এই শহরের এতো দূষণের মধ্যে জীবানুযুক্ত পানি যেকোনো বাড়ির বাসিন্দানের জন্য ক্ষতিকর। এতে হতে পারে পানিবাহিত যেকোনো ধরনের রোগবালাই। পুরো বাড়ির পানিতে জীবানু জমে মূলত চারটি জায়গায়। ছাদের উপরের (ওভারহেড) ট্যাংক, বাড়ির নিচের (আন্ডারগ্রাউন্ড) ট্যাংক, সম্পূর্ণ বাড়ির পাইপলাইন এবং সার্ভিস লাইন। আর এই চারটি জায়গা পুরোপুরি ক্লিনিং করার অফার দিচ্ছে ক্লিন ফোর্স। পুুরো বাড়ির চারটি স্থান পরিস্কার করাবে মাত্র ৮ হাচার ৪৯৯ টাকায়। ক্লিন ফোর্স জানিয়েছেন, ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশনের পানি পরিষ্কার নীতির আটটি ধাপ মেনে পরিষ্কার করলে বাড়ির ব্যবহারের পানি পরিষ্কার ও জীবানুমুক্ত হয়। যা করে দেয় ক্লিন ফোর্স। এ অফারটি প্রযোজ্য ঢাকা শহরের ৬ তলা অথবা ১২ ফ্লাটের বাসার জন্য।
‘আপনার বাড়ির পানির সুরক্ষায়’ এই স্লোগানে কাজ শুরু করেছে ক্লিনিং সার্ভিস বিষয়ক প্রতিষ্ঠান ক্লিন ফোর্স। তাদের আছে মোহাম্মাদপুর ও উত্তরায় দুইটি সার্ভিস স্টেশন। ক্লিন ফোর্স এর সাথে যোগাযোগ করতে- ০১৭৩৪-৭২৩৪২২ নম্বর। এছাড়া তাদের ফেসবুক পেজে ইনবক্সেও যোগাযোগ করা যাবে। ক্লিন ফোর্সের ফেসবুক পেজ: https://www.facebook.com/CleanForce.xyz/

ক্লিন ফোর্স

জীবাণুমুক্ত ও পরিচ্ছন্ন পানির ট্যাংকির নিশ্চয়তা দিয়ে থাকে। ক্লিন ফোর্স ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন এর অনুমোদিত পদ্ধতিতে আটটি ধাপে প্রশিক্ষিত কর্মী এবং আধুনিক যন্ত্রপাতি দিয়ে পানির ট্যাংক পরিস্কার করে থাকে। পরিস্কারের শেষ পর্যায়ে ‘আলট্রা ভায়োলেট রে’ ব্যবহার করে সব ব্যাকটেরিয়া ও জীবাণু ধ্বংস করা হয়। এতে করে বিভিন্ন রকম পানিবাহিত রোগের হাত থেকে মুক্তি পাওয়া যায়।
ক্লিন ফোর্স ১৫ মাস ধরে ঢাকা শহরে পরিস্কার ও জীবাণুমুক্ত পানির ট্যাংকের নিশ্চয়তা দিতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। ইতোমধ্যেই তারা প্রায় তিন হাজার পাঁচশ পানির ট্যাংক পরিস্কার ও জীবাণুমুক্ত করেছে, যার সংখ্যা প্রতিদিনই বাড়ছে।
মাত্র ৩ জন ক্লিনার নিয়ে কাজ শুরু করে অল্পদিনেই ক্লিন ফোর্স ৪২ জনের এক অভিজ্ঞ টিম, যারা এগিয়ে যাচ্ছে একই লক্ষ্যকে সামনে রেখে। এখন পর্যন্ত তারা প্রায় ১ হাজার ৫০০ আবাসিক ভবন এবং একশোরও অধিক কমার্শিয়াল ও ইনডাস্ট্রিয়াল ক্রেতাদের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। সপ্তাহে সাত দিনই ক্লিন ফোর্স গ্রাহক সেবায় নিয়োজিত।
ক্লিন ফোর্স-এর ক্লায়েন্টদের ভিতর এক জরিপ করে দেখা গেছে ৯৭.৬ শতাংশ ক্লায়েন্ট তাদের সেবায় সন্তুষ্ট এবং প্রায় ৭২ শতাংশ ক্রেতা একাধিকবার তাদের থেকে সেবা গ্রহণ করেছেন।
ক্লিন ফোর্স দিচ্ছে World Health Organization সুপারিশকৃত পদ্ধতিতে ৮টি ধাপে আধুনিক যন্ত্রাংশ ও প্রশিক্ষিত কর্মী দ্বারা বাড়ি, প্রতিষ্ঠান অথবা ফ্যাক্টরির পানির ট্যাংক পরিস্কার এবং জীবাণুমুক্ত করার এক দারুণ সেবা।
পানি জীবন বাঁচায়, এই পানি নিয়ে সতর্ক হই এবং সতর্ক করি সবাইকে। আসুন ক্লিন ফোর্স এর সঙ্গে গড়ে তুলি এক সু-স্বাস্থ্যকর বাংলাদেশ।

প্রেসের প্রয়োজনে: