Alexa
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

সেকশন

 

৫১ হাজার শিক্ষক নিয়োগ

১৩,৪৭৫ পদে যোগ্য আবেদনকারী নেই

আপডেট : ১৮ জুলাই ২০২১, ১১:২১

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) ৫১ হাজার শিক্ষক নিয়োগের ফল নিয়ে নিয়োগপ্রত্যাশীদের মধ্যে বিভ্রান্তি তৈরি হয়েছে। সারা দেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের ৫১ হাজার ৭৬১টি শূন্যপদের বিপরীতে নিয়োগের ফলাফল আসার কথা ছিল গত বৃহস্পতিবার সন্ধ্যায়। শিক্ষামন্ত্রী দীপু মনি এমনটাই জানিয়েছিলেন।

কিন্তু কয়েক দফা হালনাগাদের পর ৩৮ হাজার ২৮৬ পদের ফল জানানো হয়েছে। এর মধ্যে এমপিওভুক্ত পদ পেয়েছেন ৩৪ হাজার ৬১০ জন। আর নন-এমপিও ৩ হাজার ৬৭৬ জন। বাকি ১৩ হাজার ৪৭৫ পদ নিয়ে বেধেছে বিপত্তি। এই পদগুলোতে কোনো যোগ্য প্রার্থী পাওয়া যায়নি বলে জানিয়েছেন এনটিআরসিএর পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন শাখার সদস্য এ বি এম শওকত ইকবাল শাহীন। আজকের পত্রিকাকে তিনি বলেন, ‘আমাদের মোট ৫১ হাজার ৭৬১টি শূন্যপদের বিপরীতে সুপারিশের কথা ছিল। কিন্তু মেরিট ও কোটা কোনোটির ভিত্তিতেই যোগ্য আবেদনকারী না পাওয়ায় বাকি পদগুলোতে সুপারিশ করা সম্ভব হয়নি।’

বাকি ১৩ হাজার ৪৭৫ পদের নিয়োগ কীভাবে হবে–এমন প্রশ্নের জবাবে শওকত ইকবাল বলেন, ‘পরবর্তী গণবিজ্ঞপ্তির মাধ্যমে এই পদগুলো পূরণ করা হবে।’ শিক্ষক হিসেবে নিয়োগের জন্য যাঁদের সুপারিশ করা হয়েছে, তাঁদের করণীয় সম্পর্কে এনটিআরসিএ জানিয়েছে, সুপারিশপ্রাপ্ত ব্যক্তিদের নিয়োগপত্র প্রাপ্তির জন্য নির্ধারিত প্রতিষ্ঠানের প্রধান বরাবর আবেদন করতে হবে। এ ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতার সব সনদের সত্যায়িত ফটোকপি, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি ও সদ্য তোলা এক কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি এবং এনটিআরসিএ থেকে দেওয়া সুপারিশপত্র সংযুক্ত করতে হবে। নিয়োগপত্র পাওয়ার পর নিয়োগপত্রে উল্লিখিত সময়সীমার মধ্যে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে যোগদান করতে হবে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    দুই নারী ক্রিকেটারের করোনা, ওমিক্রন কি-না দেখছে স্বাস্থ্য অধিদপ্তর

    বাংলাদেশ দ. এশিয়ার আদর্শ পাল্টে দিয়েছে

    মুরাদের হাত থেকে রেহাই পাননি সচিবালয়ের কর্মকর্তারাও

    মুরাদকে পদত্যাগ করতে বলেছেন প্রধানমন্ত্রী

    তুরস্ক দূতাবাসের নামে মিথ্যা খবর ছড়ানো হচ্ছে: রাষ্ট্রদূত

    ভারতের সঙ্গে বন্ধুত্ব দীর্ঘস্থায়ী থাকবে, মৈত্রী দিবসের বার্তায় প্রধানমন্ত্রী

    বাবরকে ফিরিয়ে খালেদের প্রথম টেস্ট উইকেট

    ১৫ হাজার কোটি ডলার ক্ষতিপূরণ চেয়ে ফেসবুকের বিরুদ্ধে রোহিঙ্গাদের মামলা

    রামেকে করোনা উপসর্গে ৪ জনের মৃত্যু

    বাংলাদেশকে সেরা তিন-চারে দেখতে চাই

    এত সবজি থাকতে কর্তৃপক্ষ কেন মুলাই ঝোলান

    ২০ বছরের পুরোনো বিপদ চোখ রাঙাচ্ছে জাভির বার্সেলোনাকে