সংযুক্ত আরব আমিরাতে পেশাদার সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র দ্বিতীয় নির্বাচন আগামী ৮ নভেম্বর। সাংগঠনিক পদ্ধতিতে গঠিত নির্বাচন কমিশনের পূর্ব ঘোষিত গতকাল শুক্রবার (২৫ অক্টোবর) ছিল মনোনয়ন পত্র দাখিলের শেষদিন।

নির্বাচন কমিশনের সহযোগী প্রতিনিধি সৈয়দ খোরশেদ আহমদ এবং এস,এম মোদাচ্ছের শাহ এর কাছে নির্ধারিত ৬ টি পদের জন্য গতকাল মনোনয়ন পত্র জমা দেন ১১ জন প্রার্থী। সভাপতি পদে মনোনয়ন পত্র জমা দেন, এসএ টিভির আমিরাত প্রতিনিধি সিরাজুল হক ও যমুনা টিভির আমিরাত প্রতিনিধি মুহাম্মদ রফিক উল্লাহ । সিনিয়র সহ-সভাপতি পদে বাংলা টিভির আমিরাত প্রতিনিধি ফয়সাল সিদ্দিকী ববি ও এনটিভির আমিরাত প্রতিনিধি মামুনুর রশিদ। সাধারণ সম্পাদক পদে বাংলাভিশন চ্যানেল এর আমিরাত প্রতিনিধি মুহাম্মদ মোরশেদ আলম। যুগ্ম সাধারণ সম্পাদক পদে মনোনয়ন পত্র জমা দেন নিউজ২৪ ও সমকাল এর আমিরাত প্রতিনিধি কামরুল হাসান জনি ও সি-প্লাসের আমিরাত প্রতিনিধি সনজিত কুমার শীল। সাংগঠনিক সম্পাদক পদে মনোনয়ন পত্র জমা দেন প্রবাস মেলা’র আরব আমিরাত প্রতিনিধি মহিউল করিম আশিক ও আওয়াজ বিডির উপ-সম্পাদক আব্দুল্লাহ আল শাহীন। অর্থ সম্পাদক পদে মনোনয়ন পত্র জমা দেন নতুন ফেনী আমিরাত প্রতিনিধি মুহাম্মদ ইছমাইল ও আজকের পত্রিকার আমিরাত প্রতিনিধি জিউয়াউল হক জুমন।

এদিকে সংগঠনের বর্তমান সভাপতি শিবলী আল সাদিক মনোনয়ন পত্র সংগ্রহ করলেও জমা দেন নি। এছাড়া বাংলা ধারার আমিরাত প্রতিনিধি আব্দুল আলিম সাইফুল ও ৭১বাংলা টেলিভিশনের আমিরাত প্রতিনিধি সারোয়ার উদ্দিন রণি ভিন্ন-ভিন্ন পদের জন্য মনোনয়ন সংগ্রহ করলেও শেষ পর্যন্ত তা জমা দেন নি।
মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষদিন দুপর দেড়টা থেকে শারজাস্থ একটি রেস্টুরেন্টের হল রুমে বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র কার্যনির্বাহী ও সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।

আজকের পত্রিকা/জিয়াউল হক জুমন/ইউএই প্রতিনিধি