বিজয়ী দলের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন অতিথিবৃন্দ

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত প্রফেসর ড. আবু ইউসুফ স্মৃতি ফুটবল টুর্নামেন্ট’ ১৯ এর ফাইনাল খেলা সোমবার (২৯ জুলাই) শহীদ আবদুর রব হলের মাঠে অনুষ্ঠিত হয়েছে।

ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদের সম্মানিত ডিন প্রফেসর ড. মোঃ সেকান্দর চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি প্রফেসর মীর সাইফুদ্দিন খালেদ।

এছাড়াও উপস্থিত ছিলেন বিভাগের সহকারী অধ্যাপক ছৈয়দ তৌহিদুল ইসলাম এবং সুলতানা সুকন্যা বাশার।

প্রধান অতিথির বক্তব্যে কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ সেকান্দর চৌধুরী বলেন, খেলার মাধ্যমে পরিচিতি ও সৌহার্দ্যতা বৃদ্ধি পায়।

সিনিয়র এবং জুনিয়রদের মধ্যে ঘনিষ্টতা বাড়ে। তিনি তার ভার্সিটি জীবনের স্মৃতি চারণ করে ফাইনাল খেলার উদ্বোধন ঘোষণা করেন।

খেলা শুরু হওয়ার আগে বিভাগের শিক্ষক-শিক্ষিকা এবং ছাত্র-ছাত্রীরা দাঁড়িয়ে জাতীয় সংগীত পরিবেশন করেন। এরপর ফাইনাল খেলা শুরু হয়।

ফাইনাল খেলায় মুখোমুখি হয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ৪২ তম ব্যাচ (৪র্থ বর্ষ) বনাম ৪৩ তম ব্যাচ (৩য় বর্ষ)। ফাইনাল খেলায় ৩য় বর্ষ ৪র্থ বর্ষকে ৩-১ গোলে হারিয়ে
বিজয়ী হয়।

ফাইনাল খেলায় ম্যান অব দ্যা ফাইনাল
রনি (৩য় বর্ষ), সেরা গোলরক্ষক ইব্রাহিম (২য় বর্ষ), সর্ব্বোচ্চ গোলদাতা যৌথভাবে রনি ও শফিক (৩য় বর্ষ), এবং টুর্নামেন্ট সেরা হন তাহসিন আহমেদ (৪র্থ বর্ষ)।

কামরুল হাসান/চট্টগ্রাম