Alexa
শনিবার, ১৩ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

গাজীপুর সিটি করপোরেশন

বীর মুক্তিযোদ্ধাদের বাড়ির ট্যাক্স মওকুফ

আপডেট : ২২ ডিসেম্বর ২০২১, ১০:০৯

বীর মুক্তিযোদ্ধাদের বাড়ির ট্যাক্স মওকুফ গাজীপুর সিটি করপোরেশনের বিভিন্ন সড়কের নামকরণ বীর মুক্তিযোদ্ধাদের নামে করা হবে। এ ছাড়া মুক্তিযোদ্ধাদের বাসা বা বাড়ির ট্যাক্স মওকুফ করার ঘোষণা করা হয়েছে। গতকাল মঙ্গলবার এ ঘোষণা দিয়েছেন গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরন।

গতকাল সিটি করপোরেশন আয়োজিত শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন। অনুষ্ঠানে মহানগরীর আট শতাধিক বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা ও উপহারসামগ্রী দেওয়া হয়।

আসাদুর রহমান কিরন বলেন, সরকারের সব বিধিবিধান অনুসরণ করে মহানগরের প্রতিটি এলাকার রাস্তার নামকরণ শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের নামে করার নীতিগত সিদ্ধান্ত হয়েছে। তা করপোরেশনের আগামী মাসিক সভায় অনুমোদন দেওয়া হবে। বীর মুক্তিযোদ্ধারা বা তাঁদের পরিবার যে বাসায় বসবাস করেন, সে বাসার ট্যাক্স মওকুফ (করমুক্ত) করার সিদ্ধান্ত গ্রহণ করেছি।’

অনুষ্ঠানে প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেন, ‘আমরা এ বছর মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ পালনের পাশাপাশি বাংলাদেশ উন্নত দেশের মর্যাদা পাওয়ার যে গৌরব, তাও আমরা অর্জন করেছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একডাকে, এক আহ্বানে এবং তাঁর ইশারায় জীবনের মায়া ত্যাগ করে বীর মুক্তিযোদ্ধারা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। তাঁদের আত্মত্যাগের বিনিময়েই আমরা বিজয় অর্জন করেছি, স্বাধীনতা পেয়েছি।’

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সংরক্ষিত মহিলা আসনের সাংসদ শামসুন্নাহার ভূঁইয়া, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার খন্দকার লুৎফুল কবির, জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লহ খান, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার মিয়া, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সহসভাপতি কাজী আলিম উদ্দিন বুদ্দিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্লহ মণ্ডল।

সভায় স্বাগত বক্তব্য দেন গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আমিনুল ইসলাম, সঞ্চালনা করেন তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. মুজিবুর রহমান কাজল।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    ভরা বর্ষায়ও সেচ দিয়ে আমন চাষ

    বন্ধ হয়ে যাচ্ছে মুরগির খামার

    আমন চাষের শুরুতেই বাড়তি খরচের বোঝা

    তিন দিনে আ.লীগ নেতার ৩ ঘেরে বিষ দিল দুর্বৃত্তরা

    পাঁচ দিনে চিনির দাম বাড়ল ৭ টাকা

    তরুণের মৃত্যুদণ্ড ও কিছু কথা

    ধর্ষণের অভিযোগে খুবি শিক্ষার্থী গ্রেপ্তার

    প্রথম দক্ষিণ এশীয় হিসেবে ‘মিলেনিয়াম লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ পেলেন স্থপতি মেরিনা

    মাদারগঞ্জে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা

    আর্জেন্টিনায় উগ্র সমর্থকদের ক্ষোভের আগুনে পুড়ে ছাই ফুটবলারদের গাড়ি

    দেশে-বিদেশে সর্বত্রই ধিক্কৃত হচ্ছে সরকার: মির্জা ফখরুল

    ভেড়ামারায় ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ড, নিহত ২