Alexa
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১

সেকশন

 

অস্ট্রেলিয়াকে নিয়ে এভাবে খেলল ওয়েস্ট ইন্ডিজ

আপডেট : ১৭ জুলাই ২০২১, ১৩:৩৭

হেরেই সিরিজ শেষ করল অস্ট্রেলিয়া। ছবি: টুইটার ক্যারিবিয়ান দ্বীপে এসে নাস্তানাবুদ হতে হলো অস্ট্রেলিয়ানদের। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হেরে বসেছিল আগেই। কাল সুযোগ ছিল সিরিজের স্কোরলাইনটাকে একটা ভদ্রস্থ চেহারা দেওয়ার। পারেননি অ্যারেন ফিঞ্চরা। উল্টো কাল সেন্ট লুসিয়ায় ১৬ রানে হেরে ব্যবধানটা ৪-১ বাড়িয়েছে ফিঞ্চের দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিয়ে যখন দলগুলো উঠেপড়ে লেগেছে, বড় ব্যবধানে সিরিজ হার অস্ট্রেলিয়ানদের জন্য বড় এক ধাক্কা। অন্যদিকে বিশ্বকাপের আগে নিজেদের শক্তি সম্পর্কে ভালো একটা ধারণাই দিয়ে রাখলেন এভিন লুইস-কাইরন পোলার্ডরা। সিরিজে অস্ট্রেলিয়ানদের কোনো পাত্তাই দেননি তাঁরা।

বিশ্বকাপের আগে ক্যারিবিয়ানে বড় ব্যবধানে সিরিজ হার দুশ্চিন্তার কারণ হতে পারে অস্ট্রেলিয়ানদের জন্য। দলের গুরুত্বপূর্ণ এই খেলোয়াড়দের না থাকা প্রভাব ফেলেছে তাঁদের পারফরম্যান্সে। সিরিজ শুরুর আগে ব্যক্তিগত কারণ দেখিয়ে দল থেকে নাম সরিয়ে নেন ডেভিড ওয়ার্নার-গ্লেন ম্যাক্সওয়েল-মার্কাস স্টইনিসের মতো তারকা খেলোয়াড়েরা। এ নিয়ে দল ঘোষণার পরই অসন্তুষ্টি জানিয়েছিলেন অস্ট্রেলিয়ার সীমিত ওভারের অধিনায়ক ফিঞ্চ। যদিও তাতে কাজ তো হয়ইনি, উল্টো নাম সরিয়ে নেওয়া খেলোয়াড়েরা আবুধাবিতে আইপিএলের বাকি অংশে খেলার সম্মতি দিয়েছেন।

কিছু না পাওয়ার সিরিজে অস্ট্রেলিয়ানদের অবশ্য একটা প্রাপ্তি আছে। অবশেষে ধারাবাহিক অলরাউন্ডার মিচেল মার্শের দেখা মিলেছে এই সিরিজে। পাঁচ ম্যাচের সিরিজে ৩ নম্বর পজিশনে ব্যাটিং করে দুই দলের মধ্যে ৪৩.৮০ গড়ে সর্বোচ্চ ২১৯ রান করেছেন মার্শ। পাঁচ ম্যাচে ৮ উইকেট নিয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি বোলার হয়েছেন তিনি। তাঁর চেয়ে ৪ উইকেট বেশি নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারি বোলার হয়েছেন লেগ স্পিনার হেইডেন ওয়ালশ।

ম্যাচ শেষে মার্শকে নিয়ে স্বস্তির কথা জানিয়েছেন ফিঞ্চও। অস্ট্রেলিয়ান অধিনায়ক বলেছেন, ‘নতুন ছেলেদের জন্য সিরিজটা কঠিন হয়েই থাকল। আমরা সিনিয়ররা তাদের কাজটা সহজ করে দিতে পারিনি। তারা সবাই সর্বোচ্চ চেষ্টা করেছে। মার্শ ৩ নম্বর পজিশনে প্রথম সুযোগটাই কাজে লাগিয়েছে। এটা অবশ্যই দলের জন্য দারুণ ব্যাপার।’

বিশ্বকাপ প্রস্তুতি নিয়েও এখনই হাল ছাড়ছেন না ফিঞ্চ। বলেছেন, ‘এখানে জিততে পারলে ভালো লাগত। তবে আমরা হাল ছাড়ছি না, সামনে তাকাচ্ছি। এই সিরিজ থেকে খেলোয়াড়দের নিয়ে একটা ভালো ধারণা পেয়েছি। এগুলো সামনের সিরিজগুলোতে কাজে লাগাতে চাই।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    মিরপুরে সাফল্যের মন্ত্র জানালেন আফ্রিদি

    ওয়াসিম হওয়ার চেষ্টা করবেন শাহিন

    শ্রীলঙ্কার কাছে ধবলধোলাই হলো উইন্ডিজ

    ধানখেতে হলেও খেলতে হবে, বললেন মুমিনুল

    স্থগিত করা হলো দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেট 

    এক সেঞ্চুরি পেলে তিন রেকর্ড গড়বেন কোহলি

    প্রথম অনুপস্থিত ২৫ পরীক্ষার্থীর মধ্যে ১০ জনেরই বিয়ে

    ভারতের সঙ্গে বাংলাদেশের রক্তের সম্পর্কটা অক্ষুণ্ন থাকবে: নৌপরিবহন প্রতিমন্ত্রী 

    কলকাতায় মুক্তিযুদ্ধের ওপর মোবাইল চিত্র প্রদর্শনীর উদ্বোধন

    খুলনা ও বরিশাল বিভাগের ইউপি নির্বাচনে আ. লীগের প্রার্থী চূড়ান্ত  

    মেসির ৩০০ কোটির হোটেল ভেঙে ফেলার নির্দেশ

    ভান্ডারিয়ায় নিখোঁজের ১ দিন পর স্কুলছাত্রের মরদেহ উদ্ধার