প্রিমো এইচ৮। ছবি: সংগৃহীত

নতুন ফোরজি হ্যান্ডসেট এনেছে দেশিও প্রতিষ্ঠান ওয়ালটন। প্রিমো এইচ৮ মডেলের স্মার্টফোনটি পাওয়া যাবে দুটি সংস্করণে। এর একটিতে রয়েছে ২ জিবি এবং অন্যটিতে রয়েছে ৩ জিবি র‌্যাম।

ফোনটিতে রয়েছে আইপিএস প্রযুক্তির ১৮:৯ রেশিওর ফুল-ভিউ ডিসপ্লে। ৫.৪৫ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লের রেজ্যুলেশন ১৪৪০*৭২০ পিক্সেল।ডিভাইসটি অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেমে চলবে। রয়েছে ১.২৮ গিগাহার্জ গতির কোয়াডকোর প্রসেসর। সঙ্গে রয়েছে পাওয়ার ভিআর জিই৮১০০ গ্রাফিক্স।ফোনটির অভ্যন্তরীণ মেমোরি ১৬ গিগাবাইটের। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ৬৪ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।ফোনটির পেছনে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত ৮ মেগাপিক্সেল সনি ক্যামেরা, সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ওমনিভিশন ক্যামেরা। ব্যাকআপের জন্য স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে ৩২০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি।মিডনাইট ব্লু, রোজ গোল্ড এবং টোয়াইলাইট ব্লু এই তিনটি আকর্ষণীয় রঙে হ্যান্ডসেটটি পাওয়া যাচ্ছে।

ওয়ালটন সেল্যুলার ফোন বিক্রয় বিভাগের প্রধান আসিফুর রহমান খান জানান, প্রিমো এইচ৮ ফোনটির ৩ জিবি র‌্যামের সংস্করণটি বাজারে ছাড়া হয় গত মার্চে। ব্যাপক ক্রেতাচাহিদার প্রেক্ষিতে নতুন করে ২ জিবি র‌্যামের সংস্করণটি আনা হলো।

ফোনটির ৩ জিবি ও ২ জিবি সংস্করণের মূল্য যথাক্রমে ৭ হাজার ৯৯৯ টাকা এবং ৭ হাজার ৯৯ টাকা।

আজকের পত্রিকা/এমআরএস