Alexa
শনিবার, ০২ জুলাই ২০২২

সেকশন

epaper
 

ডিএসইতে লেনদেন কমেছে ২৭৩ কোটি টাকা

আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০২২, ১৬:৫৫

তিন কার্যদিবস পর দেশের পুঁজিবাজারে সূচক বাড়লেও কমেছে শেয়ার লেনদেন দেশের পুঁজিবাজারে অবশেষে মূল্যসূচক বেড়েছে। টানা তিন কার্যদিবস মূল্যসূচকের পতনের পর আজ বুধবার দেশের দুই পুঁজিবাজারে সূচক বেড়েছে। তবে মূল্যসূচক বাড়লেও কমেছে শেয়ার লেনদেনের পরিমাণ। প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের কার্যদিবসের চেয়ে কমেছে ২৭৩ কোটি টাকা। 

পুঁজিবাজার সূত্রে জানা গেছে, তিন দিন টানা পতনের পর বুধবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ৩০ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৮৬৮ পয়েন্টে দাঁড়িয়েছে। এর আগে তিন কার্যদিবসের সূচকটি কমেছিল ১৪৬ পয়েন্ট। 

প্রধান মূল্যসূচকের পাশাপাশি ডিএসইতে বেড়েছে অপর দুই সূচকও। এর মধ্যে ডিএসই শরিয়াহ্ ৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ৪৬২ পয়েন্টে দাঁড়িয়েছে। আর বাছাই করা ভালো কোম্পানি নিয়ে গঠিত ডিএসই-৩০ সূচক ১৮ পয়েন্ট বেড়ে ২ হাজার ৫৮৬ পয়েন্টে অবস্থান করছে। 

ডিএসইতে আজ মোট ৮০৭ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিটের লেনদেন হয়েছে। আগের দিনের চেয়ে শেয়ার লেনদেন লেনদেন কমেছে ২৭৩ কোটি ৩৯ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেনের পরিমাণ ছিল ১ হাজার ৮০ কোটি ৭৯ লাখ টাকা। 

বুধবার ডিএসইতে লেনদেনকৃত ৩৭৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিটের মধ্যে দাম বেড়েছে ১৫৯ টির, কমেছে ১৫৮ টির এবং অপরিবর্তিত ছিল ৬০ টির দাম। বুধবার ডিএসইতে লেনদেনে শীর্ষস্থানীয় ১০ প্রতিষ্ঠান হলো-বেক্সিমকো লিমিটেড, ফরচুন সু, ওয়ান ব্যাংক, জেনেক্স ইনফোসিস, সোনালি পেপার, অ্যাকটিভ ফাইন, জিএসপি ফাইন্যান্স, ডেল্টা লাইফ, লিন্ডে বিডি ও আইএফআইসি ব্যাংক। 
এ ছাড়া আজ দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৯০ পয়েন্ট বেড়ে ২০ হাজার ৭৫ পয়েন্টে দাঁড়িয়েছে। সিএসইতে বুধবার লেনদেনকৃত ২৫৭টি প্রতিষ্ঠানের মধ্যে দাম কমেছে ১২৪ টির, বেড়েছে ১০৬ টির এবং অপরিবর্তিত ছিল ২৭ টির শেয়ারের দাম। 

সিএসইতে আজ ৩৪ কোটি ১ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে ৯ কোটি টাকা। মঙ্গলবার সিএসইতে লেনদেনের পরিমাণ ছিল ২৫ কোটি ৪৩ লাখ টাকা। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    মোবাইল ব্যাংকিংয়ে লেনদেনের রেকর্ড

    সাড়া কম তাই শেয়ারবাজারে কালোটাকা বিনিয়োগের সুযোগ বাতিল

    স্টুডেন্ট ফাইল সেন্টার চালু করল স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক

    আইএফআইসি ব্যাংকের ৪৫ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

    প্রথম প্রান্তিকে এনআরবিসি ব্যাংকের ইপিএস দ্বিগুণ

    ভারত থেকে ৫ দিনেই সাড়ে ৪ হাজার কোটি রুপি প্রত্যাহার বিদেশি বিনিয়োগকারীদের

    ‘বই নষ্ট হয়ে গেছে, পড়ব কী’

    সহযোদ্ধার শেষ বিদায়ে কাঁদলেন খাদ্যমন্ত্রী

    বুয়েটে ভর্তির সুযোগ পেলেন সৈয়দপুরের এক কলেজের ১৬ শিক্ষার্থী

    আবেদনের ৮ বছর পর লিখিত পরীক্ষার জন্য ডেকেছে বাপেক্স

    ছয় দফাকে কবর দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন হয় না: গণফোরাম

    ছাত্রলীগ নেতার মরদেহ উদ্ধার, পরিবার বলছে প্রেমের কারণে আত্মহত্যা