নতুন নির্বাচনের দাবি ও কারাবন্দি দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঈদুল আজহার আগেই আট বিভাগীর শহরে সমাবেশের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

দলটি সর্বশেষ সমাবেশ করতে চায় ঢাকায়। এক্ষেত্রে প্রশাসনের অনুমতি পেলে সোহরাওয়ার্দী উদ্যানে এই সমাবেশের আয়োজন করা হবে।

শুক্রবার (১৯ জুলাই) সন্ধ্যায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে দলটির স্থায়ী কমিটির বৈঠক এই সিদ্ধান্ত হয়। বৈঠকে লন্ডন থেকে স্কাইপে যুক্ত ছিলেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ।

সূত্রে আরও জানা গেছে, আগামী ২০ জুলাই চট্টগ্রামে আর ২৫ জুলাই খুলনায় সমাবেশ হবে। এরপর ২৯ থেকে ৩১ জুলাইয়ের মধ্যে যেকোনও দিন রাজশাহী বিভাগে সমাবেশ। আগস্টের প্রথম সপ্তাহে সিলেট ও রংপুর বিভাগের সমাবেশ করার পরিকল্পনা নিয়ে আগানো হচ্ছে। সর্বশেষ ঢাকায় সমাবেশ করা হবে। তবে কোনও কারণে ঈদের আগে ঢাকায় সমাবেশ করা না গেলে ঈদের পরের সপ্তাহে করা হবে। এসব বিভাগীয় সমাবেশগুলো নেতাকর্মীদের উপস্থিত বাড়ানোর জন্য সংশ্লিষ্ট নেতাকর্মীদের নির্দেশনা দেওয়া হয়েছে।

বৈঠকে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকুসহ অনেকে।