লরা হেরিয়ার যখন রেড কার্পেট থেকে চলে যাচ্ছে তখন পেছন থেকে তার দিকে মুগ্ধ দৃষ্টিতে তাকিয়ে আছে স্টিফেন জেমস। ছবি: ডেইলি মেইল

২৪ ফেব্রুয়ারি, রবিবার জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে ৯১তম অস্কার অ্যাওয়ার্ড অনুষ্ঠান। এবারের অস্কার আয়োজন করা হয় যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে। মজার ব্যাপার হলো, এবারের অস্কারে ছিলো না কোনো উপস্থাপক। প্রতিবারের মতো এবারো অস্কার অনুষ্ঠানের সবচেয়ে সুন্দর ও উত্তেজনার দৃশ্য ছিলো তারকাদের লাল গালিচায় আগমন।

লাল গালিচায় যখন আমেরিকান অভিনেত্রী রেজিনা কিং পৌঁছলো তখন মনে হলো, সত্যি সেই পুরোনো সময়ের হলিউড স্টাইল যেন আবার প্রাণ ফিরে পেয়েছে। কেন ফিরে পাবে না বলুন? সে পরেছিলো ঝিকমিক করা সাদা রঙের গাউন, গাউনের পেছনের অংশ লম্বা ট্রেনের মতো ছড়িয়ে আছে লাল গালিচায়। কী মুগ্ধকর!

সাদা রঙের গাউনে লাল গালিচায় রেজিনা কিং। ছবি: সংগৃহীত

অন্যদিকে আমেরিকান ফ্লাই গার্ল, জনপ্রিয় গায়িকা জেনিফার লোপেজ সেজেছিলো রুপালী রঙের গাউনে, যাতে আয়নার মতো শেড ছিলো। দূর থেকে দেখলে মনে হতে পারে এ যেন রুপালী আয়না। কিংবা চাঁদের দিকে তাকিয়ে নিজেকে দেখার মতো ব্যাপার।

রুপালী আভায় লাল গালিচায় জেনিফার লোপেজ। ছবি: সংগৃহীত

৩২ বছর বয়সী আমেরিকান আরেক জনপ্রিয় গায়িকা লেডি গাগা লাল গালিচায় এসেছেন তার পোশাক ডিজাইনার আলেকজান্ডার ম্যাককুইনের সঙ্গে। পরনে ছিলো কালো রঙের গাউন। মাথার উপর বেধে রাখা প্লাটিনাম চুলগুলো চোখে ধাঁধাঁ লাগাচ্ছিলো। আরও ধাঁধা তৈরি করেছে তার গলায় সজ্জিত টিফানি ডায়মন্ডের ১২৮ ক্যারেট ওজনের নেকলেস।

টিফানি ডায়মন্ডের নেকলেস গলায়, কালো রঙের গাউনে লেডি গাগা। ছবি: সংগৃহীত

৯১তম অস্কারের লাল গালিচায় তারকাদের বৈচিত্র ও চাকচিক্যময় সজ্জা ছিলো মনোমুগ্ধকর। তাদের সাজ সজ্জ্বায় অনুষ্ঠান হয়ে ওঠেছে আরও রঙিন ও জমকালো। চলুন দেখে নিই, কেমন পোশাক গায়ে জড়িয়ে লাল গালিচায় হেঁটে গেছে অন্যান্য তারকারা।

ডলবি থিয়েটারের লাল গালিচায় মেক্সিকান অভিনেত্রী ইলিটাজা অ্যাপরিসিও। ছবি: ডেইলি মেইল
আমেরিকান পারফর্মার বিলি পোর্টার লাল গালিচায় এসেছে কালো রঙের গাউন পরে। ছবি: ডেইলি মেইল
লাল গালিচায় আমেরিকান অভিনেত্রী লরা হেরিয়ার। ছবি: ডেইলি মেইল
হলুদ পরীর সাজে আমেরিকান অভিনেত্রী কনস্ট্যান্স উ। ছবি: সংগৃহীত
ডলবি থিয়েটারের লাল গালিচায় দ্য হাংগার গেমসের অভিনেত্রী অ্যামন্ডলা স্টেনবার্গ। ছবি: ডেইলি মেইল
গেমস অব থ্রোনসের বিখ্যাত চরিত্র ডেনেরিস টারগেরিয়ানের এমিলিয়া ক্লার্ক। ছবি: ডেইলি মেইল

আজকের পত্রিকা/সিফাত