Alexa
শনিবার, ১৩ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

চট্টগ্রামে চায়না আদা-রসুনে উত্তাপ, স্বাভাবিক সবজির দাম

আপডেট : ১৭ ডিসেম্বর ২০২১, ২২:৩৪

চট্টগ্রাম নগরীর বাজারে সবজি দেখছেন এক ক্রেতা। ছবি: আজকের পত্রিকা সরবরাহ বেড়ে যাওয়ায় বাজারে শীতকালীন সবজির দাম কিছুটা কমলেও এখনো উত্তাপ ছড়াচ্ছে চায়না আদা ও রসুনের দাম। চট্টগ্রামের খাতুনগঞ্জ বাজারে সপ্তাহ ব্যবধানে গতকাল বৃহস্পতিবার প্রতি কেজি চায়না আদা ২০ থেকে ২৫ টাকা বেশি দামে ৯৫ টাকায় বিক্রি হয়েছে। চায়না রসুনও প্রতি কেজি ৩০ থেকে ৩৫ টাকা বেশি দামে বিক্রি হয়েছে ১৫০ টাকায়। 

অথচ এর আগে গত শনিবার প্রতিকেজি চায়না আদা বিক্রি হয়েছিল ৭০ থেকে ৭৫ টাকায়। একই দিন চায়না রসুন বিক্রি হয়েছিল প্রতি কেজি ১১৫ থেকে ১২০ টাকায়। তবে বাজারে দেশি আদা, রসুন ও পেঁয়াজের দাম স্বাভাবিক রয়েছে। 

এদিকে বাজারে মসলা জাতীয় পণ্যের দাম বাড়লেও সবজির দাম কিছুটা স্বাভাবিক রয়েছে। বাজারে শীতকালীন সবজির সরবরাহ স্বাভাবিক থাকায় এসব সবজির দাম স্থিতিশীল আছে। আজ শুক্রবার বাজারে প্রতি কেজি শিম ৪০ থেকে ৪৫ টাকা, ফুলকপি ৪০, পটল ৪০ টাকা, মুলা ৩৮ টাকা, বাঁধাকপি ৩৫ টাকা, বরবটি ৬০ টাকা, শসা ৪০ টাকা, বেগুন ৫০ টাকা, পেঁপে ৩০ টাকা ও ঢ্যাঁড়স ৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। 
 
তবে মাছ মাংসের দাম কিছুটা বাড়তির দিকে। বাজারে গত সপ্তাহের চেয়ে ১০ টাকা বেড়ে প্রতি কেজি বয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৬৫ থেকে ১৭০ টাকায়। । অপরদিকে সোনালি ২৮০ থেকে ৩শ ও দেশি মুরগি ৪শ থেকে ৪৫০ টাকায় বিক্রি হচ্ছে। 

অন্যদিকে রুই-কাতলা সাইজ ভেদে প্রতি কেজি ২শ থেকে ৩শ টাকায়, শিং মাছ ৩৫০ টাকায় ও প্রতি কেজি বড় সাইজের ইলিশ ১২শ থেকে ১৪শ টাকায় বিক্রি হচ্ছে। এ ছাড়া পাঙাশ ১৫০, তেলাপিয়া ১৫০ থেকে ১৬০ ও চিংড়ি ৬শ টাকায় বিক্রি হচ্ছে। 
 
সবজির দাম জানতে চাইলে চৌমুহনী কর্ণফুলী কাঁচা বাজারের সবজি বিক্রেতা জমির উদ্দিন বলেন, ‘বাজারে সব ধরনের সবজির দাম কিছুটা কমেছে। শীতকালীন সবজির সরবরাহ বাজারে স্বাভাবিক থাকায় দাম এখন স্বাভাবিক। সামনে সবজির দাম আরও কমবে।’ 
 
একই বাজারের চৌমুহনী কর্ণফুলী বাজারের মাছ বিক্রেতা মো. ইউছুপ বলেন, ‘বাজারে সামুদ্রিক মাছের দাম কিছুটা স্বাভাবিক। তবে রুই, কাতলা, শিংসহ দেশি জাতের মাছের দাম ১০ থেকে ২০ টাকা বেড়েছে। বর্তমানে বাজারে এক কেজি ওজনের ইলিশ মাছ বিক্রি হচ্ছে ১২শ থেকে ১৪শ টাকায়। অন্যদিকে রুই মাছ বিক্রি হচ্ছে ২শ থেকে ৩শ টাকায়। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    রোহিঙ্গা ক্যাম্প থেকে হত্যা মামলার ১ আসামি গ্রেপ্তার 

    লক্ষ্মীপুরে বিএনপির সমাবেশ ছাত্রলীগের হামলার অভিযোগ

    পদ্মাসেতু নিয়ে কটূক্তির অভিযোগে গ্রেপ্তার যুবক, স্ত্রীর দাবি প্রতিহিংসা 

    বিএনপির সমাবেশস্থলে ছাত্রলীগের হামলা ও ভাঙচুরের অভিযোগ

    ডিজেলের দাম বৃদ্ধিতে মৎস্য খাতে অস্থিরতা

    ৭ দিনের মধ্যে নূরকে ব্রাহ্মণবাড়িয়া আদালতে হাজিরের নির্দেশ

    ধর্ষণের অভিযোগে খুবি শিক্ষার্থী গ্রেপ্তার

    প্রথম দক্ষিণ এশীয় হিসেবে ‘মিলেনিয়াম লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ পেলেন স্থপতি মেরিনা

    মাদারগঞ্জে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা

    আর্জেন্টিনায় উগ্র সমর্থকদের ক্ষোভের আগুনে পুড়ে ছাই ফুটবলারদের গাড়ি

    দেশে-বিদেশে সর্বত্রই ধিক্কৃত হচ্ছে সরকার: মির্জা ফখরুল

    ভেড়ামারায় ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ড, নিহত ২