Alexa
শনিবার, ১৩ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

‘দ্য বিগ বুল’ অভিষেক

আপডেট : ০৮ এপ্রিল ২০২১, ১১:৪৫

ছবি: ইনস্টাগ্রাম

বলিউডের যে তারকা সবচেয়ে বেশি ট্রলের শিকার হন, তিনি অভিষেক বচ্চন। অমিতাভ বচ্চনের সন্তান হওয়ায় ক্যারিয়ারের শুরু থেকেই তিনি ‘তুলনা’য় আক্রান্ত। বাবা বিগ বি। তারকাখ্যাতি হোক কিংবা অভিনয়দক্ষতা- কোনো ক্ষেত্রেই অমিতাভকে ছুঁতে পারে নি কেউ। অভিষেকের অভিনয় কেন তাঁর বাবার মতো হয় না, এ নিয়ে কটাক্ষ চলে সব সময়।

আছে তাঁর স্ত্রী ঐশ্বরিয়া রাই কেন্দ্রিক সমালোচনাও। ঐশ্বরিয়ার তারকাখ্যাতির পাশে দাঁড় করিয়ে অভিষেকের তুলনা চলে। প্রায়ই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নিন্দুকের জবাব দিয়ে থাকেন অভিষেক বচ্চন। তবে সেই উত্তরের মধ্যে কখনো ঔদ্ধত্য প্রকাশ পায় না। বরাবরই মার্জিত রুচির পরিচয় দিয়ে থাকেন তিনি।

তুলনা নিয়ে তাঁর ‘কোনো সমস্যা নেই’ স্পষ্ট জানিয়ে দেন অভিষেক বচ্চন। এক সাক্ষাৎকারে অভিষেক বলেন, ‘অনেকে আমাকে বিশিষ্ট অভিনেতা অমিতাভ বচ্চনের সঙ্গে তুলনা করেন। আমি তো তাঁকে সেরা হিসেবে চিনি। তাহলে আর কার সঙ্গে আমাকে তুলনা করতে চাইছেন, আমি তো অবাক হচ্ছি।’ তিনি আরও বলেন, ‘তাঁর সঙ্গে তুলনায় আমি অভ্যস্ত। তাই আর অবাক হই না। এটি আমার কাছে হাস্যকর।’

ছবি: ইনস্টাগ্রাম

সব কটাক্ষ আর তুলনার বিষবাণ ডিঙিয়ে অভিষেক উঠে আসছেন সেরাদের তালিকায়। ২০২০ সালের সিনেমা ‘লুডু’তে অনবদ্য অভিনয় করে সমালোচকদের সব প্রশ্নের উত্তর দিয়েছেন কাজ দিয়েই। অনুরাগ বসুর এ ছবিতে অভিষেক হাজির হয়েছিলেন একেবারেই নতুনভাবে।

৮ এপ্রিল আসছে তাঁর নতুন ছবি ‘দ্য বিগ বুল’। ট্রেলার প্রকাশের সঙ্গে সঙ্গে আবারও অভিষেককে আক্রান্ত হতে হয়েছে ‘তুলনা’র বাণে। ‘দ্য বিগ বুল’ ছবিটি ভারতীয় স্টকব্রোকার হর্ষদ মেহতার জীবনী নিয়ে। গত বছরই শেয়ার মার্কেটের বিগ বুলকে নিয়ে নির্মিত হয়েছে ওয়েব সিরিজ ‘স্ক্যাম ১৯৯২: দ্য হর্ষদ মেহতা স্টোরি’।

ওই সিরিজে হর্ষদ মেহতা হয়ে দারুণ প্রশংসিত হয়েছেন গুজরাটের অভিনেতা প্রতীক গান্ধী। তাঁর সঙ্গেও অভিষেকের অভিনয়ের তুলনা টেনেছেন অনেকেই।

‘আমি স্ক্যাম ১৯৯২ দেখেছি। আবার আপনার দ্য বিগ বুল দেখার একটা কারণ বলুন?’ সমালোচকদের এমন প্রশ্নের বিপরীতে অভিষেক সোজাসাপ্টা উত্তর, ‘আমি আছি বলে।’

ছবি: ইনস্টাগ্রাম

‘দ্য বিগ বুল’ ছবিটি অভিষেকের কাছে বড় চ্যালেঞ্জ। হর্ষদ মেহতা, নব্বইয়ের দশকে মুম্বাইয়ের দালাল স্ট্রিট তাকে চিনত ‘বিগ বুল’ নামেই। প্রায় শূন্য অবস্থান থেকে হাজার কোটি রুপির মালিক হয়েছিলেন হর্ষদ মেহতা। তাঁর এ উত্থান কিন্তু খুব সহজে আসেনি। লড়াই আছে। পদে পদে বাধা আছে। হর্ষদ মেহতার এ লড়াই পর্দায় ফুটিয়ে তুলেছেন পরিচালক কুকি গুলাটি।

এ ছবিতে চরিত্রটির নাম পাল্টে রাখা হয়েছে হেমন্ত শাহ। এর আগেও মণিরত্নমের ‘গুরু’তে ধীরুভাই আম্বানির চরিত্রে দেখা গিয়েছিল অভিষেককে। সেখানে তাঁর অভিনয় খুবই প্রশংসিত হয়েছিল। এবার হর্ষদ মেহতার চরিত্রে অভিষেক কতটা সফল হবেন? সব সমালোচনা ডিঙিয়ে উতরে যেতে পারবেন কি না সেটিই দেখার বিষয়।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    রানীর সংসার ভাঙছেন বানী?

    পুরোনো কথা মনে করে আমিরের চোখে জল

    সিরিয়াল কিলারের খোঁজে ডিসিপি ভর্তিকা

    জ্যাকলিনের আক্ষেপ, উত্তর চাইলেন

    ‘আমার যৌনজীবন কফি উইথ করণে ডাক পাওয়ার মতো আকর্ষণীয় নয়’

    প্রেমে ভয় জাহ্নবীর

    ধর্ষণের অভিযোগে খুবি শিক্ষার্থী গ্রেপ্তার

    প্রথম দক্ষিণ এশীয় হিসেবে ‘মিলেনিয়াম লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ পেলেন স্থপতি মেরিনা

    মাদারগঞ্জে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা

    আর্জেন্টিনায় উগ্র সমর্থকদের ক্ষোভের আগুনে পুড়ে ছাই ফুটবলারদের গাড়ি

    দেশে-বিদেশে সর্বত্রই ধিক্কৃত হচ্ছে সরকার: মির্জা ফখরুল

    ভেড়ামারায় ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ড, নিহত ২