নব্বই দশকের জনপ্রিয় অভিনেতা টনি ডায়েস দীর্ঘ পাঁচ বছর পর গেল দেশে ফিরেছেন। ২২ জানুয়ারি তিনি দেশে এসেছেন বলে জানা গেছে। এবার অবশ্য তার দেশে ফেরার কারণটা ভিন্ন। ঢাকায় এসে অনেকটা নীরবেই তিনি চলে গিয়েছিলেন কক্সবাজার।

জানা যায়, এবারের সফরে তিনি এসেছেন স্কুল জীবনের বন্ধুদের সঙ্গে ভালো কিছু সময় কাটানোর জন্যই। আদমজি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে শৈশব-কৈশোর কেটেছে টনি ডায়েসের। শৈশব-কৈশোরের এমন ৪০ জন বন্ধুই কক্সবাজার সফরে গিয়েছেন একসঙ্গে। এই ৪০ জনের মধ্যে অনেকেই বিশ্বের বিভিন্ন দেশে থাকেন। বন্ধুত্বের টানে সবাই ছুটে এসেছেন নিজ দেশে।

এদিকে কক্সবাজার থেকে ঢাকায় ফিরে ২৭ ডিসেম্বর সন্ধ্যায় নাট্যাঙ্গনের পুরনো বন্ধুদের সঙ্গেও দেখা করেন টনি। বনানীর একটি রেস্তোরাঁয় এ সময় তুমুল আড্ডায় মেতে উঠেন তারা। এ আড্ডায় দেখা যায় নব্বইয়ের জনপ্রিয় সব তারকাদের। ছিলেন তৌকির আহমেদ, আজিজুল হাকিম, শহীদুজ্জামান সেলিম, তানভীন সুইটি, তারিনসহ অনেকেই।

উল্লেখ্য, ১৯৮৯ সালে নাগরিক নাট্য সম্প্রদায়ে যোগ দেওয়ার মধ্য দিয়ে অভিনয় জীবনের পথচলা শুরু করেন টনি ডায়েস। ১৯৯৪ সালে তার টেলিভিশন পর্দায় অভিষেক হয়। ২০০৮ সালে ‘মেঘের কোলে রোদ’ চলচ্চিত্রের মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে তার। এরপর তিনি কাজ করেন ‘পৌষ মাসের পিরীত’ ছবিতে।

২০০১ সালের ১৪ ফেব্রুয়ারি প্রিয়া ডায়েসকে বিয়ে করেন টনি। এ দম্পতির একমাত্র কন্যা সন্তানের নাম অহনা। ২০০৮ সালের শেষের দিকে স্ত্রী ও মেয়েকে নিয়ে যুক্তরাষ্ট্রে চলে যান তিনি। বর্তমানে পরিবার নিয়ে নিউইয়র্কেই বসবাস করছেন এ অভিনেতা।

আজকের পত্রিকা/সিফাত