ট্রিপল ক্যামেরা নিয়ে বাজারে এসেছে অপ্পো আর ১৭ প্রো। ছবি: সংগৃহীত

স্মার্টফোনের বাজারে শাওমি আসার পর থেকে অন্যান্য ব্র্যান্ডের ফোনগুলি বাজার ধরতে বেশ যুদ্ধ করতে হচ্ছে। সেই যুদ্ধের অংশ হিসেবেই সম্প্রতি লঞ্চ হওয়া ফোনগুলিতে বিভিন্ন কোম্পানি আকর্ষণীয় ফিচার দিয়ে কম মূল্যে বাজারে ছাড়ছে। ইতিমধ্যে অপ্পো, হুয়াও ব্র্যান্ডের বিভিন্ন মডেলের স্মার্টফোনগুলির মূল্য হ্রাস করেছে।

সম্প্রতি ভারতে লঞ্চ হয়েছিলো অপ্পো’র R17 প্রো। ফোনটিতে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা, ৮ জিবি র‍্যাম এবং স্ন্যাপড্রাগন ৭১০ চিপসেট। এই ফোনটি লঞ্চের সময় দাম ছিলো বাংলাদেশি টাকায় ৬৯ হাজার ৯৯০ টাকা। কিন্তু লঞ্চের ২ মাসের মধ্যে ফোনটির ৬ হাজার টাকা দাম হ্রাস করা হয়। বর্তমানে ফোনটির মূল্য ধরা হয়েছে ৬৩ হাজার ৯৯০ টাকা। চলুন দেখে নিই, বিগ বাজেটের এই ফোনটিতে কী কী ফিচার থাকছে।

ফোনটিতে যা থাকছে

১৮৩ গ্রাম ওজনের এই ফোনটিতে রয়েছে ৬.৪ ইঞ্চ এইচডি ডিসপ্লে। ফোনটি ক্যামেরা ফিচার খুবই শক্তিশালী। ১২+২০ মেগাপিক্সেলের প্রাইমারি এবং সেকেন্ডারি সেন্সর সমৃদ্ধ ফোনটিতে ট্রিপল ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ফোনটির ফ্রন্ট ক্যামেরা ২৫ মেগাপিক্সেল। অপ্পো R17 প্রো’তে ব্যবহৃত চিপসেট হচ্ছে স্ন্যাপড্রাগন ৭১০। বাজারে ফোনটির দুই ধরণের ভেরিয়েন্ট পাওয়া যাবে। একটি ভেরিয়েন্টে পাবেন ৮ জিবি র‍্যামের সঙ্গে ১২৮ জিবি ইন্টার্নাল স্টোরেজ। অপর ভেরিয়েন্টে রয়েছে ৬ জিবি র‍্যামের সঙ্গে ১২৮ জিবি ইন্টার্নাল স্টোরেজ। আপনি চাইলে ফোনের ইন্টার্নাল স্টোরেজ মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ২৫৬ জিবি পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন।

আজকের পত্রিকা/কেএইচআর/এমএইচএস