ সদস্য পদে ৩৮৭ এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১৪৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হয়। সেখানে পত্নীতলা ইউনিয়ন পরিষদের ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে সংরক্ষিত মহিলা আসনে সদস্য পদে মাইক প্রতীক নিয়ে তৃতীয় লিঙ্গের আলামিন নির্বাচনে অংশগ্রহণ করেছেন। এই আসন থেকে তিনিসহ মোট চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ৫ জানুয়ারি পত্নীতলা উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে প্রতীক পাওয়ার পর থেকেই মাঠে ভোটারদের কাছে গিয়ে প্রচার চালাচ্ছেন আলামিন। ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে প্রচার চালাচ্ছেন তিনি।

স্থানীয় বাসিন্দা ও ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, এলাকায় খুবই পরিচিত মুখ আলামিন। সবার সঙ্গে তিনি সহজে মিশতে পারেন। এলাকায় পরিচিতি থাকায় আশা করা যাচ্ছে নির্বাচনে তিনি জয়ী হবেন। অসহায় ও নারীদের নিয়ে কাজ করবে, এমন প্রত্যাশা এলাকাবাসীর।

এ বিষয়ে আলামিনের বলেন, ‘ধর্ম-বর্ণ নির্বিশেষে জাত ভেদাভেদ ভুলে আমি জনগণের সেবা করতে চাই। সংরক্ষিত মহিলা আসনে সদস্য পদপ্রার্থী হয়ে মাইক প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছি। বিজয়ী হলে এলাকা ও সমাজে পিছিয়ে পড়া নারী ও মানুষদের উন্নয়নে কাজ করতে চাই।’

পত্নীতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন সরকার বলেন, তৃতীয় লিঙ্গের একজন ব্যক্তি নির্বাচনে অংশগ্রহণ করেছেন। জয়ী হলে তাঁর মাধ্যমে তাঁদের অধিকার প্রতিষ্ঠার বিষয়গুলো আরও জোরদার হবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    ভরা বর্ষায়ও সেচ দিয়ে আমন চাষ

    বন্ধ হয়ে যাচ্ছে মুরগির খামার

    আমন চাষের শুরুতেই বাড়তি খরচের বোঝা

    তিন দিনে আ.লীগ নেতার ৩ ঘেরে বিষ দিল দুর্বৃত্তরা

    পাঁচ দিনে চিনির দাম বাড়ল ৭ টাকা

    তরুণের মৃত্যুদণ্ড ও কিছু কথা

    ধর্ষণের অভিযোগে খুবি শিক্ষার্থী গ্রেপ্তার

    প্রথম দক্ষিণ এশীয় হিসেবে ‘মিলেনিয়াম লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ পেলেন স্থপতি মেরিনা

    মাদারগঞ্জে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা

    আর্জেন্টিনায় উগ্র সমর্থকদের ক্ষোভের আগুনে পুড়ে ছাই ফুটবলারদের গাড়ি

    দেশে-বিদেশে সর্বত্রই ধিক্কৃত হচ্ছে সরকার: মির্জা ফখরুল

    ভেড়ামারায় ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ড, নিহত ২